সিঙ্গাপুর টাকার রেট কত ২০২৪

আজকের এই আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন সিঙ্গাপুরের ডলারের সাথে বাংলাদেশের টাকাকে এক্সচেঞ্জ করলে কত হয়। অর্থাৎ সিঙ্গাপুর টাকার রেট কত তা আজকে বিস্তারিত আপনাদেরকে জানিয়ে দিব। অতএব আজকের এই পোস্টে বাংলাদেশ এবং সিঙ্গাপুর দুইটি দেশের মধ্যে টাকার যে পার্থক্য তা আপনাদেরকে জানিয়ে দিব।

তাই সিঙ্গাপুর প্রবাসী ভাই এবং বর্তমানে যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। তাই এ আর্টিকেল থেকে আপনারা সিঙ্গাপুর টাকার রেট কত জানুন। অতএব সিঙ্গাপুর টাকাকে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে বা এক্সচেঞ্জ করলে কত টাকা হয় তা জানতে বিস্তারিত পোস্ট করুন।

সিঙ্গাপুর টাকার রেট কত

বাংলাদেশের থেকে সিঙ্গাপুরের টাকার মান অনেক বেশি। অর্থাৎ বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের টাকা প্রায় ৭০ থেকে ৮০ টাকা বেশি। এই টাকার রেট যে কোন সময় পরিবর্তন হতে পারে। তাই প্রতিনিয়ত আমরা  আপডেট তথ্য এখানে উল্লেখ করে থাকি। অর্থাৎ আজকের সিঙ্গাপুরে টাকার রেট হচ্ছে ৮০ টাকা ৪৫ পয়সা।

অর্থাৎ গত কিছুদিন পূর্বেও টাকার রেট ছিল এর থেকেও কম। ৮০ টাকা ২৯ পয়সা ছিল। তবে তার কিছুদিন পূর্বেও এই সিঙ্গাপুর টাকার রেট ছিল ৮০ টাকা ৮০ পয়সা। অর্থাৎ বর্তমান ঢাকা থেকে কিছু টাকা বেশি ছিল। এ থেকে বোঝা যাচ্ছে যে সিঙ্গাপুরের টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে। তাই আপডেট তথ্য জানতে বরাবরের মতো আমাদের সাথেই থাকুন।

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

সিঙ্গাপুরের এই ডলার অনান্য দেশের থেকে অনেকটা কম। যেখানে আজকের ডলার রেট বর্তমানে ১১০ টাকা। সেখানে সিঙ্গাপুরের ডলারের রেট ৮০ টাকা ৪৫ পয়সা। অর্থাৎ এই ডলার মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও আরও কিছু দেশ ডলারকে সরকারী মুদ্রা হিসাবে ব্যবহার করে।

অর্থাৎ বিভিন্ন দেশে ডলারের মান কমে যাওয়াতে বাংলাদেশের বিভিন্ন দেশে অবস্থিত প্রবাসীদের  ইনকামের রেমিটেন্স কমে গিয়েছে। অর্থাৎ বাংলাদেশে প্রবাসীদের কাছ থেকে খুব অল্প পরিমাণ আসছে। অর্থাৎ সেপ্টেম্বরের ১০৫ কোটি ৪৯ লাখ মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। যা পূর্বের থেকে অনেক কম। যেখানে গত আগস্ট মাসে দেশের প্রবাসী আয় এসেছিল প্রায় ১৬০ কোটি মার্কিন ডলার।

তবে সিঙ্গাপুর টাকার রেট কত এবং সিঙ্গাপুর ডলার রেট বেশ কয়েক মাস বা বছর ধরে অনেকটা স্থিতিশীল। পুরো বিশ্বের নির্দিষ্ট হারে প্রবাসীদের কাছ থেকে রেমিটেন্স আসলেও তুলনামূলকভাবে অনেক কম। অর্থাৎ ডলারে রেট প্রতিনিয়ত পরিবর্তন হওয়াতে এই সমস্যা দেখা দিয়েছে।

  • আজকের সিঙ্গাপুর ডলার রেট ৮০ টাকায ৪৫ পয়সা।

সিঙ্গাপুরে মুদ্রার নাম কি

বাংলাদেশের মুদ্রার প্রচলিত নাম হচ্ছে টাকা। আর সিঙ্গাপুরের মুদ্রা প্রচলিত নাম হচ্ছে ডলার। এ ডলার  বিভিন্ন দেশের প্রচলিত একটি মুদ্রা। অর্থাৎ পুরো বিশ্বের অন্যতম শক্তিশালী একটি মুদ্রা। যদি এই ডলারের পরিবর্তন হয় তাহলে বাংলাদেশের অর্থনৈতিক দিক দিয়েও বিভিন্ন রকম পরিবর্তন হয়ে থাকে।

সিঙ্গাপুর ১টাকা বাংলাদেশের কত টাকা

আজকের সিঙ্গাপুর টাকার রেট কত জেনে নেওয়ার পাশাপাশি অনেকে সিঙ্গাপুরে এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় তা অনেকেই জানতে চান। এজন্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে সিঙ্গাপুর ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় তা এখানে উল্লেখ করেছি।

আজকের সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

সিঙ্গাপুরের ডলার সম্পর্কে বা সিঙ্গাপুরের ডলারের রেট সম্পর্কে অনেকেই সঠিক জেনে থাকেন না। এই জন্য বাংলাদেশে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে টাকা পাঠাতে গিয়ে অনেকেই কম টাকা পেয়ে থাকেন। অর্থাৎ আজকের যে বর্তমান রেট সেই অনুযায়ী বাংলাদেশের অনেকের টাকা পাঠাতে পারেন না।

এছাড়া অনেকে ভ্রমণ করতে অথবা বিভিন্ন স্কলারশিপ নিয়ে সিঙ্গাপুর ভ্রমণ করে থাকেন। তো এ অবস্থায় বাংলাদেশের টাকার সাথে সিঙ্গাপুর টাকার রেট কত জেনে নেওয়া অনেক গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। কেননা বাংলাদেশের টাকার সাথে সিঙ্গাপুরের টা থাকে কনভার্ট করতে হয়। তো এই সময় যদি কেউ সঠিক রেট না জেনে থাকে। তাহলে যে কোন এজেন্সি তার সাথে প্রতারণা করতে পারে।

অতএব আজকের সিঙ্গাপুর ডলার রেট ৮০.৪৫ টাকা। যা কত গতকাল কে ছিল ৮০ টাকা ৪৭ পয়সা। অতএব সিঙ্গাপুর ডলার রেট এবং সিঙ্গাপুরে ডলারের সাথে বাংলাদেশের টাকার বিনিময় হার জানতে সম্পূর্ণ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

সিঙ্গাপুরের ১০ টাকা বাংলাদেশের কত টাকা

একজন প্রবাসীর সিঙ্গাপুরের বসবাসরত তার তার মাসে ইনকাম গড়ে ৪০ থেকে ৪৫ হাজার টাকা। তবে এর থেকেও একজন সিঙ্গাপুর প্রবাসীর বেতন বেশি হতে পারে আবার কম হতে পারে। এছাড়াও একজন সিঙ্গাপুর প্রবাসীর প্রতিদিন ইনকাম রেট হচ্ছে ১০ থেকে ১৫ সিঙ্গাপুরি ডলার।

তো এভাবে অনেকেই আগ্রহের সাথে অনলাইনে সিঙ্গাপুর টাকার রেট কত এবং সিঙ্গাপুরের ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা লিখে অনুসন্ধান করে থাকে। এজন্য আজকে আপনাদের কে জানিয়ে দেবো সিঙ্গাপুরের ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা। সিঙ্গাপুরের ১০ টাকা সমান বাংলাদেশের ৮০৪ টাকা ৬৮ পয়সা।

  • সিঙ্গাপুরের ১০ টাকা বাংলাদেশের ৮০৪ টাকা ৬৮ পয়সা।

সিঙ্গাপুরের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

এছাড়াও অনেক সিঙ্গাপুরি প্রবাসি ভাই রয়েছেন যারা তাদের ইনকামের একটি উৎস থেকে অনলাইনে এসে সিঙ্গাপুরের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা অনুসন্ধান করেন। অর্থাৎ আজকের আপডেট তথ্য অনুযায়ী সিঙ্গাপুরের ১০০ টাকা সমান বাংলাদেশের ৮০৪৫.১৪ টাকা।

  • সিঙ্গাপুরের ১০০ টাকা বাংলাদেশের ৮০৪৫.১৪ টাকা।

সিঙ্গাপুরের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের থেকে সিঙ্গাপুরের টাকার মান অনেক বেশি। তবে এই সিঙ্গাপুরের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে। আপডেট তথ্য অনুযায়ী সিঙ্গাপুরের ১ টাকা সমান বাংলাদেশের ৮০ টাকা ৪৭ পয়সা। অর্থাৎ বর্তমান সিঙ্গাপুর টাকার রেট কত তা অনুযায়ী সিঙ্গাপুরের ৫০০ টাকা সমান বাংলাদেশের হয় ৪০২৩১.১০ টাকা।

সিঙ্গাপুরের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

আজকের সিঙ্গাপুরের আপডেট তথ্য অনুযায়ী সিঙ্গাপুরের ১০০০ ডলার সমান বাংলাদেশের ৮০৪৫৮.৮৯ টাকা। যা এই ডলারের প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে। তাই নির্দিষ্ট সিঙ্গাপুরের ডলারের সম্পর্কে বলা অসম্ভব। তবে প্রতিনিয়ত আমরা এসব ডলারের রেট আপডেট করে থাকি। তাই আমাদের সাথেই থাকুন।

সিঙ্গাপুর ডলার টু বাংলাদেশি টাকা বিকাশ

আজকের সিঙ্গাপুরের ডলারের রেট হচ্ছে ৮০ টাকা ৪১ পয়সা। অর্থাৎ বাংলাদেশের থেকে প্রায় ৮০ টাকা বেশি এ দেশের টাকার মান। তাই উন্নত জীবন যাপনের উদ্দেশ্যে অনেকেই বাংলাদেশ থেকে সিঙ্গাপুর পারি জমিয়ে থাকেন। সিঙ্গাপুরের ডলারের রেট যে কোন সময় পরিবর্তন হতে পারে। তাই বাংলাদেশে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই সিঙ্গাপুরের ডলার রেট সম্পর্কে জেনে রাখা উচিত।

এছাড়াও সিঙ্গাপুর থেকে বাংলাদেশে প্রত্যেক প্রবাসি তাতের প্রিয়জন দের কাছে টাকা পাঠিয়ে থাকেন। আপনি চাইলে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। তবে টাকা কয়েকটি পদ্ধতির মধ্যে বিকাশ হচ্ছে অন্যতম। তবে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করলে আপনাকে একটু বেশি টাকা চার্জ প্রদান করতে হবে।

শেষ কথা

আশা করতেছি আজকের এই আলোচনা থেকে সিঙ্গাপুর টাকার রেট কত তা জানতে পেরেছেন। আমরা সবসময়ই এই সিঙ্গাপুরের টাকার মান আপডেট করে থাকি। আপনি যদি সিঙ্গাপুর প্রবাসী হয়ে থাকেন তাহলে অবশ্যই এ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত দেখুন। আর আপনার আশেপাশে ব্যক্তিদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিন। যাতে খুব সহজেই তারা সে দেশের টাকার মান জানতে পারেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *