ইতালির টাকার মান কত ২০২৪

সংযুক্ত প্রজাতান্ত্রিক সংসদীয় প্রাচীন রাষ্ট্র হচ্ছে ইতালি। ইতালি হচ্ছে ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত একটি দেশ। পুরো বিশ্বের মধ্যে ইউরোপীয় ইউনিয়নভুক্ত সকল দেশগুলো সহ ইতালির টাকার মান অনেক বেশি। আপনি যদি অনেক বেশি টাকা ইনকাম করতে চান তাহলে ইতালি পৌঁছে যান। আর যদি ইতালি যেতে চান তাহলে অবশ্যই আজকের এই পোস্ট থেকে জেনে নিন তালির টাকার মান কত ।

কেননা অনেক প্রবাসী ভাই রয়েছেন যারা বর্তমানে ইতালি বসবাস করছেন। আবার অনেকেই রয়েছেন যারা ইতালি যাওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছেন। কোন দেশে বসবাস করার পূর্বে অথবা কোন দেশের যাওয়ার পূর্বে অবশ্যই সেই দেশের টাকার রেট সম্পর্কে জেনে নেওয়া উচিত।

কেননা বাংলাদেশ আর ইতালির টাকার মান এর পার্থক্য অনেক। অর্থাৎ বাংলাদেশের মুদ্রার সাথে ইতালি  মুদ্রার মান কখনোই মিল হবে না। এজন্য ইতালির টাকার মান কত তা জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে ইতালির মুদ্রা সম্পর্কিত সকল তথ্য জেনে নিন। 

ইতালির টাকার মান কত

এটি পশ্চিম ইউরোপের একটি রাষ্ট্র। আপনারা হয়তো জানেন ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত দেশগুলো অনেক বেশি শক্তিশালী হয়ে থাকে। এবং মুদ্রা ও অর্থনৈতিক দিক দিয়েও এই ইতালি সহ ইউরোপীয় দেশগুলো অনেক বেশি শক্তিশালী। এই ইতালির উত্তর সীমান্তে আল্পস পর্বতমালাসংলগ্ন ফ্রান্স, অস্ট্রিয়া ও স্লোভেনিয়া, সুইজারল্যান্ড অবস্থিত। এবং দক্ষিণে সম্পূর্ণ অবস্থিত ইতালীয় উপদ্বীপ ও বেশ কয়েকটি ছোট ছোট দ্বীপে পরিবেষ্টিত।

এক কথায় বলতে গেলে এই ইতালি প্রাকৃতিক দিক দিয়ে অনেক বেশি সুন্দর। এবং বাংলাদেশের অনেক নাগরিক রয়েছে যারা বিভিন্ন স্কলারশিপ নিয়েও ইতালি পৌঁছে যাচ্ছেন। তো আপনি যেভাবেই ইতালি পৌঁছে যান না কেন আপনার অবশ্যই ইতালির টাকার মান কত এ বিষয়ে ধারণা রাখতে হবে। অতএব আজকের ২০২৪ এর ইতালি টাকার মান এবং ইতালি টাকার রেট কত তা বিস্তারিত জানতে একটু নিচে প্রবেশ করুন।

ইতালির টাকার মান কত ২০২৪

এই ইতালি দেশটির গড় আয়তন ৩,০১,৩৩৮ বর্গ কিলোমিটার এবং সীমানাক্ষেত্র  ১,১৬,৩৪৬ বর্গ মাইল এলাকা জুড়ে বিস্তৃত। ইতালি টাকার মান যে কোন সময় পরিবর্তন হয়ে থাকে। ভিন্ন সময় আমরা ইতাল টাকার রেট আমরা জেনে থাকি। তবে ২০২৪ আজকের আপডেট তথ্য অনুযায়ী ইতালি টাকার রেট হচ্ছে ১১৬.৩৬ টাকা।

অতএব পূর্বের থেকে আজকের এই ইতালি টাকার রেট কিছুটা কমে গিয়েছে। তবে এই রেট কে স্থিতিশীল বলা চলে। অতএব যারা নির্ভুলভাবে ইতালি টাকার রেট জানতে চান তারা অবশ্যই বিস্তারিত পোস্ট দেখুন। নিচে আরও বিস্তারিতভাবে এই ইতালির মুদ্রা সম্পর্কিত সকল তথ্য উল্লেখ করা হয়েছে।

ইতালির ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই ইতালির রাজধানী হচ্ছে রোম শহর। এর জনসংখ্যার ৬০.৬ মিলিয়ন অর্থাৎ প্রায় সাড়ে ৬ কোটি জনসংখ্যা বিস্তৃত। এবং বিশ্বে জনসংখ্যার দিক দিয়ে ২৩ তম জনবহুল একটি দেশ। এবং ইউরোপের পঞ্চম তম জনবহুল একটি রাষ্ট্র। তো আপনি যদি বাংলাদেশের টাকার সাথে ইতালি টাকার পার্থক্য জানতে চান তাহলে আপনি কি দুটি দেশের টাকার রেট একসাথে জানতে হবে।

এজন্য এখানে বাংলাদেশের টাকার সাথে ইতালির টাকার রেট এর পার্থক্য উল্লেখ করেছি। যাতে খুব সহজেই আপনারা বুঝতে পারেন বিশ্বে ইতালি টাকার মান কতটা এগিয়ে রয়েছে। অর্থাৎ বাংলাদেশের ১১৬ টাকা ৩৬ পয়সা সমান ইতালির ১ টাকা। অতঃপর ইতালির টাকার মান কত আরো বিস্তারিতভাবে জানতে একটু নিচে প্রবেশ করুন।

  • বাংলাদেশের ১১৬ টাকা ৩৬ পয়সা সমান ইতালির ১ ইউরো।

ইতালি মুদ্রার নাম কি

ইউরোপীয় ইউনিয়নভুক্ত হওয়ায় এ দেশের প্রচলিত মুদ্রার নাম হচ্ছে ইউরো। আপনারা হয়তো ইতিমধ্যে জানতে পেরেছেন যে এই ইউরো টাকার মান কত। অর্থাৎ এটি শুধু ইতালির প্রচলিত মুদ্রা নয়। অর্থাৎ এটি আন্তর্জাতিক স্বীকৃত ইউরোপ মহাদেশের আরও ১৯ টি দেশের প্রচলিত একটি শক্তিশালী মুদ্রা। তবে বর্তমানে ইউরো ইউরোপের ২০টি দেশে ব্যবহৃত হচ্ছে। এই ইউরো মুদ্রা চেনার একটি প্রতীক রয়েছে, সেই প্রতীক হচ্ছে € । এবং এই ইউরো মুদ্রাটি সাত রকমের নোট নিয়ে গঠিত।

ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা

ইতিমধ্যে হয়তো আপনি জানতে পেরেছেন ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা । ২০২৪ সালে আজকের আপডেট তথ্য অনুযায়ী বাংলাদেশের মোট ১১৬ টাকা আর ইতালির ১ ইউরো। অর্থাৎ বাংলাদেশের থেকে এই ইতালির টাকার মান বহুগুণ বেশি।

  • ইতালির ১ ইউরো = বাংলাদেশের ১১৬.৩৬ টাকা।

বর্তমান ইতালি টাকার রেট বাংলাদেশ

এ দেশ অনেকটাই উন্নত। বাংলাদেশের থেকে অনেক বেশি উন্নত এবং আধুনিক। তবে বাংলাদেশ থেকে  যে সকল নাগরিক ইতালি পৌঁছে থাকেন তাদের বেশিরভাগ কর্মজীবনের উদ্দেশ্যেই পৌঁছে থাকেন। আমার এমন নাগরিক রয়েছেন যারা পড়ালেখার জন্য স্টুডেন্ট ভিসা সহ বিভিন্ন স্কলারশিপ নিয়ে পৌঁছে থাকেন।

তো সকল ক্ষেত্রেই এই ইতালির টাকার রেট জেনে নেওয়ার বিষয়টি গুরুত্বপূর্ণ। অতএব আজকের বর্তমান ইতালির টাকা রেট হচ্ছে ১১৬ টাকা ৩৬ পয়সা। যা গত কয়েকদিন পূর্বেও এই ইতালির টাকা রেট ছিল ১১৫ টাকা। অর্থাৎ এই টাকার মান প্রায় সময়ে উঠানামা করে থাকে। অতঃপর খুব সহজভাবে টাকা আমার বুঝতে হলে আরেকটি বিস্তারিত পরিসরে নিচের দেওয়া উল্লেখিত প্যারাগুলো লক্ষ্য করুন।

ইতালি ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

যারা ইতালির ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা জানতে চেয়েছেন তাদের জন্য নিচে ক্যালকুলেশন করে আজকের রেট এখানে উল্লেখ করেছি। অর্থাৎ আজকের ২০২৪ এর আপডেট তথ্য অনুযায়ী ইতালির ১০০ টাকা সমান বাংলাদেশের ১১৬৩৫ ৯০ টাকা।

  • ইতালি ১০০ টাকা বাংলাদেশের ১১৬৩৫.৯০ টাকা।

ইতালি ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

এছাড়াও অনেকেই আবার অনলাইনে ইতালি ৫০০ টাকা সমান কত টাকা এবং ১০০০ টাকা সমান কত টাকা লিখে অনুসন্ধান করে থাকেন। তবে বাংলাদেশের ৫৮ হাজার ১৮৯ টাকা ৪৯ পয়সা সমান ইতালির ৫০০ ইউরো। আর ইতালির ১০০০ টাকা বা ১০০০ ইউরো সমান বাংলাদেশের ১ লক্ষ ১৬ হাজার ৩৫৮ টাকা ৯৯ পয়সা।

  • ইতালি ১০০০ টাকা বাংলাদেশের ১১৬৩৫৮.৯৯ টাকা।

ইতালি টু বাংলাদেশি টাকা বিকাশ

প্রতিদিনের ইতালির রেট এবং বাংলাদেশের টাকার বিনিময়ের হার থেকে ইতালি টু বাংলাদেশি টাকা বিকাশ রেট অনেক কম হবে। সহজ কথা আপনি যদি ইতালি থেকে বাংলাদেশে বিকাশের এজেন্সির মাধ্যমে টাকা পাঠাতে চান। তাহলে আজকের রেট ১১৬ টাকা ৩৬ পয়সা থেকে অনেক কম পাবেন। তবে বিকাশ এজেন্সি তাদের নির্দিষ্ট একটি রেট প্রতিদিনই আপডেট করে থাকে। অর্থাৎ যখনই আপনি বিকাশের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠাতে যাবেন ঠিক টাকা পাঠানোর পূর্বে অবশ্যই তাদের কাছ থেকে রেট জেনে নিবেন।

শেষ কথা

বিশেষ করে যারা ইতালি বসবাস করেন এই পোস্ট তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। ওই দেশে চলাচলের ক্ষেত্রে প্রতিদিনের ব্যবহারে প্রয়োজনীয় মুদ্রা। এবং বাংলাদেশের টাকা পাঠানোর ক্ষেত্রে প্রয়োজনীয় রেট জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে একজন প্রবাসী ক্ষেত্রে। অতঃপর আশা করতেছি আজকের এই আর্টিকেল থেকে ইতালির টাকার মান কত বিস্তারিত জানতে পেরেছেন। যদি পোস্ট থেকে আপনারা উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *