পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশ থেকে বহু মানুষ বিভিন্ন কাজের উদ্দেশ্যে এবং ভ্রমণের উদ্দেশ্যে পর্তুগালে পৌঁছে থাকেন। এক্ষেত্রে একজন পর্তুগাল প্রবাসী ভাই অথবা ভ্রমণ পিপাসু ভাইদের জন্য পর্তুগালের সাথে বাংলাদেশের টাকার পার্থক্য জেনে রাখা উচিত। যদি বাংলাদেশ থেকে পর্তুগালে ভ্রমণের জন্য যান এক্ষেত্রে অবশ্যই টাকা এক্সচেঞ্জ এর ক্ষেত্রে টাকা রেট সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়ায়।

এই পর্তুগাল দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত মানের দেশ। তবে এ দেশটি না যে ইউরোপের আওতাধীন হয়েছে বর্তমানে। অর্থাৎ এদেশের মুদ্রা ইউরোপীয় ইউরো এর অধীনে রয়েছে। পর্তুগালে ইউরো মুদ্রা প্রচলিত রয়েছে। এ পর্তুগালের জনসংখ্যা প্রায় ২০০৭ এর তথ্য অনুযায়ী ১০,৬৪২,৮৩৬। অতএব যারা পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে চাচ্ছেন তারা অবশ্যই এই পোস্ট সম্পূর্ণ পড়ুন।

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান বিশ্বের ডলারের পরিবর্তন এর পরিপ্রেক্ষিতে অন্যান্য দেশের অর্থনৈতিক অবস্থার বিশাল পরিবর্তন হয়ে থাকে। এ পর্তুগালের টাকার মান ও প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই সঠিক এবং আপডেট তথ্য একজন ব্যক্তির জেনে রাখা উচিত। তাই আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্যে পর্তুগালের টাকার মান একদম আপডেট এখানে উল্লেখ করা হয়েছে।

যেমন সর্বশেষ তথ্য অনুযায়ী ১ ইউরো সমান বাংলাদেশের ১২১ টাকা ৯৩ পয়সা। যেখানে গতকালকেও পর্তুগালের এক ইউরো সমান বাংলাদেশের টাকা রেট ছিল ১২২ টাকা ৪ পয়সা। এবং এক সপ্তাহ পূর্বে পর্তুগালের এক টাকা সমান বাংলাদেশের টাকার রেট ছিল ১২১ টাকা। অর্থাৎ পূর্বের থেকে বর্তমানে প্রায় এক টাকা বৃদ্ধি পেয়েছে।

পর্তুগাল টাকার মান কত

২০২৩ এর ডিসেম্বরের শুরুতে পর্তুগালের টাকার রেট ছিল ১২০ টাকার মতো। যেখানে তার এক সপ্তাহ পর এদেশের মুদ্রার অবস্থা পরিবর্তন হয়ে ১১৮ টাকা ৬১ পয়সা হয়েছিল। ঠিক তার কয়েকদিন পূর্বে পর্তুগালের এক ইউরো সমান বাংলাদেশের ১২০ টাকা ৬১ পয়সা দাঁড়িয়ে ছিল। এর থেকে লক্ষ্য করা যায় পর্তুগালের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়।

আর বর্তমানে পর্তুগালের টাকার মান বাংলাদেশের টাকা অনুযায়ী ১২১ টাকা ৯৩ পয়সা। যেখানে  গতকালকেও এই টাকার রেট ছিল ১২২ টাকা ০৪ পয়সা। যেখানে গত একদিন এর মধ্যে ১২ থেকে ১৪ পয়সার মত পার্থক্য সৃষ্টি হয়েছে। অতএব আরো বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ পোস্ট শেষ পর্যন্ত দেখুন।

পর্তুগাল ১ ইউরো সমান বাংলাদেশেী কত টাকা

সর্বশেষ তথ্য অনুযায়ী পর্তুগালের এক ইউরো সমান বাংলাদেশের ১২১ টাকা ৯৩ পয়সা। যারা বর্তমানে পর্তুগালে ভ্রমন করতে যাচ্ছেন এবং কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন। তাদের অবশ্যই এই টাকার মান সম্পর্কে জেনে রাখা উচিত। বিশেষ করে বাংলাদেশের টাকাকে যদি ওই দেশে গিয়ে কনভার্ট করতে চান।

তাহলে বাংলাদেশের ১২১ টাকা ৯৩ পয়সার বিনিময়ে আপনি ১ ইউরো পেয়ে যাবেন। আবার পর্তুগালের এক ইউরো যদি বাংলাদেশে কোন ব্যাংক থেকে এক্সচেঞ্জ করতে চান এক্ষেত্রে আপনার টাকার রেট হবে ১২১ টাকা ৯৩ পয়সা।

আজকের পর্তুগাল টাকার রেট কত

কর্মসূত্রে অথবা ভ্রমণের উদ্দেশ্যে যদি পর্তুগাল তোর সাথে চান তাহলে অবশ্যই আজকের সর্বশেষ তথ্য জেনে রাখুন। আপনাদের জন্য পর্তুগালের এক ইউরো, ১০০ ইউরো এবং ৫০০ ইউরো সমান  বাংলাদেশের কত টাকা হয় এক্সচেঞ্জ করলে তা এখানে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। তাই নিচের তালিকাটি লক্ষ্য করুন।

পর্তুগাল ইউরোবাংলাদেশী টাকা
১ ইউরো১২১ টাকা ৯৩ পয়সা
১০ ইউরো১২১৯ টাকা ৪৪ পয়সা
৫০  ইউরো৬০৯৭ টাকা ২১ পয়সা
১০০ ইউরো১২১৯৪ টাকা ৪২ পয়সা
৫০০ ইউরো৬০ হাজার ৯৭৭ টাকা ০৩ পয়সা

পর্তুগাল ১০০ টাকা বাংলাদেশের কত টাকা 

পর্তুগালের মুদ্রা নাম হচ্ছে ইউরো। বিশ্ববাজারে এইরো অনেক বেশি শক্তিশালী। যদি পর্তুগালের ১ টাকা আর বাংলাদেশের কত টাকা এই বিষয়টি জানতে পারেন তাহলে যে কোন টাকা হিসেবে আপনি খুব সহজেই করতে পারবেন। যেমন আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী পর্তুগালের ১ ইউরো সমান ১২১ টাকা ৯৩ পয়সা। সেই প্রেক্ষিতে পর্তুগালের ১০০ টাকা সমান হয় ১২১৯০ টাকা ৭৮ পয়সা। 

শেষ কথা

আশা করতেছি আপনারা ইতিমধ্যে এই পোস্ট থেকে বাংলাদেশের সাথে পর্তুগালের টাকার পার্থক্য সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়া খুব সহজভাবে আজকের আলোচনা উল্লেখ করা হয়েছে পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা। যা একজন পর্তুগাল প্রবাসী এবং পর্তুগালে যেতে ইচ্ছুক ভাইদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। যদি এই পোস্ট থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment