মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ

বিশ্বের অন্যান্য দেশ থেকে বাংলাদেশে ন্যূনতম ৫০০ টাকা থেকে শুরু করে ৩ লক্ষ টাকা পর্যন্ত বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো সম্ভব। মালয়েশিয়া ১৩ টি রাজ্য এবং ৩ টি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত দক্ষিণপূর্ব এশিয়ার একটি দেশ। বাংলাদেশের বহু সংখ্যক নাগরিক সেই পূর্ব থেকে আজ পর্যন্ত মালয়েশিয়ায় প্রবাসী হিসেবে বসবাস করছেন।

এবং প্রতিমাসে তাদের উপার্জিত একটা অংশের টাকা বাংলাদেশে বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে থাকেন। বিশেষ করে ব্যাংকের মাধ্যমে এবং বিভিন্ন অবৈধ হুন্ডিপদ্ধতিতে টাকা পাঠিয়ে থাকেন। তবে ছোট ছোট লেনদেনের ক্ষেত্রে বেশিরভাগই মানুষের বিকাশ ব্যবহার করে থাকেন।

এই মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে ব্যাংকের চার্জ বেশি থাকায় ছোট ছোট লেনদেনের জন্য ব্যাংক লেনদেন পদ্ধতি খুব কম সংখ্যক বাংলাদেশী প্রবাসী ব্যবহার করেন। তাই যারা খুব দ্রুত এবং অল্প সময়ের মধ্যে মালয়েশিয়া থেকে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে চাচ্ছেন। এক্ষেত্রে টাকা পাঠানোর পূর্বে এই পোস্ট থেকে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ তা বিস্তারিত জেনে নিন।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ

ছোট ছোট লেনদেন প্রবাসীদের জন্য অনেক কিছু উপকারী। কেননা প্রায়  না প্রবাসী বাংলাদেশে তার আত্মীয় স্বজনের কাছে ৫ হাজার, ১০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত পাঠিয়ে থাকে। এতে করে ব্যাংকের মাধ্যমে পাঠানোর কিছুটা কঠিন মনে হলেও বিকাশের মাধ্যমে খুব সহজে এবং তথ্য পাঠানো সম্ভব হয়।

তবে আজকে সর্বশেষ তথ্য মতে মালয়েশিয়ার ১ টাকা আর বাংলাদেশের বিকাশ ২৩ টাকা ২৪ পয়সা। তবে এ টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়। আর বিকাশ হচ্ছে বাংলাদেশের অনেক পরিচিত লেনদেন পদ্ধতি। এর মাধ্যমে খুব সহজে কয়েক হাজার থেকে শুরু করে ৩ লক্ষ লক্ষ টাকা পর্যন্ত  লেনদেন করা সম্ভব হয়।

আরও পড়ুনঃ ইসলামী ব্যাংক মালয়েশিয়া ডলার রেট

মালয়েশিয়া টাকার রেট বিকাশ

মালয়েশিয়া হচ্ছে বাংলাদেশের বৃহত্তম শ্রম বাজার। বাংলাদেশ থেকে বৈধ এবং অবৈধ মিলে বর্তমানে মালয়েশিয়ায় ৫ লক্ষ বাংলাদেশী নাগরিক বসবাস করছেন। এবং বর্তমানে এই মালয়েশিয়া প্রবাসী সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মালয়েশিয়া অর্থনৈতিকভাবে অনেক বেশি উন্নত। তাই প্রতিনিয়ত এ দেশের টাকার রেট পরিবর্তন হয়।

২০২২ এর তথ্য প্রকাশের প্রতিবেদনে বলা হয়েছে দেশটি নবমবারের মতো শীর্ষ ইসলামী অর্থনীতির দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এছাড়াও বিশ্ব অর্থনীতির ৬টি বিবেচ্য বিষয়ের মধ্যে মালয়েশিয়া ৪ টি তেই শীর্ষ স্থান অর্জন করেছে। অর্থাৎ বর্তমানে মালয়েশিয়ার আজকের বিকাশ টাকার রেট হচ্ছে ২৩.২৪ টাকা।

  • মালয়েশিয়া বিকাশ টাকার রেট হচ্ছে ২৩.২৪ টাকা।

মালয়েশিয়া আজকের টাকার রেট বিকাশ

যারা প্রতিনিয়ত মালয়েশিয়া থেকে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে থাকে। অবশ্যই প্রত্যেকবার বিকাশে টাকা পাঠানোর পূর্বে এজেন্সিদের কাছ থেকে বিকাশ টাকা রেট বিস্তারিত জেনে নিবেন। কেননা মালয়েশিয়া টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়। মালয়েশিয়ার অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের সাথে সাথে মালয়েশিয়ার টাকার রেট ও অনেকটা পরিবর্তন হয়।

তবে আমাদের এই পোস্টে প্রতিনিয়ত বিকাশে টাকা রেট আপডেট করা হয় বিভিন্ন প্রবাসীদের জন্য। অর্থাৎ সর্বশেষ তথ্য মতে মালয়েশিয়া আজকের বিকাশ রেট হচ্ছে ২৩.২৪ টাকা। এছাড়াও গত ১ সপ্তাহ পূর্বে মালয়েশিয়া টাকার বিকাশ রেট ছিল ২৩ টাকা ৬০ পয়সার উপরে। এমনকি এই বিকাশের মাধ্যমে টাকা পাঠালে বর্তমানে বাংলাদেশ সরকার রেমিটেন্স হিসেবে ৫% প্রণোদনা দিয়ে থাকে।

মালয়েশিয়া রিংগিত টু বিকাশ টাকা

বর্তমানে মালয়েশিয়ায় বসবাস করছেন। এবং মালয়েশিয়া থেকে বাংলাদেশের বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে চাচ্ছেন। তাদের জন্য মালয়েশিয়ায় ১ রিংগিত সমান বাংলাদেশি বিকাশ কত টাকা হয়। এবং ৫০ রিঙ্গিত, ১০০ রিঙ্গিত, ১০০০ রিঙ্গিত এবং ৫০০ রিঙ্গিত সমান কত টাকা হয় তা বিস্তারিত নিচে উল্লেখ করা হয়েছে। তাই নিচের তালিকা থেকে মালয়েশিয়া রিংগিত টু বিকাশ টাকা বিস্তারিত জানুন।

মালয়েশিয়া রিংগিতবিকাশ টাকা
১ রিংগিত২৩.২৪ টাকা
১০ রিংগিত২৩২.৩৭ টাকা
৫০ রিংগিত১১৬১.৮৫ টাকা
১০০ রিংগিত২৩২৩.৭১ টাকা
৫০০ রিংগিত১১৬১৮.৫৪ টাকা
১০০০ রিংগিত২৩২৩৭.০৭ টাকা
১৫০০ রিংগিত৩৪৮৫৫.৬১ টাকা

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনারা এই আলোচনা থেকে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ তা বিস্তারিত জানতে পেরেছেন। যেহেতু প্রতিনিয়ত এই টাকার রেট পরিবর্তন হয়। তাই টাকা পাঠানোর পূর্বে অবশ্যই সঠিক বিকাশ টাকার রেট সম্পর্কে জেনে রাখা উচিত। এই পোস্ট আপনাদের কাছে উপকৃত মনে হলে অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

আরও পড়ুনঃ

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া ১ ডলার বাংলাদেশের কত টাকা

1 thought on “মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ”

Leave a Comment