মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া হলো দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ। এশিয়ার অন্যান্য দেশের মধ্যে মালয়েশিয়া বেশ উন্নত। বাংলাদেশের অনেক মানুষ আছে তারা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়ায় বসবাস করে। বর্তমান মালয়েশিয়া ভিসা চালু রয়েছে। প্রতিনিয়ত অনেক মানুষ মালয়েশিয়ায় প্রবেশ করতেছে। করোনা ভাইরাসের পর থেকে অনেক দিন মালয়েশিয়া ভিসার বন্ধ ছিল। গত কয়েক মাস আগে মালয়েশিয়ার কাজের ভিসা খুলে দিয়েছে।

অনেকে রয়েছে মালয়েশিয়া কাজের ভিসা করতে চাচ্ছেন। কিন্তু কোন কাজে কত টাকা বেতন দেয় এই তথ্য জানেন না। কাজের ক্যাটাগরির উপর বেতন নির্ধারণ করা হয়। এবং আপনার যদি কাজের অভিজ্ঞতা বেশি থাকে তাহলে আপনি প্রতি মাসে বেশি পরিমাণ বেতন উত্তোলন করতে পারবেন। মালেশিয়ার বিভিন্ন কাজে শ্রমিকদেরকে আকর্ষণীয় বেতন দেওয়া হয়। মালয়েশিয়া কাজের বেতন কত এই তথ্য জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

মালয়েশিয়া কাজের বেতন কত

সবাই কোন কাজ শুরু করার আগে সেই কাজের পারিশ্রমিক কত টাকা হবে এই তথ্য জানার চেষ্টা করে। বর্তমানে মালয়েশিয়ায় প্রচুর পরিমাণে কাজ রয়েছে। মালয়েশিয়ার কাজ অনুযায়ী শ্রমিক অনেক কম। গত কয়েক মাস হল মালয়েশিয়ায় শ্রমিক নিয়োগ করা হচ্ছে।

সবাই মালয়েশিয়া যাওয়ার আগে বিভিন্ন কাজের বেতন সম্পর্কে জানার চেষ্টা করে। আমরা এই পোস্টের নিচে আলাদা আলাদা কাজের বেতন কত উল্লেখ করেছি। মালেশিয়ায় কাজের ভিসায় গেলে কাজের ধরণ অনুযায়ী সর্বনিম্ন ৩৫ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন উত্তোলন করতে পারবেন।

মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসা আবেদন কত

অনেকেই মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা যেতে চাচ্ছেন। মালয়েশিয়ায় নতুন করে অনেক ফ্যাক্টরি তৈরি হয়েছে। সেই ফ্যাক্টরিতে শ্রমিক দ্বারা তারা অনেকগুলো পূর্ণ তৈরি করে থাকে। ফ্যাক্টরিতে কাজ করার জন্য সরকারিভাবে প্রতিবছরে মালয়েশিয়ায় শ্রমিক নিয়োগ করে থাকেন। এবং বাংলাদেশ থেকে এজেন্সির মাধ্যমেও ফ্যাক্টরি ভিসা পাওয়া যায়। অর্থাৎ আপনি যদি মালয়েশিয়া ফ্যাক্টরিতে কাজ করেন ওভার টাইমসহ প্রতিমাসে ৬০ থেকে ৭০ হাজার টাকা বেতন তুলতে পারবেন।

মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন কত

রেস্টুরেন্টে অনেক ধরনের কাজ রয়েছে। রিসিপশন থেকে শুরু করে রান্নাবান্নার কাজ এবং কি খাবার পরিবেশন এর কাজে প্রতিনিয়ত অনেক মানুষ নিয়োগ করা হয়েছে। আপনি চাইলে এই সহজেই এজেন্সির মাধ্যমে রেস্টুরেন্টের ভিসার জন্য আবেদন করতে পারবেন। রেস্টুরেন্টের ভিসা গেলে আপনি প্রতিমাসে ভালো টাকা বেতন ইনকাম করতে পারবেন। আপনার কাজের ধরন এবং অভিজ্ঞতা যদি ভালো থাকে তাহলে প্রতি মাসে ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত সহজেই ইনকাম করতে পারবেন।

আরও দেখুনঃ ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন কত

বর্তমান মালয়েশিয়া কোম্পানি ভিসার অনেক চাহিদা রয়েছে। প্রত্যেকটা মানুষ এখন কোম্পানি ভিসা আবেদন করে থাকেন। কারন কোম্পানি ভিসা গেলে অনেক সুযোগ-সুবিধা পাওয়া যায়। কোম্পানির কাজ করলে থাকা খাওয়া ফ্রি পাওয়া যায়। কোম্পানির পদবী অনুযায়ী আপনার বেতন নির্ধারণ করা হবে।

নতুন অবস্থায় কোম্পানি যে কোন কাজ শুরু করেন তাহলে সর্বনিম্ন ৩০ হাজার টাকা থেকে শুরু করে ৬০ হাজার টাকা পর্যন্ত বেতন তুলতে পারবেন। এবং কাজের অভিজ্ঞতা হয়ে গেলে ওভারটাইমসহ আরো বেশি টাকা বেতন তুলতে পারবেন।

মালয়েশিয়ার ড্রাইভিং ভিসা বেতন কত

আপনারা যারা ড্রাইভিং ভিসায় মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা প্রতি মাসে অনেক টাকা বেতন তুলতে পারবেন। কারণ মালয়েশিয়ার কোম্পানির লোক এবং এবং অন্যান্য বড় ধরনের লোক তারা একই স্থান থেকে অন্য স্থানে যেতে গাড়ি ব্যবহার করে। সে গাড়ির জন্য নির্দিষ্ট একজন ড্রাইভিং রেখে দেয়। এবং অনেকেই মালয়েশিয়া  গিয়ে রাইড শেয়ারে গাড়ি চালাতে পারবেন। বর্তমান মালয়েশিয়ার ড্রাইভিং এর কাজে প্রতি মাসে ৭০ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হয়।

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

বর্তমান মালয়েশিয়ায় অনেক নতুন কোম্পানি এবংআধুনিক ডিজাইনের বিল্ডিং তৈরি হচ্ছে। এই ধরনের কাজ করতে প্রচুর পরিমাণে রাজমিস্ত্রির চাহিদা রয়েছে। আপনার যদি রাজমিস্ত্রি কাজের অভিজ্ঞতা ভালো থাকে তাহলে সরাসরি বেশি টাকা বেতনে কাজ করতে পারবেন।

কাজের ধরন হিসাবে রাজমিস্ত্রিদের বেতন দেওয়া হয়। বেশি পরিমাণ কাজ থাকার কারণে আপনি চাইলে ওভার টাইম করতে পারবেন। অর্থাৎ প্রতি মাসের রাজমিস্ত্রির কাজ করে ওভার টাইমসহ ৭০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন উত্তোলন করতে পারবেন।

শেষ কথা

অনেকেই মালয়েশিয়া কাজের ভিসা করার আগে বিভিন্ন কাজের বেতন সম্পর্কে জানার চেষ্টা করে। বর্তমানে মালয়েশিয়ায় অনেক ধরনের কাজ রয়েছে। বিভিন্ন কাজের আলাদা আলাদা বেতন দেওয়া হয়। ইতিমধ্যে আমরা এই পোস্টে মালেশিয়ার বিভিন্ন কাজের বর্তমান বেতন উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে মালয়েশিয়া কাজের বেতন কত জানতে পেরেছেন। ধন্যবাদ

আরও দেখুনঃ

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *