মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪

বর্তমান বাংলাদেশের অনেক মানুষ জীবিকা নির্বাহের জন্য মালয়েশিয়ায় বসবাস করে। এখন প্রতিনিয়ত বাংলাদেশ থেকে অনেক মানুষ মালয়েশিয়ায় বিভিন্ন কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণ করার উদ্দেশ্যে যাচ্ছে। কারণ অন্যান্য দেশের তুলনায় মালয়েশায় খুব সহজভাবেই যাওয়া যায়। কিন্তু আগের তুলনায় এখন মালয়েশিয়ার ভিসা পাওয়াটা অনেকটাই কঠিন হয়ে গেছে।

যারা নতুন করে মালয়েশিয়ায় যেতে চাচ্ছেন। কিন্তু বর্তমান মালয়েশিয়া ভিসার দাম কত সে তথ্য জানেনা। বর্তমান মালয়েশিয়ার বিভিন্ন ধরনের ভিসার দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। বিমান ভাড়া বৃদ্ধির কারণে এবং দালাল অথবা এজেন্সির মাধ্যমে ভিসা করলে অনেকটাই খরচ বেশি পরে। আপনি মালয়েশিয়া সম্পর্কে বিভিন্ন আপডেট তথ্য এবং ভিসার দাম জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

মালয়েশিয়া ভিসার দাম কত

বাংলাদেশের অনেক মানুষের এই মালয়েশিয়া যাওয়ার চাহিদা রয়েছে। কারণ মালয়েশিয়ায় গিয়ে অনেকট বেশি টাকা ইনকাম করা যায়। বিশেষ করে যারা কন্সট্রাকশন ভিসায় যান তাদের ইনকাম অনেক বেশি। বর্তমান সময়ে আপনারা যারা মালয়েশিয়ায় যেতে চাচ্ছেন। তাদের উদ্দেশ্যে আমরা সম্পূর্ণ সঠিক মালয়েশিয়ার ভিসার দাম উল্লেখ করেছি।

আপনারা অনেকেই জানেন ভিসার ক্যাটাগরি অনুযায়ী দাম অনেক কম বেশি হয়। বর্তমান সময়ে আপনি যদি কোন দালাল অথবা এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ায় যেতে চাইলে তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন ২ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ টাকা। এবং কাজের ভিসা এবং অন্যান্য ধরনের ভিসায় যেতে চাইলে তাহলে আপনার খরচ পড়বে ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা।

মালয়েশিয়া টুরিষ্ট ভিসার দাম কত

সবাই ভ্রমণ করতে পছন্দ করে। বাংলাদেশের অনেক মানুষ আছে তারা বিভিন্ন রাষ্ট্রগুলোতে ভ্রমণ করে। মালয়েশিয়া ভ্রমণ করার জন্য অনেকটাই উপযোগী। কারণ এই দেশে ঘুরাঘুরি করার অনেকগুলো ভালো দর্শনীয় স্থান রয়েছে। আপনারা যারা টুরিস্ট ভিসায় মালয়েশিয়া যেতে চাচ্ছেন। তাদের অনেকটাই খরচ কম পড়বে। সব খরচসহ বর্তমান সময়ে মালয়েশিয়া টুরিস্ট ভিসা করতে চাইলে আপনার খরচ পড়বে ২ লক্ষ টাকা থেকে ৩ লক্ষ টাকা।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা দাম কত

প্রতি বছরে এই মালয়েশিয়া বিভিন্ন ফ্যাক্টরিতে শ্রমিক নিয়োগ করে থাকে। প্রতিনিয়ত বাংলাদেশে অনেক মানুষ আছে তারা ফ্যাক্টরির কাজে মালয়েশিয়া যাচ্ছে। ফ্যাক্টরির কাজে গেলে অনেকটাই বেশি বেতন উত্তোলন করা যায়। বর্তমান সময়ে বেসরকারি ভাবে কোন এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ায় ভিসা করতে চাইলে আপনার খরচ পড়বে ৩ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ টাকা।

এবং সরকারিভাবে আপনি যদি মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা পান তাহলে ২ লক্ষ থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকার মধ্যে আপনি ফ্যাক্টরি ভিসা পেয়ে যাবেন। আপনি ফ্যাক্টরি ভিসায় সর্বনিম্ন ৪০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতন উত্তোলন করতে পারবেন। অভিজ্ঞ হলে আরো বেশি টাকা উত্তলন করতে পারবেন।

আরও দেখুনঃ মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া ভিসা আবেদন ২০২৪

অনলাইনের মাধ্যমে খুব সহজেই মালয়েশিয়ার ভিসার জন্য আবেদন করা যায়। এজন্য আপনাকে ভিসা ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। সরকারের নিয়ম অনুসারে আপনি অনলাইনে ভিসার আবেদন ফরম পূরণ করে খুব সহজেই ভিসা পেতে পারেন। এজন্য প্রথমে আপনাকে বিএমইটি রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আপনি কি ভিসা যাবেন সেটা সিলেক্ট করার পর আপনার প্রয়োজনীয় কাগজপত্র গুলো স্ক্যান কপি করে জমা দিতে হবে। এ তথ্যগুলো আপনি যদি না পারেন তাহলে কোন এজেন্সির মাধ্যমেও মালয়েশিয়ার ভিসার জন্য আবেদন করতে পারবেন।

মালয়েশিয়া কোন ভিসা ভালো

আপনি কয়েকটি ভিসায় মালয়েশিয়ায় যেতে পারবেন। অনেকেই প্রশ্ন করে থাকেন মালয়েশিয়ায় কোন ভিসায় গেলে ভালো হবে। আপনি মালয়েশিয়ায় ফ্রি ভিসায় গেলে আপনার ইচ্ছামত যে কোন কাজ করতে পারবেন। অনেকেই কোম্পানি ভিসা সহ ওয়ার্ক পারমিট ভিসা এবং ফ্যাক্টরি ভিসা এবং ড্রাইভিং ভিসা যেয়ে থাকেন। মালয়েশিয়ার সব ধরনের ভিসা ভালো। বেশি টাকা ইনকাম করতে চাইলে আপনাকে ওয়ার্ক পারমিট ভিসা মালয়েশিয়ায় যেতে হবে। অনেকেই পছন্দের তালিকায় ফ্রি ভিসা এবং কোম্পানির ভিসা রাখে। কারণ এই ভিসাগুলোতে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়।

মালয়েশিয়া ভিসা এজেন্সি

বাংলাদেশে কয়েকটি মালয়েশিয়া ভিসা এজেন্সি রয়েছে। কারণ মালয়েশিয়া যদি পরিচিত কোন লোক না থাকে তাহলে তাকে এজেন্সির মাধ্যমে ভিসা করতে হবে। এজেন্সির মাধ্যমে যে কোন ধরনের ভিসার জন্য আবেদন করতে পারবেন। অনেকেই আছে বাংলাদেশে কোথায় মালয়েশিয়ার এজেন্সি রয়েছে সে তথ্য জানেনা। দেখে নিন মালয়েশিয়ার কয়েকটি এজেন্সির নাম ও ঠিকানাঃ

এজেন্সির নাম  ঠিকানা যোগাযোগ নাম্বার 
GD Assist Limited (official representative of Malaysian Healthcare Travel Council মহাখালী, ঢাকা  ০১৭৩৭-৯০৮৮৭৪
Logistic Travels and Tours Ltd মতিঝিল, ঢাকা +৮৮-০২-৪১০৭০২২৫, ০১৯২২-২২৮৮০৪
International Travel Corporation Limited গুলশান,  ঢাকা ০১৭৬৬-১৯৪৫০০
Travel shop Limited  গুলশান ঢাকা +৮৮-০২৯৮৫২৪৯১, 

০১৭৭৯-৪৪৫৫৬৬

Saimon Overseas গুলশান ঢাকা +৮৮০২-৯৮৮২২৭৩, ০১৮৪০-৯৯৯৯৬৮

শেষ কথা

আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্ট পড়েছেন এবং আপনার ভালো লেগেছে। ইতিমধ্যে আমরা এই পোস্টে মালয়েশিয়ার ভিসা সম্পর্কে বিভিন্ন তথ্য শেয়ার করেছি। আপনি আমাদের এই পোস্টটি পড়ে মালয়েশিয়া ভিসার দাম কত জানতে পেরেছেন। আপনার যদি আমাদের এই পোস্টটি পড়ে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকে আপডেট তথ্য দেখার সুযোগ করে দিন। ধন্যবাদ

আরও দেখুনঃ

ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *