পোল্ট্রি ফিড দাম কত ২০২৪

ব্রয়লার মুরগি পালনের জন্য অবশ্যই ফিড কিনতে হবে। কারণ ব্রয়লার মুরগির প্রধান খাবার হলো ফিড। ফিড খাওয়ালে অল্প কিছুদিনের মধ্যেই পোল্ট্রি মুরগি গুলো অনেকটাই মোটা তাজা হয়ে উঠে। বিশ্ববাজারে প্রায় সব জিনিসের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। বর্তমান যারা নতুন উদ্যোক্তা রয়েছেন ব্রয়লার মুরগির খামার করেছেন। তাদের অবশ্যই পোল্ট্রি ফিড কিনতে হয়।

গত কয়েক মাসের তুলনায় আবারো নতুন করে পোল্ট্রি ফিডের দাম বৃদ্ধি হয়েছে। যারা নতুন ব্যবসায়ীরা আছেন এবং কি পুরাতন ব্যবসায়ীরা আছে তারা ফিড কিনতে গিয়ে হিমশিম খাচ্ছেন। অনেকেই আছেন পোল্ট্রি ফিডের আপডেট তথ্য জানেন না। তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে বিভিন্ন ধরনের আজকের পোল্ট্রি ফিড দাম কত জানতে পারবেন।

পোল্ট্রি ফিড দাম কত

দেশের বিভিন্ন জিনিসের দাম বাড়ার কারণে পোল্ট্রি ফিডের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। গত কয়েক মাসের তুলনায় ৫ দফায় পোল্ট্রি ফিডের দাম বেড়ে গেছে। আপনারা যারা নতুন অথবা পুরাতন ব্যবসায়ীরা আছেন তারা অনেকটাই ফিড কিনতে গিয়ে ঝামেলায় পড়তেছেন। কারণ একবার যে দামে কিনা হয়, কিন্তু পরের বার গিয়ে দাম বেশি দিয়ে কিনতে হয়। এজন্য অনেকেই পোল্ট্রি ফিড এর বর্তমান দাম জানতে চায়।

অনেক অসাধু ব্যবসায়ীরা আছে তারা দাম না জানার কারণে দোকানদাররা বেশি লাভবান হওয়ার জন্য ফিডের দাম বেশি বিক্রি করে থাকে। বর্তমান বাজার থেকে ১ কেজি পোল্ট্রি ফিড কিনতে চাইলে আপনার খরচ পড়বে ৭০ থেকে ৮৫ টাকা। এবং ৫০ কেজি এক বস্তা কিন্তু চাইলে আপনার খরচ পড়বে ৩,৪০০ টাকা থেকে ৩,৭০০ টাকা। আপনি নিচের লেখা গুলো পড়লে কোম্পানি অনুযায়ী পোল্ট্রি ফিডের বস্তার দাম জানতে পারবেন।

প্যারাগন ফিড দাম ২০২৪

প্যারাগন কোম্পানি অনেকটাই উন্নত এবং পুষ্টিকর ফিড তৈরি করে থাকে। অনেকেই আছেন বিভিন্ন মাছের খাবার এবং ব্রয়লার মুরগির খাবারের জন্য প্যারাগন ফিড কিনে থাকেন। প্যারাগন কোম্পানির বিভিন্ন মাছের আলাদা আলাদা করে ফিড তৈরি করে থাকে।

এবং কি ব্রয়লার মুরগির জন্য আলাদা জাত হিসাবে ফিড তৈরি করে। অন্যান্য ফিডের তুলনায় প্যারাগন কোম্পানির ফিড একটু কম দামে পাওয়া যায়। বর্তমান সময়ে লেয়ার ৫০ কেজি প্যারাগন কোম্পানির ফিড কিনতে চাইলে আপনার খরচ পড়বে ৩,৪০০ টাকা থেকে ৩,৫০০ টাকা।

লেয়ার লেয়ার ১ ফিডের দাম ২০২৪

লেয়ার মুরগির জন্য অনেকটাই উপযোগী করে লেয়ার ফিড তৈরি করা হয়েছে। এই ফিড খাওয়ালে অল্প কিছুদিনের মধ্যেই বাচ্চা সহ মুরগি অনেকটাই মোটাতাজা হয়ে ওঠে। যারা লেয়ার মুরগি পালন করেন বিশেষ করে তাদের জন্য লেয়ার ফিড  অনেক পছন্দনীয়। বর্তমান সময়ে ৫০ কেজি লেয়ার লেয়ার ১  ফিড কিনতে চাইলে খরচ পড়বে ২৯০০ টাকা থেকে ৩১০০ টাকা।

কাজী ফিডের দাম ২০২৪

বাংলাদেশের মধ্যে কাজে কোম্পানির বিভিন্ন জিনিস অনেকটাই জনপ্রিয়। এবং তারা সব পণ্যগুলো উন্নত জাতের তৈরি করে থাকে। আপনারা যারা মুরগির অথবা মাছের জন্য কাজী ফিড খাবার খাওয়ান। তাদের প্রতিনিয়ত কাজী ফিড ক্রয় করার প্রয়োজন পড়ে। অনেকেই আছেন বর্তমান কাজে ফিড এর মূল্য জানেন না। আজকে ৫০ কেজি কাজী লেয়ার ১ ফিড এর খরচ পড়বে ৩,৪৫০ টাকা থেকে ৩,৫০০ টাকা।

আফতাব পোল্ট্রি ফিডের দাম

বিভিন্ন ব্রয়লার মুরগির এবং মাছ চাষের উদ্যোক্তা রয়েছেন। তারা মাছের খাবার এবং ব্রয়লার মুরগির খাবারের জন্য আফতাব পোল্ট্রি ফিড খুঁজে থাকেন। বিভিন্ন জিনিস দাম বাড়ার কারণে আফতাব পোল্ট্রি ফিডার দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। আজকের দাম অনুযায়ী ৫০ কেজি  আফতাব পোল্ট্রি ফিডার দাম ২৯০০ টাকা থেকে ২৯৫০ টাকা।

সোনালি স্টার্টার ফিড দাম ২০২৪

সোনালী স্টার্ট ফিড পরীক্ষিতভাবে তৈরি করে থাকে। এবং কি অন্যান্য ফিডের তুলনায় অনেকটাই উন্নত এবং উপযোগী। আপনারা যারা ১ থেকে ২১ দিনের মধ্যে সোনালী মুরগীর বাচ্চা খুব দ্রুত বড় করতে চান তাহলে অবশ্যই আপনাকে স্টার্টাট ফিড খাওয়াতে হবে। সোনালী স্টার্টাট ফিড খুব দ্রুত মুরগির বাচ্চার ওজন বাড়াতে সাহায্য করে। বর্তমান ৫০ কেজি সোনালী স্টার্টাট ফিড এর দাম ৩,৫০০ টাকা থেকে ৩,৬৫০ টাকা।

শেষ কথা

আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে পোল্ট্রি ফিড দাম কত জানতে পেরেছেন। এই পোস্টে আমরা সম্পূর্ণ সঠিক এবং আপডেট মূল্য জানিয়েছি। যারা নতুন উদ্যোক্তা রয়েছেন অথবা পুরাতন ব্যবসায়ীরা রয়েছেন তারা আমাদের এই লেখাটি দেখে আপডেট মূল্য জানতে পারবেন। এবং বাজার থেকে এই মূল্য অনুযায়ী ১ বস্তা ফিড ক্রয় করতে পারবেন। আমাদের এই পোস্টটি পড়ে ভালো লেগে থাকলে অবশ্যই আশেপাশের বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *