শিলাজিৎ এর দাম কত ২০২৪

একজন পুরুষের বিশেষ মুহূর্তে চাহিদা বৃদ্ধি করতে, অকাল ইরেক্টাল ডিসফাংশন থেকে মুক্তি দিতে বিভিন্ন আয়ুর্বেদিক এবং শিলাজিৎ এর ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন। এই শিলাজিৎ অনেক দামি একটি পদার্থ। যা মূলত ভারত, নেপাল, ভুটান, রাশিয়া, ইরান, মঙ্গোলিয়া এবং পেরুর দক্ষিণের পাহাড়গুলিতে বেশিরভাগ পাওয়া যায়।

এটি সাধারণত একদম কালচে নতুবা বাদামী রঙের পাওয়া যায়। এই শিলাজিতে ৬০ থেকে ৮০ শতাংশ হিউমিক অ্যাসিড এবং ফুলভিক অ্যাসিড থাকে। মানব শরীরের জন্য রিফাইনকৃত শিলাজিত অনেক বেশি উপকারী। এবং অনেক মূল্যবান একটি পদার্থ। তা যারা অনলাইনে এসে শিলাজিৎ এর দাম কত জানতে চাচ্ছেন তারা এই পোস্ট থেকে একদম বিস্তারিত জানতে পারবেন।

শিলাজিৎ এর দাম কত

বাংলাদেশের পুরো বিশ্বের বেশিরভাগ শিলাজিত রিফাইন করা হয় পুরুষদের ক্ষমতা বৃদ্ধির জন্য। এই শিলাজিৎ প্রাকৃতিক যৌনক্ষমতা বর্ধক হিসেবে অত্যাধিক কার্যকরী এবং পার্শ্ব প্রতিক্রিয়াহীন। এবং যৌন হরমোন টেস্টোস্টেরনের মাত্রা তুলনামূলক ভাবে কম থাকে তাদেরকে এ শিলাজিৎ বিভিন্নভাবে খাওয়ার পরামর্শ দেওয়া হয়ে থাকে।

এই শিলাজিৎ ব্যবহারে ফলে পুরুষদের জন্য কম বিশেষ মুহূর্তের প্রতি অনীহা, চুল পড়া, পেশি ভর হ্রাস পাওয়া, ক্লান্তি, শরীরে চর্বির পরিমাণ বৃদ্ধির মতো বিভিন্ন রোগ এবং উপকারে ব্যবহার করা হয়। বাংলাদেশের হিমালয়ান শিলাজিৎ গুলোর অনেক দাম হয়ে থাকে। তবে বাংলাদেশ আসল হিমালয়ান শিলাজিৎ পাওয়া যায় না।

তবে এই ৫০ গ্রাম হিমালয়ান শিলাজিৎ এর দাম ন্যূনতম ২ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা। এছাড়াও নতুন ক্লিয়ার হিমালয়ান শিলাজিৎ ৫০ গ্রামের দাম ৭০০০ থেকে ৮ হাজার টাকা। এবং খাঁটি হিমালয়ান শিলাজিৎ নরম রজন এর দাম ন্যূনতম ২০০০ থেকে ৫ হাজার টাকা পেয়ে যাবেন। তবে বাংলাদেশ এগুলো খুব কমই পাওয়া যায়।

শিলাজিৎ এর দাম কত বাংলাদেশ ২০২৪ 

এই শিলাজিৎ ক্যাপসুল বিভিন্ন কোম্পানি দ্বারা রিফাইন করা হয়ে থাকে। এবং শিলাজিৎ গুলো বিভিন্ন ক্যাপসুল আকারে এবং পাউডার আকারে পাওয়া যায়। তবে বেশিরভাগ মানুষ আর ক্যাপসুল আকারে গ্রহণ করে থাকে। যেটা প্রতিদিন সকাল এবং রাত্রিতে গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। তবে ন্যূনতম ৩০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পেয়ে যাবেন।

এবং সর্বোচ্চ শিলাজিৎ এর দাম হয়ে থাকে ১০ হাজার টাকা এবং ২০ হাজার টাকা পর্যন্ত। তবে এই শিলাজিৎ গুলো ভারতের সবচেয়ে খাঁটি হয়ে থাকে। এবং ভারতের শিলাজুত গুলোর দাম হয়ে থাকে বেশি। এছাড়াও রিফাইন ছাড়া ১০০ গ্রাম শিলাজিৎ এর দাম ১৮০০ টাকা থেকে ২০০০ টাকা।

এবং বাংলাদেশের জনপ্রিয় অনলাইন দারাজ পারফর্ম থেকে আপনি ৪০০ টাকা থেকে শুরু করে হাজার টাকা দিয়ে এই শিলাজিত ক্রয় করতে পারবেন। এগুলো পাউডার হিসেবে ৫০ গ্রাম থেকে ১০০ গ্রাম ক্রয় করতে পারেন ৪০০ টাকা থেকে সর্বোচ্চ ১২০০ টাকা দিয়ে। এছাড়া ক্যাপসুল আকারে করে দারাজ থেকে ক্রয় করতে পারেন নূন্যতম ৮০০ টাকা থেকে শুরু করে ১৫০০ থেকে ২ হাজার টাকা দিয়ে।

শিলাজিৎ গোল্ড ক্যাপসুল এর দাম কত

কয়েক প্রকার শিলাজিৎ ক্যাপসুল এর মধ্য থেকে শিলাজিৎ গোল্ড ক্যাপসুল অনেক বেশি দামি। অর্থাৎ প্রতি পিস গোল্ড শিলাজিৎ ক্যাপসুল এর দাম ৫০-৬০ টাকা। এছাড়া শিলাজিৎ গোল্ড ক্যাপসুল এর পুরো একটি বোতলের দাম অন্যতম ৭৫০ টাকা থেকে ১৭০০ টাকা থেকে ২০০০ টাকা। আর শিলাজিৎ গোল্ড ক্যাপসুলের বোতলের রয়েছে ৩০ টি ক্যাপসুল।

এছাড়া ১০ টি ক্যাপসুল সমৃদ্ধ শিলাজিৎ গোল্ড পাওয়া যায়। যেগুলো ন্যূনতম ৫০০ টাকা থেকে শুরু করে ৭০০ থেকে ১০০০ টাকা হয়। তবে বেশিরভাগ বাংলাদেশ শিলাজিৎ গোল্ড ক্যাপসুল ভেজাল হওয়ায় কম দামেই পাওয়া যায়। ক্যাপসুল সমৃদ্ধ ওয়ান প্যাক এবং তিন প্যাক শিলাজিৎ গোল্ড ক্যাপসুলের দাম আর নূন্যতম ৮৫০ টাকা থেকে ১৭০০ টাকা পর্যন্ত।

শিলাজিৎ খাবার নিয়ম

আপনার আশেপাশে বা বিভিন্ন দোকানগুলোতে শিলাজিৎ ক্যাপসুল আকারে পেয়ে যাবেন। এবং বিভিন্ন নামে এবং বিভিন্ন দামে বিক্রি করে থাকে। তবে এই শিলাজিৎ ক্যাপসুল বা ট্যাবলেটটি নিয়ম অনুযায়ী প্রতিদিন সকালে একটি এবং রাতে একটি খাবার পর গ্রহণ করবেন। এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী সর্বোচ্চ ২ সপ্তাহ থেকে ৩ সপ্তাহ অথবা ৪ সপ্তাহ থেকে ৮ সপ্তাহ পর্যন্ত।

শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যায়

এই ওষুধ বা ক্যাপসুলগুলো আমরা তো বিভিন্ন ধরনের ওয়েবসাইটে অথবা আয়ুর্বেদিক ডাক্তারদের কাছে পাওয়া যায়। অথবা আপনি চাইলে খুব সহজে অনলাইন থেকে এগুলো সংগ্রহ করতে পারেন। এছাড়া এর থেকে সহজ ভাবে সংগ্রহ করতে চাইলে অনলাইন প্লাটফর্ম দাড়াজ থেকে ক্রয় করতে পারেন। 

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আজকের এই আলোচনা থেকে আপনারা শিলাজিৎ এর দাম কত সম্পর্কে একদম বিস্তারিত জানতে পেরেছেন। আমরা সর্বশেষ আপডেট দাম এখানে উল্লেখ করেছি। তাই কেউ যদি শিলাজিৎ ক্রয় করতে চান তাহলে অবশ্যই এই পণ্য কেনার পূর্বে সঠিক দাম জেনে নিন। এ পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *