রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা ২০২৪

দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র হচ্ছে রোমানিয়া। এবং এই রোমানিয়া দক্ষিণ-পূর্ব ইউরোপের বৃহত্তম দেশ। ও ইউরোপের দ্বাদশতম বৃহত্তম দেশ। এর আয়তন ২৩৮,৩৯৭ বর্গকিলোমিটার। আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে এদেশ সম্পর্কে আপনাকে অনেক কিছু জানতে হবে। বিশেষ করে এই দেশের মুদ্রা সম্পর্কিত সকল তথ্য আপনাকে অবশ্যই জানতে হবে। এজন্য আজকের আলোচনায় থাকছে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

এই তথ্য কে উপস্থাপন করে রোমানিয়ার মুদ্রা সম্পর্কিত সকল তথ্য আজকে এখানে উল্লেখ করেছি। এই পোস্ট থেকে আপনারা জানতে পারবেন রোমানিয়া ১ লিউ সমান বাংলাদেশের কত টাকা। এছাড়া এই পোস্ট থেকে জানতে পারবেন রোমানের মুদ্রার নাম কি। এবং রোমানিয়ার সাথে বাংলাদেশের টাকার বিনিময় হার। অতঃপর রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা এই তথ্যকে কেন্দ্র করে রোমানিয়ার মুদ্রা সম্পর্কিত সকল তথ্য এই পোস্ট থেকে জেনে নিন।

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

এই রোমানিয়া হচ্ছে উচ্চ আয়ের একটি দেশ। এবং খুব সহজেই বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়া যায়। এবং অনেকেই বর্তমানে টাকা ইনকাম এর উদ্দেশ্যে রোমানিয়া যাচ্ছেন। এছাড়াও এই রোমানিয়া অনেক সৌন্দর্যপূর্ণ একটি দেশ। অনেকে ভ্রমণ করতেও এ দেশে পৌঁছে থাকেন। তবে আপনি যেভাবেই এই রোমানিয়া পৌঁছে থাকেন না কেন।

আপনি কি অবশ্যই ওই দেশের টাকার মান সম্পর্কে জানতে হবে। বিশেষ করে টাকার মান জানতে হলে কোন একটি দেশের সাথে রোমানিয়া টাকার মান তুলনা করতে হবে। এজন্য বাংলাদেশের টাকার সাথে রোমানিয়া টাকার একটি পার্থক্য এখানে উল্লেখ করেছি। যাতে খুব সহজেই রোমানিয়ার টাকার পার্থক্য জানতে পারেন। অতঃপর রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা জানতে আরেকটু নিচে প্রবেশ করুন।

রোমানিয়া আজকের টাকার রেট

এদেশের জিডিপি জানতে হলে ২০১১ সালের জিডিপি সম্পর্কে আপনাকে জানতে হবে। অর্থাৎ ২০১১ সালের তথ্য অনুযায়ী জিডিপি হচ্ছে ২৬৪ বিলিয়ন ও মাথাপিছু জিডিপি ১২,৩৫৮ ডলারে। আর এই রোমানিয়া হচ্ছে ইউরোপিয়ান ইউনিয়ন এর সদস্য।

২০২৪ এর আজকের আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়া আজকের টাকা রেট ২৩.৪১ টাকা। তবে টাকার মাঝে কোনো সময় পরিবর্তন হতে পারে। বিশেষ করে যারা প্রবাসী হিসেবে বসবাস করছেন। তারা এই তথ্য জেনে রাখুন। কেননা কোন সময় আপনি যদি রোমানিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে এ রেট আপনাকে অনেক বেশি সহায়তা করবে সঠিক মূল্য পেতে।

অতঃপর রোমানিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা এবং রোমানিয়া ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় ইত্যাদি আরো বিস্তারিত জানতে একটু নিচে প্রবেশ করুন। এছাড়াও উল্লেখ করেছি রোমানিয়া ১০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়।

রোমানিয়ার মুদ্রার নাম কি

এই রোমানিয়ার মুদ্রা নাম হচ্ছে ইউরো। অর্থাৎ ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত সদস্য সকল দেশগুলোর প্রচলিত একটি মুদ্রা হচ্ছে ইউরো। অর্থাৎ রোমানিয়া হচ্ছে ইউরোপের ইউনিয়নভুক্ত একটি দেশ। তবে  অন্যান্য দেশের এই ইউরো রেট অনেক বেশি। কিন্তু রোমানিয়ার অর্থনৈতিক দিক বিবেচনায় রোমানিয়ার মান অন্যান্য ইউরোপীয় ইউনিয়ন দেশগুলোর থেকে এর ইউরো রেট অনেক কম।

রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

দীর্ঘদিন ধরে রোমানিয়ার মুদ্রার মান স্থিতিশীল রয়েছে। তবে অনেকেই রোমানিয়ার বর্তমান মুদ্রার আপডেট রেট সম্পর্কে জানেন না। যারা রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা হবে জানার জন্য অনলাইনে এসে অনুসন্ধান করছেন।তারা এখান থেকে আপডেট তথ্য জানতে পারবেন। ২০২৪ এর আজকের একদম নিখুঁত এবং আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ টাকা আর বাংলাদেশের ২৩ টাকা ৪১ পয়সা।

  • রোমানিয়া ১লেউ = বাংলাদেশের ২৩.৪১ টাকা।

রোমানিয়া ১ লিউ সমান বাংলাদেশের কত টাকা

যারা রোমানিয়ায় বসবাস করছেন তাদের জন্য এই পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ। বিভিন্ন উদ্দেশ্যে বাংলাদেশ থেকে বহু মানুষের পৌঁছে থাকেন। রোমানিয়া পৌঁছানোর পূর্বেই আপনাকে রোমানিয়ার সাথে বাংলাদেশের টাকাকে কনভার্ট করতে হবে। অর্থাৎ বাংলাদেশের টাকাকে রোমানিয়া টাকাতে কনভার্ট করতে হলে অবশ্যই আপনাকে কোন একটি ব্যাংকের মাধ্যম থেকে সে টাকাকে কনভার্ট করতে হবে। তো এ অবস্থায় আপনাকে অবশ্যই রোমানিয়া ১ লেউ সমান বাংলাদেশের কত টাকা তা জানতে হবে।

যদি রোমানিয়ার মুদ্রা সম্পর্কিত আপডেট তথ্য না জেনে থাকেন তাহলে টাকা কনভার্ট করার ক্ষেত্রে আপনি প্রতারণা শিকার হতে পারেন। অর্থাৎ আপনি নির্ধারিত মূল্যের থেকে কম টাকা পেতে পারেন। সঠিক মূল্য পেতে অবশ্যই রোমানিয়া মুদ্রার রেট সম্পর্কে জেনে নিন। আর এজন্যই আমরা আজকের আলোচনায় উল্লেখ করেছি রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা। অতএব ২০২৪ এর আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ২৩ টাকা ৪১পয়সা।

  • রোমানিয়া ১ টাকা সমান বাংলাদেশের ২৩ টাকা ৪১ পয়সা।

রোমানিয়া ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

এই রোমানিয়া অনেক গুরুত্বপূর্ণ একটি দেশ। যদি কেউ এ দেশে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই ব্যক্তির এদের সম্পর্কে বিভিন্ন তথ্য জেনে রাখা উচিত। রোমানিয়ার উত্তর পূর্বে রয়েছে ইউরেন ও মলোভা। এবং দক্ষিণে বুলগিরিয়া ও দানিউব নদী অবস্থিত। এবং পশ্চিমে হাঙ্গেরি ও সার্বিয়া। তো প্রত্যেকটি দেশের টাকার মান ভিন্ন রকম। ইউরোপীয় সকল দেশগুলো অনেকটাই সৌন্দর্যপূর্ণ। তেমনি এরুম মানে অনেকটাই সৌন্দর্যপূর্ণ একটি দেশ।

তাই অনেকেই ভ্রমণের উদ্দেশ্যে এই দেশে উপস্থিত হয়ে থাকেন। তো আসার পূর্বে প্রত্যেককেই নিজ দেশের   টাকার সাথে রোমানিয়ার টাকার কনভার্ট করতে হয়। এমন অনেকে রয়েছেন ৫০০ ইউরো  এবং ১০০০ ইউরো কনভার্ট করতে চান। কিন্তু অনেকেই এই ইউরো রেট সম্পর্কে জেনে থাকেন না। তাই এখানে রোমানিয়ার ৫০০ ইউরো সমান বাংলাদেশের কত টাকা হবে তা উল্লেখ করেছি। অর্থাৎ রোমানিয়া ৫০০ টাকা সমান বাংলাদেশের হয় ১১৬৯৯.৬৯ টাকা।

  • রোমানিয়া ৫০০ টাকা= বাংলাদেশের ১১৬৯৯.৬৯ টাকা।

রোমানিয়া ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

প্রচুর সংখ্যক বাংলাদেশী ভাই ও বোনেরা রোমানিয়া বর্তমানে বসবাস করতেছেন। তো রোমানিয়া প্রতিনিয়ত চলার ক্ষেত্রে এই রোমানিয়ার মুদ্রাকে বাংলাদেশী প্রবাসী ভাইবোনেরা ব্যবহার করে থাকেন। তো যে ভাই ও বোনেরা রোমানিয়া বসবাসরত অবস্থায় রোমানিয়া টাকার মান সম্পর্কে জেনে থাকেন না।

তাদের জন্য আজকের এই পোষ্টের রোমানিয়া ১ ইউরো বাংলাদেশের কত টাকা উল্লেখ করেছি। এছাড়াও রোমানিয়া ১ হাজার টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় সে তথ্য এখানে উল্লেখ করেছি। অর্থাৎ রোমানিয়া ১০০০ টাকা সমান বাংলাদেশের হয় ২৩৩৯০.৯২ টাকা।

  • রোমানিয়া ১০০০ = বাংলাদেশের ২৩৩৯০.৯২ টাকা।

রোমানিয়া টাকা টু বাংলাদেশ টাকা বিকাশ

অনেকে টাকা এক্সচেঞ্জ করার ক্ষেত্রে বিকাশ মাধ্যম ব্যবহার করেন। টাকা এক্সচেঞ্জ করে বিকাশের মাধ্যমে রোমানিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকেন। বর্তমানে বিকাশের মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করে বাংলাদেশে পাঠানো অনেকটা খরচ হয়ে যায়। যা একজন প্রবাসীর জন্য অনেকটা দুঃখজনক।

তবে রোমানিয়া থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠালে কত টাকা তা নির্দিষ্ট ক

রে বলা অসম্ভব। কেননা বিকাশ এজেন্সি তাদের রেট প্রতিনিয়ত পরিবর্তন করে থাকে। তবে বিশেষ তথ্য আপনার জন্য এই যে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই সেই বিকাশের রেট পূর্বে জেনে নিবেন।

রোমানিয়া টাকা টু বাংলাদেশ ব্যাংক

কোন দেশ থেকে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানো হচ্ছে বৈধ্য লেনদেন সিস্টেম পদ্ধতি। তবে অনেক প্রবাসী রয়েছেন যারা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চান না। কেননা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে গেলে একটু খরচ বেশি হয়ে যায়৷ এজন্য বেশিরভাগ প্রবাসী হুন্ডি ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকেন। অর্থাৎ আপনি যদি ব্যাংকে প্রমাণিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকেন। তাহলে রোমানিয়া টাকার বাংলাদেশে প্রায় ২০ টাকা হতে পারে। তবে রেট পরিবর্তন হওয়ার কারণে নির্দিষ্ট rate বলা সম্ভব নয়।

শেষ কথা

আশা করতেছি এই পোস্ট থেকে আপনারা আপনাদের অনুসন্ধান করা তথ্য জানতে পেরেছেন। রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা সম্পূর্ণ আপডেট এবং নিখুত তথ্য এখানে আমরা উল্লেখ করেছি। যদি এই পোস্ট থেকে আপনারা উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাদের আশেপাশের বসবাসকারী ব্যক্তিদের কে এই পোস্ট  শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment