ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম ২০২৪

শরীরের কোন অংশ কালো থাকবে এবং কোন অংশ অনেকটা ফর্সা থাকবে তা সম্পূর্ণ নির্ভর করে মেলানিনের উপস্থিতির উপর। অর্থাৎ এই মেলানিন কম থাকলে আপনি ফর্সা। আর বেশি থাকলেই আপনি কাল। মুখের উজ্জ্বলতা বাড়িয়ে নেওয়া। তৈলাক্ত ভাব থেকে দূরে থাকা। আপনার চেহারা সৌন্দর্য বৃদ্ধি করা। অতঃপর আপনার ত্বকের এই মেলানিনের পরিমাণ কমাতে বিভিন্ন ক্রিম ব্যবহার করতে পারেন।

তবে সকল ক্রিমগুলো একজন ডাক্তারের পরামর্শ ব্যবহার করা উচিত। তবে ডাক্তারদের পরামর্শ অনুযায়ী ফর্সা হওয়ার ডাক্তার ক্রিম দাম জেনে নেওয়া গুরুত্বপূর্ণ। সাধারণত ১৫০ থেকে ১৭০ টাকা দিয়ে বিভিন্ন ফেসওয়াশ কিনতে পারবেন। তবে ক্রিমগুলোর দাম সর্বনিম্ন ৫০০ থেকে ১০০০ টাকা। তবে ডাক্তারি পরামর্শ অনুযায়ী ফর্সা হওয়ার কোন ক্রিমের দাম কত টাকা তা জানতে নিচে প্রবেশ করুন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম

আপনার ত্বকে ফর্সা করতে Olay Natural White Beauty All In One Fairness Cream অনেকটা সাহায্য করতে পারে। এর দাম মাত্র ৭৫০ টাকা। তবে এর নেট ওজন অনুযায়ী পরিবর্তন হতে পারে এই দামের। জন্মগতভাবেই আমরা কালো আমরা ফর্সা।

তবে ফর্সা ব্যক্তিরা কখনোই  ফর্সা হতে চায় না, তবে কালো ব্যক্তির অবশ্যই ফর্সা হওয়ার জন্য উদ্বিগ্ন প্রকাশ করে থাকে। ফর্সা হওয়ার জন্য বিভিন্ন ক্রিম অনুসন্ধান করেন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া। তবে পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া ফর্সা হওয়ার ডাক্তার ক্রিমগুলোর দাম সর্বনিম্ন ৫০০ টাকা এবং সর্বোচ্চ প্রায় কয়েক হাজার টাকা।

Lotus Herbal Night Cream, L’Oréal Paris White Perfect Night Cream ইত্যাদি এই ক্রিম গুলো ডাক্তারি ক্রিম। যদি একটি ক্রিম কিনতে চান সর্বনিম্ন বাজেট রাখতে হবে ৭০০ টাকা এবং সর্বোচ্চ ১৫০০ টাকা। তবে এই ক্রিম গুলা ব্যবহারে আপনার কাঙ্খিত ফলাফল অবশ্যই পাবেন।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর দাম

সবাই চায় তার ত্বক কে স্থায়ীভাবে ফর্সা করতে। অনেকের পূর্বে ফর্সা ছিল কিন্তু বিভিন্ন সমস্যার কারণে তার তখন একটা কালো হয়ে গিয়েছে। এক্ষেত্রেও আপনি নিচে দেওয়া ক্রিমগুলো ব্যবহার করে পুনরায় স্থায়ীভাবে আপনার ত্বককে ফর্সা করতে পারবেন।

তবে এইসব স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলোর দাম সর্বনিম্ন ৫০০ টাকা এবং সর্বোচ্চ প্রায় ১৫০০ থেকে ২ হাজার টাকা। নিচে কয়েকটির মূল্য তালিকা সহ এর নাম গুলো উল্লেখ করা হলো। তালিকা গুলো বিস্তারিত দেখে নিন।

  • Super Viga Spray এই ক্রিমের দাম ৯৫০ থেকে ১২৫০ টাকা।
  • Lotus Herbal Night Cream এই ক্রিমের দাম ৯৫০ টাকা। 
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream এর দাম ৬২০ টাকা থেকে ৭৫০ টাকা। 
  • L’Oreal Paris White Perfect Night Cream এর দাম ১১০০ থেকে ১২৫০ টাকা। 
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা।
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream এর দাম ১৫০ থেকে ১৮০ টাকা। 
  • Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream সর্বশেষ এর দাম ৫৫০ থেকে ৫৮০ টাকা।

ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম

বর্তমানে অনেক ছেলেকে লক্ষ্য করা যায়, যারা তাদের না চেহারা বা শরীরকে ফর্সা করার জন্য অনেকটা ব্যাকুল হয়ে থাকেন। অতঃপর আপনার যদি ত্বক কালো হয়ে থাকে তাহলে আপনি খুব সহজেই ডাক্তারি ক্রিমগুলো ব্যবহার করে ফর্সা করতে পারবেন। তাই ছেলেদের জন্য ভালো মানের কয়েকটি ফর্সা হওয়ার ডাক্তার ক্রিমের নাম এবং দাম উল্লেখ করা হলো।

  • L’oreal Men Expert White Active এই ক্রিমের দাম ৬৫০ টাকা। 
  • Olay Natural White Night Cream এই ক্রিমের দাম ১৩৫০ থেকে ১৪৫০ টাকা।
  • Garnier Men PowerLight Sweat+Oil Control Moisturiser এই ক্রিমটির দাম ৩২০ টাকা থেকে ৩৬০ টাকা অথবা ৩৮০ টাকা।
  • খুব অল্প দামে পাওয়া যায়,১৫০ থেকে ৩০০ টাকায় পাবেন।
  • Vaseline Men Anti-spot Whitening Moisturizer ১৫ মিলিগ্রামের দাম ৬০০ টাকা এবং  ৫০ মিলিগ্রামের দাম আর ১২৫০ টাকা।

এই ক্রিমগুলো মধ্য থেকে যেকোনো একটি ব্যবহার করলেই আপনি বুঝতে পারবেন আপনার তো কতটা ফর্সা হয়েছে। তবে জানিয়ে রাখি একজন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের কাছ থেকে ভালো করে পরীক্ষা করে পরবর্তীতে এই ক্রিমগুলো ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করুন। অথবা এর মারাত্মক পাশের প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর দাম

যে মেয়েরা ফর্সা হতে চান তারা নাইট ক্রিম ব্যবহার করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য নাইট ক্রিম হচ্ছে Ailke নাইট ক্রিম। এর দাম ৬০০ টাকা বা ৬৫০ টাকা। এটি প্রথমবার ব্যবহারের ফলেই আপনি আপনার ত্বক ফর্সা লক্ষ্য করতে পারবেন। এছাড়া উল্লেখযোগ্য কয়েকটি মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের নাম এবং দাম উল্লেখ করা হলো।

  • Ailke নাইট ক্রিম।
  • Super Viga Spray এর দাম ১২৫০ টাকা।
  • Lotus Herbal Night Cream এর দাম ৯৫০ টাকা।
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream এর দাম ৬২০ টাকা থেকে ৭৫০ টাকা।

এই ক্রিমগুলো শোয়ার পূর্বে মুখে লাগিয়ে রাখতে পারেন। আশা করা যায় আপনার রূপচর্চায় অনেক বেশি সাহায্য করবে এই ক্রিমগুলো। তবে অবশ্যই আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করে এই ক্রিমগুলো ব্যবহার করবেন।

ফর্সা হওয়ার ক্রিমের নাম কি?

মুখের ত্বক সহ শরীরের বিভিন্ন অঙ্গের ফর্সা হওয়ার ক্রিম গুলোর নাম নিচে উল্লেখ করা হয়েছে।  অনায়াসে এই ক্রিমগুলো ব্যবহার করে আপনার রূপচর্চা খুব ভালোভাবে করতে পারবেন। আর প্রাচীনকাল থেকে এর রূপচর্চা আজ পর্যন্ত খুব বেশি হয়ে আসছে। এমনকি রূপচর্চার বিভিন্ন প্রতিযোগিতাও লক্ষ্য করা যায়। তো জেনে নিন ফর্সা হওয়ার ক্রিমের নাম গুলো সম্পর্কে।

  • Super Viga Spray
  • Lotus Herbal Night Cream
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream
  • Ailke
  • L’oreal Men Expert White Active
  • Olay Natural White Night Cream
  • Emami Fair and Handsome

ফর্সা হওয়ার কোন ক্রিম ভালো

আপনার এলাকার বিভিন্ন ফার্মেসি দোকান থেকে ফর্সা হওয়ার বিভিন্ন ক্রিম আপনি কিনতে পারবেন। আপনার ফর্সা হওয়ার সেই ক্রিম ভালো হবে সেই ক্রিম ব্যবহারের পূর্বে একজন ডাক্তারের সাথে যোগাযোগ করে থাকেন। আর যদি কোন ডাক্তারের পরামর্শ না নিয়ে ক্রিম ব্যবহার করেন তাহলে আপনার বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে।

তাই যে কোন ক্রিম ব্যবহারে মোটামুটি ভালো। এর মধ্যে উল্লেখযোগ্য Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা। এটি অনেক ভালো আপনারা চাইলে ব্যবহার করতে পারেন একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী।

ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম এর দাম

মুখের ত্বক এবং শরীরের বিভিন্ন অঙ্গ ফর্সা করার জন্য ডাক্তারি ক্রিমগুলোর সর্বনিম্ন মূল্য ৫০০ টাকা বা ৪৫০ টাকা। এবং সর্বোচ্চ প্রায় কয়েক হাজার টাকা দিয়ে এই ক্রিমগুলো আপনি কিনতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য একটি ডাক্তারি নাইট ক্রিমের নাম হচ্ছে Ailke নাইট ক্রিম।

এর বর্তমান বাজার মূল্য ৫৮০ টাকা। তবে আপনার এলাকার দোকানে এর দাম কিছু রকম হতে পারে। এছাড়াও আরো একটি ক্রিম রয়েছে এ ক্রিমের দাম থেকে ৬০০ টাকা। সেই ক্রিমটি হচ্ছে Laikou Sakura Skincare ক্রিম। এছাড়া উল্লেখযোগ্য কয়েকটি নাইট ক্রিমের তালিকা উল্লেখ করা হলো।

  • L’Oreal Paris White Perfect Night Cream এর দাম ১১০০ থেকে ১২৫০ টাকা। 
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা।
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream এর দাম ১৫০ থেকে ১৮০ টাকা। 
  • Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream সর্বশেষ এর দাম ৫৫০ থেকে ৫৮০ টাকা।

বডি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর দাম

আর যদি খুব অল্প সময়ের মধ্যে আজ আপনার শরীরের বিভিন্ন অঙ্গের ফর্সা করতে চান তাহলে এই ক্রিম ব্যবহার করুন। ক্রিমটির নাম হচ্ছে ওসুফি(OSUFI Whitening body cream) এবং এই ক্রিম  ব্যবহারে কোন প্রকার সাইড ইফেক্ট বা পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষণীয় হবে না।

এবং এই ক্রিমটির দাম বর্তমান মূল্য ৬৫০ টাকা। তবে আপনার এলাকার দোকানগুলোতে এর দাম কিছুটা কম হতে পারে। আপনার হাত,পা,গলা ও ঘাড় সহ শরীরের বিভিন্ন অংশের অংশকে আপনি ফর্সা করতে পারবেন খুব অল্প দিনের মধ্যে। তবে এই ক্রিম ৬৫০ টাকা থেকে ৭০০ টাকা দাম হতে পারে।

শেষ কথা

আশা করি এই পোস্ট থেকে তা আপনারা বিভিন্ন তথ্য জানতে পেরেছেন। পুরোপুরি আর্টিকেল দ্বারা চেষ্টা করেছি আপনাদেরকে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়ার। তবে সকল ক্রিমগুলো অবশ্যই ব্যবহারের পূর্বে একজন ডাক্তারের কাছ থেকে সঠিক পরামর্শ নিবেন। অতঃপর এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *