লিবিয়া যেতে কত টাকা লাগে

লিবিয়া হলো উত্তর আফ্রিকার দক্ষিণ তীর অবস্থিত একটি রাষ্ট্র। এই দেশ পৃথিবীর মধ্যে ১৬ তম বৃহত্তম দেশ হিসেবে পরিচিত। লিবিয়া দেশের বেশিরভাগ জায়গাতেই রয়েছে মরুভূমি। বর্তমানে অনেক মানুষ রয়েছে তারা কাজের উদ্দেশ্যে লিবিয়ায় বসবাস করে। এবং অনেকেই নতুন করে লিবিয়া যাওয়ার চেষ্টা করতেছে। কারণ বর্তমানে এজেন্সির মাধ্যমে পরিচিত লোক থাকলে লিবিয়া ভিসা পাওয়া যায়।

প্রতিবছর এই লিবিয়াতে বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ করা হয়। সরকারি ভাবে এই সার্কুলার টি প্রদান করে থাকে। অন্যান্য দেশের তুলনায় লিবিয়ার পরিবেশ অনেক উন্নত থাকায় প্রত্যেকেই লিবিয়া যাওয়ার ইচ্ছা পোষণ করে। এবং বর্তমানে প্রচুর পরিমাণ লিবিয়ায় বিভিন্ন কাজের চাহিদা রয়েছে। বর্তমান ভিসার ক্যাটাগরি অনুযায়ী লিবিয়া যেতে কত টাকা লাগে এই তথ্য জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

লিবিয়া যেতে কত টাকা লাগে

বর্তমানে লিবিয়ায় বৈধ ভাবে যাওয়া অনেকটাই কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। অনেকে আবার বিভিন্ন উপায়ে পরিচিত লোকের মাধ্যমে লিবিয়ার ভিসা আবেদন করে থাকে। প্রত্যেকেই তখন লিবিয়া যাওয়ার আগে সঠিক টাকার খরচ সম্পর্কে জানতে চায়। বর্তমান ভিসার ক্যাটাগরি অনুযায়ী নিভিয়া যাওয়ার খরচ নির্ভর করবে। আপনি যদি সঠিক বৈধ ভাবে ভিসা করেন তাহলে লিবিয়া যেতে খরচ হবে ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা। এবং সরকারি ভাবে লিবিয়ার ভিসা পেলে সবচেয়ে কম খরচ হবে।

লিবিয়া ভিসা খরচ 2024

এক দেশ থেকে অন্য বাহিরের দেশে যেতে চাইলে প্রথমে আপনাকে ভিসা করতে হবে। অনেকেই লিবিয়া যাওয়ার আগে ভিসা খরচ সম্পর্কে সঠিক তথ্য জানতে চায়। কারণ কিছু অসাধু দালাল এবং এজেন্সি রয়েছে তারা দ্বিগুণ ভিসা খরচ চেয়ে বসে। এবং সাধারণ গ্রাহকরা ভিসা করতে গিয়ে প্রতারিত হচ্ছে। অর্থাৎ বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। লিবিয়ার স্টুডেন্ট ভিসা অথবা টুরিস্টের ভিসা সবচেয়ে কম খরচ হয়। অর্থাৎ লিবিয়ার একটি ভিসা করতে খরচ হবে সর্বনিম্ন ৩ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৬ লক্ষ টাকা।

লিবিয়া কাজের ভিসা ২০২৪

বর্তমানে প্রচুর পরিমাণে কাজের চাহিদা রয়েছে। প্রতিনিয়ত বিভিন্ন মানুষ অভিজ্ঞতা অনুযায়ী লিবিয়ার কাজের ভিসার জন্য আবেদন করতেছে। কাজের ধরন অনুযায়ী আপনাকে ভিসা করতে হবে। অন্যান্য ভিসার তুলনায় কাজের ভিসা করতে একটু খরচ বেশি হয়।

প্রতিবছর লিবিয়া কোম্পানির বিভিন্ন সেক্টরে, এবং আরো অন্যান্য পদে শ্রমিক নিয়োগ করা হয়। এসব কাজের অভিজ্ঞতা থাকলে প্রচুর টাকা প্রতি মাসে বেতন উত্তোলন করতে পারবেন। বর্তমান লিবিয়ার একটি কাজের ভিসা করতে খরচ হবে প্রায় ৫ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা।

বাংলাদেশ থেকে লিবিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে এখন লিবিয়ার ভিসা পাওয়া যায় না। অবৈধ পথে বিভিন্ন উপায় অবলম্বন করে বাংলাদেশ থেকে লিবিয়ায় যেতে প্রচুর টাকা খরচ হয়ে যাবে। এবং পরিচিত লোক থাকলে এজেন্সির মাধ্যমে কিছু সময় লিবিয়ার ভিসা পাওয়া যায়। সম্পূর্ণ খরচ এজেন্সির উপর নির্ভর করবে। বর্তমান বাংলাদেশ থেকে  লিবিয়া যেতে ৩ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা লাগবে।

শেষ কথা

আপনারা যারা লিবিয়া যেতে চাচ্ছেন। কিন্তু বর্তমান লিবিয়ার ভিসা করতে কত টাকা খরচ হবে এ সম্পর্কে কোন তথ্য জানেন না। আপনাদের সুবিধার্থে আমরা এই পোষ্টের মাধ্যমে লিবিয়া যাওয়ার বিভিন্ন ভিসা খরচ উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে লিবিয়া যেতে কত টাকা লাগে এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এরকম প্রয়োজনীয় আরো তথ্য গুলো জানতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। ধন্যবাদ

Leave a Comment