মালয়েশিয়া আজকের টাকার রেট ২০২৪

প্রত্যেক দেশের মধ্যে এবং টাকার মান অস্থিতিশীল। অর্থনৈতিক অবস্থা এবং আমদানি এবং রপ্তানির উপর ভিত্তি করে একটি দেশের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়। এমনকি স্থান এবং সময়ের ব্যবধানে প্রকৃত মূল্য আংশিক পরিবর্তন হয়ে থাকে। তাই প্রবাস থেকে নিজ দেশে টাকা পাঠাতে সঠিক রেট জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ।

মালয়েশিয়া তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত দক্ষিণপূর্ব এশিয়ার একটি দেশ। আর এই দেশে বাংলাদেশের প্রচুর সংখ্যক নাগরিক বর্তমানে মালয়েশিয়ায় বসবাস করছেন জীবিকার তাগিদে। এবং প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন এবং বাংলাদেশে রেমিটেন্স সহ পাঠিয়ে দিচ্ছেন।

এক্ষেত্রে পূর্বের তুলনায় বর্তমানে মালয়েশিয়ার টাকার রেট কিছুটা স্থিতিশীল আবার সময়ের পরিবর্তনে অস্থিতিশীল হয়ে যাচ্ছে। তবে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী মালয়েশিয়ার এক রিংগিত সমান বাংলাদেশের ২২ টাকা ৯৮ পয়সা। তাই যে সকল বাংলাদেশী নাগরিক মালয়েশিয়া বসবাস করছেন। তাদের প্রতিদিন মালয়েশিয়া আজকের টাকার রেট সম্পর্কে আপডেট তথ্য জেনে রাখা উচিত। 

মালয়েশিয়া আজকের টাকার রেট

মালয়েশিয়ার রাজধানী শহর হচ্ছে কুয়ালালামপুর এবং পুত্রজায়া হল ফেডারেল সরকারের রাজধানী। এদেশের মোট আয়তন ৩,২৯,৮৪৫ বর্গকিমি। এমনকি মালয়েশিয়ার মোট জনসংখ্যা ২৮ মিলিয়নের অধিক। আর বর্তমানে বৈধ-অবৈধ মিলে মালয়েশিয়ায় প্রায় ৫ থেকে ৮ লক্ষ এর বেশি বাংলাদেশী বসবাস করে। যেখানে প্রতি মাসে এবং প্রতিবছর হাজার কোটি কোটি টাকা বাংলাদেশে বৈদেশিক মুদ্রা হিসেবে পাঠানো হচ্ছে।

এক্ষেত্রে বাংলাদেশে টাকা পাঠানোর ক্ষেত্রে বিভিন্ন ধরনের এজেন্সি অথবা ব্যাংকের সাহায্য নিতে হয়। যেখানে অনেক বাংলাদেশী প্রবাসী ভাই রয়েছেন যারা সঠিক টাকার না জেনে থাকাতে সঠিক মূল্য পাচ্ছেন না। তাই প্রতিদিনের মালয়েশিয়া আজকের টাকার রেট সম্পর্কে জেনে রাখা উচিত। তবে পূর্বের তুলনায় মালয়েশিয়া টাকার মান একটু কম। যেখানে মালেশিয়ার আজকের টাকার মান ২২.৯৮ টাকা।

আরও দেখুনঃ মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা

আজকে ১ রিংগিত কত টাকা

বর্তমানে মালয়েশিয়া একটি উঠতি শিল্পউন্নত বাজার অর্থনীতি বলে বিবেচিত। যেখানে প্রতিবছর ভিন্নদেশের মানুষদের জন্য শ্রমিক নিয়োগ করে থাকেন। আর উন্নয়নের প্রমো ধারায় প্রতিনিয়ত টাকার বান হ্রাস পাচ্ছে আবার বৃদ্ধি পাচ্ছে। আর মালয়েশিয়ার মুদ্রার নাম হচ্ছে রিঙ্গিত। অতএব যারা বাংলাদেশী টাকার সাথে মালয়েশিয়া-রিঙ্গিদের এক্সচেঞ্জ রেট জানতে চাচ্ছেন। তারা নিচের তালিকাটি লক্ষ্য করুন।

মালয়েশিয়া রিংগিতবাংলাদেশী টাকা
১ মালয়েশিয়া রিংগিত২২ টাকা ৯৮ পয়সা
১০ মালয়েশিয়া রিংগিত২২৯ টাকা ৭৮ পয়সা
১০০ মালয়েশিয়া রিংগিত২২৯৭ টাকা ৭৯ পয়সা
১০০০ মালয়েশিয়া রিংগিত ২২৯৭৭ টাকা ৮৫ পয়সা

মালয়েশিয়ার টাকার রেট কত বাংলাদেশে

বাংলাদেশের প্রচুর সংখ্যক নাগরিক মালয়েশিয়াতে বসবাস করছেন। এবং বাংলাদেশে প্রতিনিয়ত এবং প্রতিদিন হাজার হাজার টাকা বিকাশের মাধ্যমে এবং ব্যাংকের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে মালয়ইতিমধ্যে বাংলাদেশ এবং মালয়েশিয়ার টাকার এক্সচেঞ্জ রেট সম্পর্কে উল্লেখ করা হয়েছে। তাই উপর থেকে মালেশিয়া টাকার রেট সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আজকে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

এক মাস পূর্বে মালয়েশিয়ার টাকা রেট ছিল প্রায় বাংলাদেশি টাকায় ২৩ টাকা ৪৫ পয়সার উপরে। কিন্তু বর্তমানে একমাস পূর্বে তুলনায় মালয়েশিয়া টাকার মান কিছুটা হ্রাস পেয়েছে। এমনকি কয়েক বছর পূর্বেও মালয়েশিয়া টাকার মান অনেক বেশি ছিল অর্থাৎ প্রায় 24 টাকার মত।

অতএব প্রতিনিয়ত একটি দেশের টাকার মান পরিবর্তন হয়। তাই আপনার উপার্জিত অংশের টাকা কোন দেশে পাঠানোর পূর্বে অনলাইন থেকে সঠিক রেট সম্পর্কে জেনে নিন। প্রতারণা থেকে বেঁচে থাকুন এবং সঠিক রেট জেনে পরবর্তীতে যে কোন মাধ্যম ব্যবহার করে বাংলাদেশে পাঠিয়ে দিন। 

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে এই পোস্ট আপনারা ইতিমধ্যে অনেক বেশি উপকৃত হয়েছেন। এছাড়া বিস্তারিত মালয়েশিয়া আজকের টাকার রেট সম্পর্কে জানতে পেরেছেন। মালয়েশিয়ার অর্থনৈতিক অবস্থা বাংলাদেশ থেকেও অনেক বেশি উন্নত। যদি এই পোস্ট থেকে আপনার উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

আরও দেখুনঃ

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

১ রিংগিত কত টাকা ২০২৪

Leave a Comment