দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

অতি পরিচিত এ দক্ষিণ কোরিয়ার মুদ্রার নাম হচ্ছে উয়ন। বাংলাদেশের খুব অল্প সংখ্যক নাগরিক বর্তমানে এই দক্ষিণ কোরিয়াতে বসবাস করছেন। এবং অনেকেই বর্তমানে যাওয়ার জন্য বিভিন্ন প্রক্রিয়া অবলম্বন করছেন। তবে যারা বর্তমানে দক্ষিণ কোরিয়াতে বসবাস করছেন এবং ইতিমধ্যে বাংলাদেশ থেকে যাওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। তবে তার পূর্বে বেশ কিছু তথ্য জেনে রাখুন।

যেমন আজকের আলোচনা থেকে জানতে পারবেন দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা। এছাড়া বিস্তারিত আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে আজকের সর্বশেষ দক্ষিণ কোরিয়া টাকার রেট সম্পর্কে। আর এ সকল দেশের টাকার মান ভিন্ন কারণে পরিবর্তন হতে পারে। তাই প্রতিনিয়ত সঠিক এবং আপডেট দক্ষিণ কোরিয়া টাকার মান জানতে আমাদের সাথেই থাকুন।

দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের মুদ্রা থেকেও দক্ষিণ কোরিয়ার মুদ্রার মান অনেক অনেক কম। তবে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া সামরিক দিক থেকে অনেক বেশি শক্তিশালী। এমনকি অর্থনৈতিক দিক দিয়ে অনেক বেশি শক্তিশালী। দক্ষিণ কোরিয়া পূর্ব এশিয়ার একটি রাষ্ট্র। আর সিউল হচ্ছে দক্ষিণ কোরিয়ার বৃহত্তম শহর ও রাজধানী।

তো অনেক বাংলাদেশী প্রবাসী রয়েছেন যারা দক্ষিণ কোরিয়ার রাজধানীতে বসবাস করছেন। অতএব ঐ দেশে বসবাসকারী বাংলাদেশী প্রবাসী এবং প্রতিনিয়ত ভ্রমণের উদ্দেশ্যে যারা দক্ষিণ কোরিয়া যাচ্ছেন।  তাদের অবশ্যই দক্ষিণ কোরিয়ার মুদ্রার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য জেনে রাখা উচিত।

কেননা কোন দেশে ভ্রমণের পূর্বে অবশ্যই নির্দেশে টাকার সাথে ওই দেশের টাকার এক্সচেঞ্জ করতে হয়। আর এক্ষেত্রে সঠিক রেট জেনে রাখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সম্পূর্ণ পোস্ট বিস্তারিত পড়ে দক্ষিণ কোরিয়ার টাকার মান সম্পর্কে জানুন।

আজ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই দক্ষিণ কোরিয়াকে টাইগার অর্থনীতির দেশ বলা হয়। তবে আজকে সর্বশেষ তথ্য অনুযায়ী দক্ষিণ কোরিয়ার এক টাকা সমান বাংলাদেশের ০.০৮৪ টাকা। তবে এ দেশের টাকার মান খুব একটা পরিবর্তনশীল হয় না বলেই চলে। তবে কিছুদিন পূর্বে দক্ষিণ কোরিয়ার টাকার মান একটু হ্রাস পেয়েছিল। আর দক্ষিণ কোরিয়ার টাকার মান আসবে বাংলাদেশের মুদ্রা হিসেবে মূল্য দাঁড়িয়েছিল ০.০৮৩ টাকা।

দক্ষিণ কোরিয়া আজকের টাকার রেট

সর্বশেষ তথ্য অনুযায়ী দক্ষিণ কোরিয়ার আজকের টাকার রেট ০.০৮৪ টাকা। তবে গত পাঁচ বছরের দক্ষিণ কোরিয়ার টাকার রেট ছিল ০.০৭৯-০.০৮৪ টাকা। অর্থাৎ বলতে গেলে দক্ষিণ কোরিয়া টাকার রেট প্রায় স্থির রয়েছে। অর্থাৎ খুব বেশি এই দেশে টাকা উঠানামা করে থাকে না। অতএব আপনাকে সহজভাবে বুঝাতে গেলে দক্ষিণ কোরিয়ার টাকা আর বাংলাদেশের মাত্র ৭ থেকে ৮ পয়সার মত।

  • দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের ০৮ পয়সা।

দক্ষিণ কোরিয়া উয়ন টু বাংলাদেশি টাকা

যদি দক্ষিণ কোরিয়ার টাকার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য জানেন তাহলে যেকোন টাকার পরিমাণ হিসাব আপনি গুণ করে বের করতে পারবেন। তবে আপনাদের সহজে বাংলাদেশের সাথে দক্ষিণ কুয়ের টাকার পার্থক্য জানাতে নিজে দক্ষিণ কোরিয়া উয়ন টু বাংলাদেশি টাকা উল্লেখ করা হলোঃ

দক্ষিণ কোরিয়া উয়ন বাংলাদেশী টাকা
১ উয়ন ০৮ পয়সা
৫ উয়ন ৪২ পয়সা
৩০ উয়ন ২.৫২ টাকা
৫০ উয়ন ৪.২০ টাকা
১০০ উয়ন ৮.৩৯ টাকা
৫০০ উয়ন ৪১.৯৬ টাকা
১০০০ উয়ন ৮৩.৯৩ টাকা
৫০০০ উয়ন ৪১৯.৬৪ টাকা
১০০০০ উয়ন ৮৩৯.২৮ টাকা

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনারা দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। আজকের আলোচনায় আমরা সম্পূর্ণ আপডেট এবং সর্বশেষ দক্ষিণ কোরিয়ার টাকার মান উল্লেখ করেছি। আপনার কাছে এই পোস্ট উপকৃত মনে হলে আপনার পরিচিত দক্ষিণ কোরিয়া প্রবাসী ভাইদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *