এক ঘোড়া মটরের দাম কত ২০২৪

অনেক মানুষ আছে  তাদের ফ্যামিলিতে লোক সংখ্যা কম। বাসা বাড়িতে পানি উত্তোলন করার জন্য ছোট মটর ব্যবহার করে। এবং ছোট ফুলের বাগান অথবা অথবা সবজি খেতে প্রতিদিন পানি দেওয়ার প্রয়োজন পড়ে। তখন সবাই এক ঘোড়া মটর কিনতে চায়। প্রতিনিয়ত ইলেকট্রনিক জিনিসের মূল্য অনেকটাই বেড়েই চলেছে। তার মধ্যে সব রকম মটরের দাম আগের তুলনায় অনেকটাই বেড়ে গেছে। 

এক ঘোড়া মটর কেনার আগে অবশ্যই আপনাকে বর্তমান মুল্য জেনে রাখা উচিত। কারণ অনেক সময় বাজারে কোন কিছু কিনতে গেলে কিছু দোকানদার আছে তারা বেশি লাভবান হওয়ার জন্য দাম বেশি নিয়ে থাকে। বাজারে এখন কয়েকটি কোম্পানির এক ঘোড়া মটর পাওয়া যায়। আপনি আমাদের এই সম্পূর্ণ পোষ্টটি পড়লে এক ঘোড়া মটরের দাম কত জানতে পারবেন।

এক ঘোড়া মটরের দাম কত

বাংলাদেশে কয়েকটি কোম্পানির এক ঘোড়া মটর পাওয়া যায়। কোম্পানি হিসেবে আলাদা আলাদা মটরের দাম রয়েছে। অনেকেই ছোট কাজের জন্য এক ঘোড়া মটর ব্যবহার করতে চায়। এক ঘোড়া মোটরের সাহায্যে খুব সহজেই গোসলের পানি উত্তোলন করা সহ অন্যান্য কাজ করা যায়। মটরের কোয়ালিটি অনুযায়ী দাম কম বেশি হয়ে থাকে। বর্তমান একঘোড়া মোটর কিনতে চাইলে ৫,০০০ টাকা থেকে শুরু করে ১০,০০০ টাকা পর্যন্ত পাবেন রাখতে হবে।

গাজী ১ ঘোড়া মটরের দাম কত

বাংলাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো গাজী কোম্পানি। সব মানুষ এই গাজী কোম্পানির পণ্যগুলো ব্যবহার করে থাকে। গাজী মটর গুলো অনেকটাই টেকসই এবং ভালো কোয়ালিটির হয়ে থাকে। গাজী মোটরের কয়েকটি মডেল রয়েছে। অর্থাৎ গাজী এক ঘোড়া মোটরের সর্বনিম্ন দাম শুরু হয় ৫২০০ টাকা। এবং সর্বোচ্চ ভালো কোয়ালিটির এক ঘোড়া মোটরের দাম পড়বে ৯ হাজার টাকা।

গাজী সাবমারসিবল পাম্প দাম কত

ফসলে জমিতে পানি সেচ দেওয়ার জন্য গাজী সাবমারসিবল পাম্প অনেকটাই উপযোগী। গাজী সাবমারসিবল পাম্প দিয়ে মাটির গভীরতা থেকে সচ্ছল পানি উত্তোলন করা যায়। দেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হওয়ার কারণে প্রায় সব জিনিসের দাম বেড়ে গেছে। আগের বছরের তুলনায় এ বছর গাজী সাবমারসিবল পাম্পের দাম অনেক টাই বৃদ্ধি হয়েছে। বর্তমান একটি গাজী সাবমারসিবল পাম্প কিনতে গেলে ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা পর্যন্ত বাজেট রাখতে হবে।

পেডরোলো ১ ঘোড়া পাম্পের দাম কত

পেডরোলো মটর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। কারণ নতুন প্রোডাক্ট অনুযায়ী এই মটরটি দিয়ে ভালোই স্পিডে পানি উত্তোলন করা যায়। বাসা বাড়িতে এক ঘোড়া পেডরোলো মটর দিয়ে খুব সহজেই ট্যাংকিতে পানি উত্তোলন করা এবং আরো অন্যান্য কাজ করা যায়। এবং এই মোটরের অন্যান্য মোটরের তুলনায় অনেকটাই শব্দ কম। বর্তমান পেডরোলো ১ ঘোড়া মোটরের মূল্য ১২,৫০০ টাকা থেকে ১২,৮০০ টাকা। বিভিন্ন কারণে পেডরোলো মোটরের দাম একটু কম বেশি হতে পারে।

আর এফ এল ১ ঘোড়া পাম্পের দাম কত

কিছু মানুষের কাছে আরএফএল কোম্পানির পণ্যগুলো অনেকটাই জনপ্রিয়। আরএফএল কোম্পানি মটর সহ আরও বিভিন্ন জিনিস তৈরি করে থাকে। অনেকেই বাসা বাড়িতে এবং অন্যান্য কাজে আরএফএল পাম কিনতে চায়। প্রতিনিয়ত বিভিন্ন জিনিসের দাম বৃদ্ধি হওয়ার কারণে আমাদের বর্তমান দাম জানা থাকে না। এজন্য অনেকেই আরএফএল এক ঘোড়া পাম্প কেনার আগে সঠিক মূল্য জানার চেষ্টা করে। অর্থাৎ বর্তমান আরএফএল এক ঘোড়া পাম্পের দাম ৬,৩০০ টাকা থেকে ৭,০০০ টাকা।

আর এফ এল ২ ঘোড়া পাম্পের দাম কত

একটু বড় ফ্যামিলির জন্য ২ ঘোড়া মটর ব্যবহার করা প্রয়োজন। কারণ ২ ঘোড়া মোটরে অনেকটাই বেশি পানি উত্তোলন করা যায়। বর্তমান আর এফ এল দুই ঘোড়া মটরের দাম আগের বছরের তুলনায় এই বছর ১ হাজার টাকা থেকে ২ হাজার টাকা বেড়ে গেছে। বর্তমান বাজার দর অনুযায়ী ১৪ হাজার থেকে ১৬ হাজার টাকা।

৩ ঘোড়া মটরের দাম কত

অনেকের বড় ফ্যামিলি অথবা বিভিন্ন ভারী কাজ করার জন্য ৩ ঘোড়া মটরের প্রয়োজন পড়ে। এই মটর দিয়ে আপনি খেত খামারে এবং অন্যান্য ভারী কাজ করতে পারবেন। ৩ ঘোড়া মটরের সাহায্যের মাটির গভীরতা থেকে ভালোই স্পিডে পানি উত্তোলন করা যায়। বর্তমান সময়ে ৩ ঘোড়া মটর কিনতে চাইলে আপনার খরচ পড়বে ৩৫ হাজার থেকে ৪০ হাজার টাকা। এবং আরো ভালো মানের ৩ ঘোড়া মটরের দাম পড়বে প্রায় ৫০ হাজার।

১০ ঘোড়া মটরের দাম কত

পানিতে চালিত জাহাজ অথবা বড় কোন কাজের জন্য দশঘড়া মোটর ব্যবহার করে। অনেকে মালবাহী নৌকাগুলোতে বড় মটরগুলো ব্যবহার করে। ১০ ঘোড়া মটর কিনতে চাইলে খরচ পড়বে ৫৫ হাজার টাকা থেকে ৬৫ হাজার টাকা। এবং আরো ভালো কোয়ালিটি আপনার পছন্দ অনুযায়ী মোটর কিনতে চাইলে অবশ্যই আপনাকে আরো বেশি টাকা বাজেট থাকতে হবে।

হাফ ঘোড়া মটরের দাম কত

অনেকেরই মোটরসাইকেল অথবা অন্যান্য গাড়ি থাকে। এই গাড়িগুলো পরিষ্কার করার জন্য হাফ ঘোড়া মটর প্রয়োজন পড়ে। কারণ এই মটরের সাহায্যে খুব দ্রুত গাড়িগুলো পরিষ্কার করা যায়। এবং অন্যান্য ছোট কাজের জন্য হাফ ঘোড়া মোটর কেনার প্রয়োজন হয়। অনেকেই হাফ ঘোড়া মটরের দাম কত জানেনা। অর্থাৎ বর্তমান দাম অনুযায়ী হাফ ঘোড়া মোটর কিনতে চাইলে খরচ পরবে ১৮০০ টাকা থেকে ২৫০০ টাকা। এবং আরো ভালো কোয়ালিটির কিনতে চাইলে বেশি টাকা বাজেট রাখতে হবে।

ছোট মটরের দাম কত

ছোট মটর দিয়ে হালকা কাজগুলো করা যায়। অনেকেরই ছোট মটর কেনার দরকার পড়ে। কোন ফুলের বাগান অথবা গাছে পানি দেওয়ার জন্য অনেকেই ছোট মটর খোঁজে। আবার ছোট ফ্যামিলিতে ইউজ করার জন্য ছোট মটর ব্যবহার করতে চায়। আবার কিছু মানুষ আছে ছোট মটর দিয়ে গাড়ি অথবা মোটরবাইক ধৌত করে থাকে। ছোট মটর কিনতে চাইলে কয়েকটি কোম্পানির আপনার পছন্দ অনুযায়ী মটর কিনতে পারবেন। ১,৫০০ টাকা থেকে শুরু করে ৩ হাজার টাকার মধ্যে ছোট মোটর পাওয়া যায়। এবং আরো ভালো কোয়ালিটির ছোট মটর কিনতে চাইলে ৪ হাজার থেকে ৮ হাজার টাকার মধ্যেও কিনতে পারবেন।

শেষ কথা

ছোট কোন কাজ অথবা বাসা বাড়িতে ব্যবহার করার জন্য এক ঘোড়া মটর কিনার প্রয়োজন পড়ে। কিন্তু সবাই ১ ঘোড়া মোটরের সঠিক দাম জানে না। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন রকম মটরের সঠিক মূল্য প্রদান করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে এক ঘোড়া মটরের দাম কত জানতে পেরেছেন। প্রতিনিয়ত আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন প্রয়োজনীয় জিনিসের বর্তমান মূল্য জানানোর চেষ্টা করি। বিভিন্ন জিনিসের দাম জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment