১ দিরহাম বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের অনেকেই দুবাইয়ে বসবাস করে। দুবাইয়ের মুদ্রাকে দিরহাম বলা হয়। প্রতিনিয়ত সবাই অনলাইনের মাধ্যমে দিরহাম সম্পর্কে জানার চেষ্টা করে। কারণ আন্তর্জাতিক ডলার রেট অনুযায়ী প্রত্যেকটা দেশের টাকার রেট কম বেশি হওয়ার কারণে বর্তমান দিরহাম এর রেট জানা থাকে না। দুবাইয়ে থেকে যারা ব্যাংকে টাকা পাঠাতে চান তাদের অবশ্যই আজকের দিরহামের রেট জেনে নেওয়া উচিত।

দুবাই হলো মধ্যপ্রাচ্যের প্রধান ব্যবসায়িক শহর। অন্যান্য দেশের তুলনায় দুবাইয়ের অর্থনৈতিক অবস্থা অনেক উন্নত। বর্তমান সময়ে দুবাইয়ের ভিসা চালু রয়েছে। সবাই দুবাই যাওয়ার আগে দিরহাম সম্পর্কে জানার চেষ্টা করে। একটি দেশের টাকা সব সময় তার অর্থনৈতিক অবস্থার উপর বিবেচনা করে এবং প্রতিনিয়ত কম বেশি হয়। বর্তমান ১ দিরহাম বাংলাদেশের কত টাকা হয় এ তথ্য জানতে আমাদের পোস্টটি পড়তে থাকুন।

১ দিরহাম বাংলাদেশের কত টাকা

প্রত্যেকেই প্রথমে ১ দিরহাম সম্পর্কে জানার চেষ্টা করে। বেশিরভাগ ক্ষেত্রে সবাই কাজের জন্যই দুবাই  থাকে। প্রতি মাসে তাদের পারিশ্রমিক টাকা ব্যাংকের মাধ্যমে দেশে পাঠাতে হয়। তখন সবাই এক দিরহাম বাংলাদেশের কত টাকা হয় এ তথ্যগুলো অনলাইনে জানতে চায়। কারণ  আপনি ১ দিরহাম বের করতে পারলে খুব সহজে যে কোন অংকের টাকার হিসাব বের করতে পারবেন। অর্থাৎ সর্বশেষ টাকার রেট অনুযায়ী ১ দিরহাম বাংলাদেশি টাকায় হবে ২৯ টাকা ৮৯ পয়সা।

১ দিরহাম = কত টাকা

সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দুবাই একটি উন্নত শহর। বাংলাদেশ থেকে সবাই বেশি টাকা ইনকাম করার জন্য এখন সবাই দুবাই চলে যাচ্ছে। কারণ দুবাইয়ে প্রতি বছরেই কাজের জন্য শ্রমিক নিয়োগ করে থাকে। সবাই দুবাই যাওয়ার আগে এক দিরহাম এর রেট জানার চেষ্টা করে।

এবং যারা দুবাই থাকেন তারা বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত একদিরাম বাংলাদেশের কত টাকা হয় এ তথ্যগুলো জানার দরকার পড়ে। কারণ প্রতিনিয়ত টাকা রেট কম বেশি হওয়ার কারণে সর্বশেষ ১ দিরহাম এর রেট জানা থাকে না। আজকের টাকা রেট অনুযায়ী ১ দিরহাম = ২৯.৮৯ পয়সা।

দুবাই টাকার রেট কত

আন্তর্জাতিক ডলার রেট অনুযায়ী বিশ্বের প্রত্যেকটা দেশে টাকা উঠানামা করে। সেই সাথে দুবাইয়ের প্রতিনিয়ত কিছুক্ষণ পরপরই টাকার রেট কম বেশি হচ্ছে। এ কারণে অনেকেই সর্বশেষ টাকার রেট জানা থাকে না। ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠানোর আগে অনেক প্রবাসী ভাইয়েরা আছে তারা সর্বশেষ দুবাই টাকার রেট সম্পর্কে খুঁজে থাকে। অর্থাৎ সর্বশেষ টাকার রেট অনুযায়ী দুবাইয়ের এক টাকা বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ করলেই হবে ২৯ টাকা ৮৯ পয়সা।

দুবাই ১০০ দিরহাম বাংলাদেশি কত টাকা

অনেক দুবাই প্রবাসে রয়েছে তারা বেশি টাকার হিসাব বের করতে পারেনা। কিছু সময় দুবাই থেকে বাংলাদেশে ১০০ টাকা পাঠাতে হয়। আবার অনেকেই দুবাইয়ের ১০০ টাকায় কোন কিছু কেনাকাটা করে বাংলাদেশে কত টাকা হল এ তথ্যগুলো জানার চেষ্টা করে। বিশেষ করে সবাই ধারণা নেওয়ার জন্য ১০০ টাকা বাংলাদেশের টাকায় কত হবে এই তথ্য গুলো অনলাইনে খোঁজাখুঁজি করে থাকে। অর্থাৎ আজকের টাকার রেট অনুযায়ী দুবাইয়ের ১০০ দিরহাম বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হবে ২৯৮৮ টাকা ৬৩ পয়সা।

শেষ কথা

অনেকেই অনলাইনে দুবাইয়ের দিরহাম বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এই তথ্যগুলো  জানতে চায়। বেশিরভাগ ক্ষেত্রে তারা আপডেট টাকা রেট গুলো খুঁজে পায় না। ইতিমধ্যে আমরা এই পোষ্টের মাধ্যমে সর্বশেষ দুবাইয়ের বিভিন্ন দিরহাম এর রেট সম্পর্কে উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং ১ দিরহাম বাংলাদেশের কত টাকা হয় এ তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *