ইসলামী ব্যাংক মালয়েশিয়া ডলার রেট

বাংলাদেশ একমাত্র সুদবিহীন শরিয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংকে টাকা লেনদেন করে থাকে। বর্তমান সময়ে ইসলামী ব্যাংক অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। সরকারি অন্যান্য ব্যাংকের তুলনায় ইসলামী ব্যাংকে সবাই এখন টাকা লেনদেন করে থাকে। ইসলামী ব্যাংকের মাধ্যমে যে কোনো ধরনের সুযোগ-সুবিধা পাওয়া যায়। বাংলাদেশী অনেক মানুষ মালয়েশিয়ায় বসবাস করে। তারা মালয়েশিয়া থেকে প্রতিমাসে টাকা পাঠানোর জন্য ইসলামী ব্যাংক ব্যবহার করে থাকে।

মালয়েশিয়ার প্রবাসী ভাইয়েরা ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর আগে সবাই আজকের টাকার রেট সম্পর্কে জানার চেষ্টা করে। প্রতিনিয়ত টাকার রেট কম বেশি হওয়ার কারণে বর্তমান মালয়েশিয়া ডলারের রেট কত এ সম্পর্কে অনেকেই জানেনা। ব্যাংকের মাধ্যমে ডলার পাঠাতে চাইলে অবশ্যই আপনাকে সঠিক রেট জেনে নেওয়া উচিত। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে ইসলামী ব্যাংক মালয়েশিয়া ডলার রেট কত এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ইসলামী ব্যাংক মালয়েশিয়া ডলার রেট

মালয়েশিয়া থেকে বৈধভাবে টাকা পাঠাতে চাইলে অবশ্যই আপনাকে ব্যাংক এর মাধ্যমে টাকা পাঠাতে হবে। বর্তমান অনেকেই মালয়েশিয়া থেকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বাংলাদেশ টাকা পাঠিয়ে দেয়। ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠালে সরকারি ভাবে তারা ২.৫% রেমিটেন্স পায়। এবং খুব সহজেই ইসলামী ব্যাংক থেকে টাকা উত্তোলন করা যায়। অর্থাৎ বর্তমান মালয়েশিয়া ডলারের রেট অনুযায়ী মালয়েশিয়ার এক রিংগিত ইসলামী ব্যাংকের মাধ্যমে টাকা পাঠালে বাংলাদেশি টাকায় হবে ২৩ টাকা ৫০ পয়সা।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান মালয়েশিয়ায় অর্থনৈতিক অবস্থা অনেক উন্নত। মালয়েশিয়ায় প্রতিবছর বিভিন্ন দেশ থেকে অনেক শ্রমিক নিয়োগ করে থাকে। অনেকেই নতুন করে মালয়েশিয়া যাওয়ার আগে টাকা রেট সম্পর্কে অনলাইনে খোঁজাখুঁজি করে থাকে। এবং যারা মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে বসবাস করেন তারা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আগে এক টাকা রেট সম্পর্কে জানার চেষ্টা করেন। অনেকেই বর্তমান টাকার রেট জানা থাকে না। অর্থাৎ আজকের টাকার রেট অনুযায়ী মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশী টাকা কনভার্ট করলে হবে ২৩ টাকা ৬৮ পয়সা।

১ রিংগিত কত টাকা

মালয়েশিয়ায় তারা মুদ্রা কে রিংগিত বলে থাকে। প্রত্যেকটা দেশের মুদ্রা নাম ভিন্ন নামে পরিচিত। প্রত্যেক মালয়েশিয়ার লোকেরা তারা প্রতিনিয়ত ১ রিংগিত বাংলাদেশে কত টাকা হবে এ তথ্যগুলো জানার চেষ্টা করে। আসলে আন্তর্জাতিক ডলারের হিসাব করে মালয়েশিয়া প্রতিনিয়ত রিংগিত কমবেশি হয়। অর্থাৎ সর্বশেষ টাকার রেট অনুযায়ী ১ রিঙ্গিত = ২৩.৬৮ টাকা।

শেষ কথা

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়ায় বসবাস করেন। প্রতি মাসে মালয়েশিয়া থেকে টাকা পাঠানোর জন্য ইসলামী ব্যাংক ব্যবহার করেন। অনেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর আগে বর্তমান টাকা রেট সম্পর্কে জানার চেষ্টা করে। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে ইসলামী ব্যাংক মালয়েশিয়া ডলার রেট উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বর্তমান মালয়েশিয়ার ডলার ইসলামী ব্যাংকে বাংলাদেশে পাঠালে কত হবে এ তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

আরও পড়ুনঃ

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া টাকার রেট বিকাশ ২০২৪

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *