মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা

বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার চাহিদা দ্বিগুণ বেড়েছে। কারণ অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়ায় অর্থনৈতিক অবস্থা অনেকটাই উন্নত। সবাই মালয়েশিয়া যাওয়ার আগে সর্বপ্রথম টাকা রেট সম্পর্কে জানার চেষ্টা করে। কারণ টাকার রেট যদি ভালো থাকে তাহলে আপনি বেশি টাকা প্রতি মাসে বেতন উত্তোলন করা যায়।

আন্তর্জাতিক ডলারের অনুযায়ী বিশ্বের সবগুলো দেশে মুদ্রার মান কম বেশি হয়। এ কারণে অনেকেরই সর্বশেষ ডলারের রেট জানা থাকে না। সবাই অনলাইনের মাধ্যমে মালয়েশিয়ার ডলার সম্পর্কে জানার চেষ্টা করে। এজন্য আপনাদের সুবিধার্থে মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা হবে এ সম্পর্কে বিস্তারিত জানাবো। জানতে চাইলে সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা

দক্ষিণ এশিয়ার মধ্যে ১৩ টি রাজ্য এবং তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে মালয়েশিয়া দেশ অবস্থিত। বর্তমানে প্রচুর পরিমাণে শ্রমিক মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে রওনা হচ্ছে। কারণ প্রতিবছরে সরকারিভাবে মালয়েশিয়ায় বিভিন্ন কাজের জন্য লোক নিয়োগ করে থাকে। অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়ায় যেতে একটু কম খরচ হয়।

সবাই মালয়েশিয়া যাওয়ার আগে বর্তমান ডলার রেট সম্পর্কে জানার চেষ্টা করে। অথবা যারা মালয়েশিয়া থাকেন তাদের বিভিন্ন প্রয়োজনে আজকের মালয়েশিয়ার ডলার সম্পর্কে জানার দরকার পড়ে। মালয়েশিয়ার সব সময় রিঙ্গিত লেনদেন করা হয়। অর্থাৎ মালয়েশিয়ার এক রিংগিত সমান বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হবে ২৩ টাকা ৫৮ পয়সা।

আজকে মালয়েশিয়া টাকার রেট কত

প্রতিনিয়ত টাকার রেট কম বেশি হওয়ার কারণে আমাদের সর্বশেষ আপডেট টাকার মূল্য জানার দরকার পড়ে। কারণ এখন অনেক মানুষ মালয়েশিয়ায় বসবাস করে। তারা প্রিয়জনদের উদ্দেশ্যে মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা ব্যাংকের মাধ্যমে পাঠিয়ে দেয়। তখন ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হলে সবাই আজকের টাকার রেট সম্পর্কে খুঁজে থাকে। অর্থাৎ আজকের সর্বশেষ টাকার রেট অনুযায়ী মালয়েশিয়ার ১ টাকা = বাংলাদেশি টাকায় হবে ২৩.৫৮ পয়সা।

আরও পড়ুনঃ মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা

অনেকেই মালয়েশিয়ার ১ সেন সম্পর্কে জানতে চায়। কিছু মানুষ রয়েছে তাদের সেন সম্পর্কে কোন ধারণা নেই। সেন মূলত মালয়েশিয়ার একটি মুদ্রা। মালয়েশিয়া রিঙ্গিতের পাশাপাশি তারা সেন দিয়ে বিভিন্ন ছোটখাট জিনিস কেনাকাটা এবং লেনদেন করে থাকে। ১ সেন বাংলাদেশের টাকায় কনভার্ট করলে কত হবে এটা তো অনেকেই জানার চেষ্টা করে। বাংলাদেশে আমরা যেমন কয়েনকে পয়সা বলে থাকি তেমনি মালয়েশিয়ায় কয়েন কে সেন বলে। অর্থাৎ আজকের টাকার রেট অনুযায়ী মালয়েশিয়া ১ সেন বাংলাদেশী টাকায় কনভার্ট করলে হবে ০.২৩ পয়সা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

কিছু মানুষ আছে তারা মালয়েশিয়ার ১০০ টাকার হিসাব বের করতে পারে না। অনেক সময় তারা ব্যাংকে বাংলাদেশে ১০০ টাকা পাঠালে কত হবে এই তথ্যগুলো অনলাইনে জানার চেষ্টা করে। কিছু মানুষ আছে মালয়েশিয়ায় থেকে কোন জিনিস ক্রয় করার পর বাংলাদেশে কত টাকা হলো এর তথ্যগুলো হিসাব বের করে। এবং প্রতিনিয়ত টাকা রেট কম বেশি হওয়ার কারণে আমাদের সর্বশেষ ১০০ টাকার রেট জানা থাকে না। আজকের টাকার রেট অনুযায়ী মালয়েশিয়ার ১০০ টাকা = বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হবে ২৩৫৮ টাকা ৪৮ পয়সা।

শেষ কথা

আপনারা যারা মালয়েশিয়ার ডলার সম্পর্কে  জানতে চাচ্ছিলেন। কিন্তু অনলাইনে আপডেট তথ্য খুঁজে পাচ্ছেন না। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা হয় এই তথ্য জানতে পেরেছেন। প্রতিনিয়ত আমরা ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন প্রয়োজনের জিনিসের আপডেট তথ্যগুলো উল্লেখ করে থাকি। এই রকম আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করে রাখুন। ধন্যবাদ

আরও দেখুনঃ

মালয়েশিয়া টাকার রেট বিকাশ ২০২৪

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *