বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ২০২৪

যে কোন দেশে ভ্রমণের পূর্বে সকল ক্যাটাগরির বিমানের ভাড়া সম্পর্কে জেনে রাখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। বাংলাদেশ থেকে অনেকগুলো এয়ারলাইন্স প্রতিনিয়ত ইতালির উদ্দেশ্যে চলাচল করে থাকে। এমনকি বাংলাদেশের অনেক নাগরিক যারা বিভিন্ন কাজের উদ্দেশ্যে ইতালি পৌঁছে থাকেন। এ দেশে প্রচুর সংখ্যক কাজের সুবিধা রয়েছে।

এবং বাংলাদেশ থেকে অনেক বেশি টাকা উপার্জন করা সম্ভব। আর ইতালি বাংলাদেশ সহবৃত্তির অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি উন্নত একটি দেশ। তাই আজকের আলোচনায় বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে কোন কোন এয়ারলাইন্স ইতালির উদ্দেশ্যে বিভিন্ন ফ্লাইট পরিচালনা হয় তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত

ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত একটি দেশ হচ্ছে ইতালি। বাংলাদেশের তরুণ প্রজন্মের বেশিরভাগ নাগরিক ইতালি যাওয়ার জন্য বেশ আকাঙ্ক্ষা প্রকাশ করে থাকেন। ইতালির রাজধানী রোম। দেশটির সীমানাক্ষেত্রটি ৩,০১,৩৩৮ বর্গ কিলোমিটার। তবে বর্তমানে বাংলাদেশের খুব অল্প সংখ্যক নাগর সেখানে বসবাস করছেন।

তবে বর্তমানে বাংলাদেশ থেকে যারা ইতালি পৌঁছাতে চাচ্ছেন। তাদের ন্যূনতম বিমানের টিকিট মূল্য নির্ধারিত হবে ৫৭ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা। আর বিমানের টিকিট মূল্য সম্পূর্ণ নির্ভর করছে বিমানের ক্যাটাগরি এবং বিভিন্ন এয়ারলাইন্স এর উপর।

আর নূন্যতম ইকনোমি ক্লাসের টিকেট মূল্য সর্বোচ্চ ৩ লক্ষ টাকা হয়ে থাকে। অর্থাৎ ৬০.৬ মিলিয়ন লোকসংখ্যা সংবলিত ইতালির এ দেশে পৌঁছাতে গেলে ন্যূনতম ৫৮ হাজার থেকে তিন লক্ষ টাকা পর্যন্ত টিকেট নির্ধারিত হয়। অতএব বিস্তারিত জানতে নিচে প্রবেশ করুন।

বাংলাদেশ থেকে ইতালির ফ্লাইট সমূহ

ইতালি পশ্চিম ইউরোপের একটি রাষ্ট্র। এদেশের মুদ্রার নাম হচ্ছে ইউরো। যা বিশ্বের অন্যান্য দেশের মুদ্রার থেকে অনেক বেশি শক্তিশালী। তবে বাংলাদেশ থেকে প্রতিনিয়ত ইতালিতে বিভিন্ন ধরনের ফ্লাইট চলাচল করে। বিশেষ করে যারা প্রতিনিয়ত ইতালি বিভিন্ন কাজের উদ্দেশ্যে পৌঁছে থাকেন।

তাদের সকল ধরনের ফ্লাইট সমূহের তালিকা সম্পর্কে জেনে রাখতে হয়। যাতে খুব সহজে যে কোন সময় টিকিট বুকিং করে নিতে অনেক বেশি সুবিধা হয়। অতএব বাংলাদেশ থেকে প্রতিনিয়ত যে সকল ফ্লাইট সমূহ চলাচল করে তার একটি তালিকা নিচে উল্লেখ করা হলো। যেমনঃ

  • এমিরেটস এয়ারলাইন্স।
  • ইন্ডিগো এয়ারলাইন্স।
  • কুয়েত এয়ারওয়েস।
  • কাতার এয়ারওয়েজ।
  • টার্কিশ এয়ারলাইন্স।
  • চায়না সাউথার্ন এয়ারলাইন্স।
  • সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স।
  • থাই এয়ারওয়েস।

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া ২০২৪

যদি বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য ইকোনমি ক্লাসের টিকেট এ ক্রয় করে থাকেন এক্ষেত্রে বিজনেস ক্লাস এবং ফাস্ট টিকিটের মূল্য থেকে অনেক অনেক বেশি কম পেয়ে থাকবেন। তবে বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য বেশিরভাগই নাগরিক ইকোনমি ক্লাসের বিমানের টিকিট ক্রয় করে থাকেন। অতএব বাংলাদেশ থেকে ইতালি যাতায়াত করতে বিমান ভাড়া কত তা বিস্তারিত নিচের তালিকা থেকে দেখে নিন।

  • এমিরেটস এয়ারলাইন্স ইতালির বিমান ভাড়া ৫৮ হাজার ৮২১ টাকা।
  • ইন্ডিগো এয়ারলাইন্স ইতালির বিমান ভাড়া ৬৪ হাজার ৮৭৯ টাকা।
  • কুয়েত এয়ারওয়েস ইতালির বিমান ভাড়া ৮৩ হাজার ৩৮২ টাকা।
  • কাতার এয়ারওয়েজ ইতালির বিমান ভাড়া ৯১ হাজার ৫৪০ টাকা।
  • টার্কিশ এয়ারলাইন্স ইতালির বিমান ভাড়া ৯৬ হাজার ৯৭৭ টাকা।
  • চায়না সাউথার্ন এয়ারলাইন্স  ইতালির বিমান ভাড়া ১ লক্ষ ১২ হাজার ৮৫৪ টাকা।
  • সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স  ইতালির বিমান ভাড়া ১ লক্ষ ৩৯ হাজার ৩৫৪ টাকা।
  • থাই এয়ারওয়েস  ইতালির বিমান ভাড়া ১ লক্ষ ৬৩ হাজার ১৮৩ টাকা। 

ঢাকা টু ইতালি বিমান ভাড়া ২০২৪

বাংলাদেশের ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ইতালি যেতে ন্যূনতম আট থেকে নয় ঘন্টা সময় লাগে। এবং ইকোনমি ক্লাসের প্রতি টিকেট মূল্য ন্যূনতম ৫৮ হাজার ৮২১ টাকা থেকে শুরু করে ৩ লক্ষ টাকা পর্যন্ত হয়। কিন্তু আপনি বিজনেস ক্লাস এয়ারলাইন্সের টিকেট মূল্য সর্বোচ্চ 8 থেকে 9 লক্ষ টাকা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজনেস ক্লাস সর্বোচ্চ টিকিট মূল্য ৯ লক্ষ টাকা। এবং বিজনেস ক্লাস ইজিপ্ট এয়ারলাইন্স এর সর্বনিম্ন টিকেট মূল্য ১ লক্ষ ৭২ হাজার টাকা। এবং গালফ এয়ারলাইন্সের বিজনেস ক্লাস টিকেট মূল্য ২ লক্ষ ১৭ হাজার টাকা। অর্থাৎ টিকিট মূল্য কম পেতে ন্যূনতম ১ মাস পূর্বে অথবা তারও পূর্বে টিকিট বুকিং করুন।

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া

ইতালি যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে ইতালি পৌঁছাতে দুটি ভিসার মাধ্যমে যেতে পারবেন। প্রথমত সিজনাল ভিসা, আর দ্বিতীয় হচ্ছে নন সিজনাল ভিসা। অর্থাৎ একটি হচ্ছে সরকারিভাবে আর অন্যটি হচ্ছে বেসরকারি ভাবে। সরকারিভাবে অথবা সিজনাল ভিসার মূল্য হবে ৩ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা।

আর বেসরকারিভাবে নন সিজনাল ভিসার মূল্য হবে ৮ লক্ষ থেকে ৯ লাখ টাকা। তবে সরকারিভাবে খুব কম সংখ্যক মানুষ ইতালি পৌঁছে থাকেন। এবং তাদের ভিসা সহ বিমান ভাড়ার মোট খরচ হয়ে থাকে ১০ থেকে ১২ লক্ষ টাকা। এবং যারা বেসরকারিভাবে বা বিভিন্ন এজেন্সির মাধ্যমে ইতালি পৌঁছাতে চান।

এক্ষেত্রে যাবতীয় খরচ হয় ১৫ থেকে ১৭ লক্ষ টাকা। এছাড়া বাংলাদেশ থেকে ইতালি পৌঁছাতে বিভিন্ন এয়ারলাইন্সের অন্যতম টিকেট মূল্য ৫৮ হাজার টাকা। অর্থাৎ ইকোনমি ক্লাসের সর্বনিম্ন টিকেট মূল্য ৫৮ হাজার টাকা। আর বাংলাদেশ থেকে বিজনেস ক্লাস এয়ারলাইন্সের মাধ্যমে পয়সা থাকলে ন্যূনতম ৯০ থেকে ১ লক্ষ টাকা টিকিট মূল্য হবে।

শেষ কথা

আশা করতেছি এই পোস্ট থেকে ইতিমধ্যে আপনারা বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ও কত টাকা লাগে তা বিস্তারিত জানতে পেরেছেন। এ পোস্ট যদি আপনাদের কাছে উপকৃত মনে হয়ে থাকে তাহলে অবশ্যই আশেপাশের ব্যক্তিদেরকে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *