সৌদি বিমান টিকেট দাম কত ২০২৪

সেই করোনার পর থেকেই প্রত্যেকটি বিমান টিকিটের মূল্য অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। তাই বিভিন্ন দেশে যাতায়াতের জন্য পূর্বের থেকে এখন অনেক খরচ বেশি হয়ে থাকে। বাংলাদেশ থেকে বিভিন্ন আন্তর্জাতিক রুটে বিভিন্ন এয়ারলাইন্স চলাচল করে। তবে এর মধ্যে উল্লেখযোগ্য সৌদি বিমান এয়ারলাইন্স। যদি আপনার পছন্দের তালিকায় সৌদি এয়ারলাইন্স থেকে থাকে। তাহলে সৌদি বিমান টিকেট দাম কত আপনার জেনে নেওয়া উচিত।

আর এই সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে যদি সৌদি যেতে চান তাহলে এই এয়ারলাইন্স এর পূর্ণাঙ্গ আপডেট তথ্য আপনাকে জানতে হবে। এই সৌদি মধ্যপ্রাচ্যের সার্বভৌম একটি রাষ্ট্র। এদেশটির মোট আয়তন ২১,৫০,০০০ বর্গ কিমি। এবং এশিয়ার সবথেকে বড় আরব দেশ। বহু সংখ্যক মানুষ বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছে থাকেন। তবে সব থেকে বেশি হজ্ব করার উদ্দেশ্যে এই সৌদি আরবে ভ্রমণ করে থাকেন।

সৌদি বিমান টিকেট দাম কত

বর্তমানে সৌদি পৌছাতে হলে সর্বনিম্ন টিকিট খরচ হবে ৫০ থেকে ৭০ হাজার টাকা। তবে এই টিকিটের মূল্য গুলো সম্পূর্ণ নির্ভর করছে একটি এয়ারলাইন্সের উপর। এবং এই এয়ারলাইন্সের ক্যাটাগরির উপর। এই সৌদির জেদ্দায় অবস্থিত সৌদি আরবের পতাকাবাহী এয়ারলাইন্স এটি।

এখানে উল্লেখিত যে সৌদি এয়ারলাইন্স না প্রত্যেক মানুষের কাছে অনেকটা পছন্দের। এবং এই এয়ারলাইন্স অনেকটা উন্নত মানের অন্যান্য এয়ারলাইন্সের থেকে। আপনার যাত্রা নিঃসন্দেহে ঝুকিহীন করতে এই এয়ারলাইন্স ব্যবহার করতে পারেন। এবং যাত্রা এবং বিমানে ক্যাটাগরি অনুযায়ী সৌদি এয়ারলাইন্সের বিমান টিকেটের দাম কয়েক লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

সৌদি বিমান ভাড়া কত

জীবিকার তাগিদে বহুসংখ্যক বাংলাদেশী নাগরিক বর্তমানে সৌদিতে বসবাস করছেন। আবার ইতিমধ্যে অনেকেই সৌদি যাওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ এবং ভিসা তৈরি করছেন। পূর্বে সৌদির প্রতি বিমান ভাড়া ছিল ২৫ থেকে ৩৫ হাজার টাকা। কিন্তু বর্তমানে এই সকল বিমানের টিকিটের মূল্য এতটাই বৃদ্ধি পেয়েছে যে। প্রতিটি মূল্য প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকা হয়েছে।

বাংলাদেশ টু রিয়াদ বিমান টিকেট মূল্য

যেহেতু বাংলাদেশ থেকে সৌদি আরবের রিয়াদের উদ্দেশ্যে বিভিন্ন কোম্পানির বিমান চলাচল করে। তাই নির্দিষ্ট করে বিমানের টিকিটের মূল্য বলা একদম অসম্ভব। তবে এখানে একটি গড় মূল্য আপনাদের জন্য উল্লেখ করেছি। অর্থাৎ বাংলাদেশ থেকে যদি সৌদি আরবের রিয়াদে যেকোনো একটি বিমান এয়ারলাইন্স পছন্দ করে যেতে চান। তাহলে সর্বনিম্ন টিকেট মূল্য হবে ৪৮ হাজার টাকা। এবং সর্বোচ্চ কয়েক লক্ষ টাকা।

  • বাংলাদেশ টু রিয়াদ ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৪৫ হাজার ৪৫৮ টাকা।
  • বাংলাদেশ টু রিয়াদ এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৪৬ হাজার ৭২ টাকা। 
  • বাংলাদেশ টু রিয়াদ কুয়েত এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৪৬ হাজার ৭৭০ টাকা। 
  • বাংলাদেশ টু রিয়াদ বিমান বাংলাদেশ  এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৫০ হাজার ৪৫২ টাকা। 
  • বাংলাদেশ টু রিয়াদ সৌদি আরাবিয়ান এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৫৪ হাজার ৬৮ টাকা।

ঢাকা টু দাম্মাম বিমান টিকিট মূল্য

সৌদি আরবের পূর্ব প্রদেশের রাজধানী হচ্ছে দামাম। পূর্ব প্রদেশের মধ্যে দামাম হলো সবচেয়ে বড় শহর।  এই সৌদির দাম্মামে বহু সংখ্যক বাংলাদেশী মানুষ বসবাস করেন। অতঃপর যারা বর্তমানে ঢাকা থেকে দাম্মাম যাবেন তাদের প্রত্যেকটি এয়ারলাইন্সের টিকিট মূল্য জেনে রাখা উচিত। অতঃপর সংক্ষিপ্ত আকারে দেখে নিন। 

  • ঢাকা টু দাম্মাম এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সের টিকিটের দাম ৩৭ হাজার ৩১২ টাকা।
  • ঢাকা টু দাম্মাম ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকিটের দাম ৪৩ হাজার ১৮৪ টাকা।
  • ঢাকা টু দাম্মাম Indigo এয়ারলাইন্সের টিকিটের দাম ৪৩ হাজার ৭৪৭ টাকা।
  • ঢাকা টু দাম্মাম শ্রীলংকান এয়ারলাইন্সের টিকিটের দাম ৪৭ হাজার ৫৯ টাকা।
  • ঢাকা টু দাম্মাম কুয়েত এয়ারলাইন্সের টিকিটের দাম ৪৮ হাজার ৮৬৬ টাকা।
  • ঢাকা টু দাম্মাম এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের টিকিটের দাম ৪৯ হাজার ৪৯ টাকা।

ঢাকা টু জেদ্দা বিমান টিকেট মূল্য

এই সৌদি আরবের জেদ্দা শহরটি এদেশের পশ্চিম অঞ্চলের লোহিত সাগরের তীরে অবস্থিত। এবং লোহিত সাগরের তীরে অবস্থিত তিতামাহ অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ শহর। এবং এই জেদ্দা হচ্ছে সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর। অতঃপর যদি বাংলাদেশ থেকে জেদ্দা যেতে চান।

তাহলে সর্বনিম্ন টিকেটের মূল্য হবে ৪৭ হাজার টাকা। এবং ইকোনমিক ক্লাসের সকল এয়ারলাইন্সের সর্বোচ্চ মূল্য হবে ১ লক্ষ ৩৫ হাজার টাকা। এখানে উল্লেখ্য ইকনোমিক ক্লাসের ওমান এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৫১ হাজার ৫৮২ টাকা। এবং সৌদি এরাবিয়ান এয়ারলাইনস এর দাম ৫৮ হাজার ২১৮ টাকা।

বাংলাদেশ থেকে সৌদি ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিটের দাম কত

অতঃপর বাংলাদেশ থেকে সৌদি যেতে বিভিন্ন এয়ারলাইন্স এর মধ্যে যদি ফ্লাই দুবাই এয়ারলাইন্স ব্যবহার করেন। তাহলে এর সর্বনিম্ন টিকিট হবে ৫০ হাজার ৭ টাকা। আর এই টিকিট মূল্য হচ্ছে ইকোনমিক ক্লাসেরঅ তবে বিজনেস ক্লাস টিকিটের মূল্য হবে ৭০ থেকে ৭৫ হাজার টাকা।

ঢাকা টু মদিনা বিমান টিকিট মূল্য

মক্কার পরেই মুসলমানদের দ্বিতীয় পবিত্র স্থান হচ্ছে মদিনা। যেখানে ইসলামের সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর পবিত্র রওজা শরীফ অবস্থিত। একটা বিশ্বের বিভিন্ন জায়গা থেকে এই মদিনায় বিভিন্ন বিমান এয়ারলাইন্স ব্যবহার করে পৌঁছে থাকেন।

অতঃপর ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মদিনা বিমানবন্দরে সকল এয়ারলাইন্সের মধ্যে  সর্বনিম্ন টিকেট মূল্য ৫০ হাজার ২৫ টাকা। এবং সর্বোচ্চ ৩ লক্ষ ৪৬ হাজার টাকা। এবং ঢাকা টু মদিনার উদ্দেশ্যে ওমান এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৭০ হাজার ৪১৬ টাকা। জাজিরা এয়ার ওয়েজের দাম ৬৭ হাজার ৩৪৯ টাকা।

ঢাকা থেকে সৌদি কুয়েত এয়ারলাইন্স টিকিটের দাম কত

এই সৌদির বিভিন্ন শহর রয়েছে। এবং প্রত্যেকটি শহরের কয়েকটি করে বিমানবন্দর রয়েছে। যদি আলাদা বন্ধু হিসেবে টিকিট মূল্য নির্ণয় করতে চাই তাহলে কুয়েত এয়ারলাইন্স ব্যবহার করে দাম নামে পৌঁছালে  এর টিকিট মূল্য হবে ৪৮ হাজার ৮৬৬ টাকা। তবে বিজনেস ক্লাস কুয়েত এয়ারলাইন্সের ৬১ হাজার ৪৩৮ টাকা।

সৌদি যেতে এয়ার এরাবিয়া টিকেট দাম কত

এয়ার এরাবিয়া এয়ারলাইন্স অনেকটা পরিচিত সবার কাছে। তবে এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য অন্যান্য এয়ারলাইন্সের থেকে অনেকটা কম। অর্থাৎ economic ক্লাস এর এয়ার এরাবিয়া বিমানের টিকিটের মূল্য ৪৬ হাজার ৬২৯ টাকা। এবং বিজনেস ক্লাস এই এয়ারলাইন্সের টিকিট মূল্য ৭০ থেকে ৮০ হাজার টাকা।

বাংলাদেশ থেকে সৌদি কাতার এয়ারলাইন্স টিকিটের দাম কত

বাংলাদেশের ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দর থেকে সৌদি পৌছাতে হলে আপনার পছন্দমত যে কোন এয়ারলাইন্স ব্যবহার করে যেতে পারবেন। তবে কাতার এয়ারলাইন্সের ইকোনমিক ক্লাসের প্রতি টিকেট মূল্য ৮৪ হাজার ৬৬১ টাকা। এছাড়া সময়ের পরিবর্তনে টিকিটের মূল্যের পার্থক্য হতে পারে।  যদি এক মাস পূর্বে টিকিট বুকিং করে থাকেন তাহলে এর টিকিট মূল্য হবে ৭৭ হাজার ৯১৭ টাকা।

বাংলাদেশ থেকে কাতার সৌদি বিমান টিকিটের দাম

আবার যারা বাংলাদেশ থেকে কাতারে সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে যেতে চান তাদের জন্য বিভিন্ন ক্যাটাগরির বিমানের মূল্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। আর এই সকল এয়ারলাইন্সের টিকিটের মূল্য তাদের এজেন্সি দ্বারা নির্ধারণ করা হয়ে থাকে। অর্থাৎ এই এয়ারলাইন্সের ইকোনোমিক ক্লাসের প্রতিটি মূল্য ৬৯ হাজার ৮০৫ টাকা।

বাংলাদেশ থেকে সৌদি ইন্ডিগো এয়ারলাইন্স টিকিটের দাম কত

অর্থাৎ আপনি যে এয়ারলাইন্স ই ব্যবহার করেন না কেন। বাংলাদেশ থেকে সৌদি পৌছাতে হলে সর্বনিম্ন আপনাকে ৪৬ হাজার টাকায় একটি টিকিট ক্রয় করতে হবে। এক্ষেত্রে যারা ইন্ডিগো এয়ারলাইন্স ব্যবহার করে বাংলাদেশ থেকে সৌদি যেতে চাচ্ছেন। তাদের জন্য প্রতিটি মূল্য ৪৮ হাজার ৫৯৪ টাকা। এবং টিকিট বুকিং করার সময়ের পরিবর্তনে প্রতি টিকিটের মূল্য তারতম হয়ে ৪৯ হাজার ৬৫২ টাকা হতে পারে।

ঢাকা থেকে সৌদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিটের দাম কত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হচ্ছে বাংলাদেশের সরকারি বিমান সংস্থা। নিঃসন্দহীন আপনি এই এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে সৌদি যেতে পারবেন। তাও আবার অল্প খরচে ভ্রমণ করতে পারবেন।

অর্থাৎ এই এয়ারলাইন্সের ইকনোমিক ক্লাসের প্রতিটি টেকনোল ৬১ হাজার ৭৫১ টাকা। তবে আপনি যদি সৌদি রিয়াদে এই বিমান ব্যবহার করে পৌঁছাতে চান তাদের প্রতি টিকিট মূল্য হবে ৫০ হাজার ৪৫২ টাকা। যে কোন সময় এসব বিমানের টিকিটের মূল্য পরিবর্তন হয়ে থাকে।

ঢাকা থেকে সৌদি  ইতিহাদ এয়ারলাইন্স টিকিটের দাম কত

বাংলাদেশের এই ঢাকা থেকে সৌদি যেতে সকল এয়ারলাইন্সের মধ্য থেকে ইতিহাদ এয়ারলাইন্সের টিকিটের মূল্য সব থেকে বেশি। একমাত্র ব্যবসায়িক ব্যক্তিরা এই এয়ারলাইন্সের টিকিট ক্রয় করে থাকেন। অর্থাৎ ইকনোমিক ক্লাসের ইতিহাদ এয়ারলাইন্সের প্রতি টিকিট মূল্য ১ লক্ষ ৩৮ হাজার ৭৯৯ টাকা।

শেষ কথা

কোন ব্যক্তি যদি বাংলাদেশের যে কোন বিমানবন্দর থেকে সৌদির যেকোনো বিমানবন্দরে পৌঁছতে চায়।  তাহলে আজকের এই পোস্ট থেকে বিভিন্ন এয়ারলাইন্সের মূল্য তালিকা জানতে পারবেন। আশা করা যায় আপনারা এখান থেকে ইতিমধ্যে সৌদি বিমান টিকেট দাম কত তা নিয়ে এই সকল তথ্য জানতে পেরেছেন। যদি এই পোস্ট আপনাদের কাছে উপকৃত হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদেরকে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *