মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

মালয়েশিয়া হলো দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি দেশ। বাংলাদেশের বেশিরভাগ মানুষ মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে বসবাস করে এবং অনেকেই নতুন করে চলে যাচ্ছে। প্রতিনিয়ত অনেক মানুষ মালয়েশিয়ার ভিসার জন্য এজেন্সির মাধ্যমে আবেদন করতেছে। সবাই মালয়েশিয়া যাওয়ার আগে খরচ সম্পর্কে জানার চেষ্টা করে। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই সব মানুষেরই কত টাকা খরচ হবে এ সম্পর্কে কোন ধারণা নেই।

মানুষ এখন দালালের প্রতারিত হওয়া থেকে বাঁচতে অনলাইনের মাধ্যমে সঠিক খরচ জানতে চায়। কারণ প্রচুর পরিমাণে বাংলাদেশের প্রতারক চক্র বেড়েই চলেছে। তারা বিদেশের কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। বর্তমানে বাংলাদেশ থেকে খুব সহজেই মালয়েশিয়ার ভিসা পাওয়া যায়। কিছু দিন যাবত মালয়েশিয়ার ভিসা বন্ধ ছিল। নতুন করে আবার খুলে দিয়েছে। বর্তমান মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এই সম্পর্কে বিস্তারিত জানতে এই পোস্টটি সম্পূর্ণ পড়তে থাকুন।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

আগের তুলনায় বর্তমান মালয়েশিয়ার ভিসা খরচ দ্বিগুণ বৃদ্ধি হয়েছে। এবং ভিসার ক্যাটাগরি অনুযায়ী খরচ নির্ভর করে। বিভিন্ন ধরনের মালয়েশিয়া যাওয়ার ভিসা পাওয়া যায়। আপনি কি উদ্দেশ্যে যেতে চাচ্ছেন সে রিলেটিভ ভিসার জন্য আবেদন করতে হবে।

আপনি যদি ভ্রমণ করতে অথবা পড়াশোনা করতে যান তাহলে আপনাকে টুরিস্ট ভিসা এবং স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে হবে। এবং কাজের জন্য বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। আপনি যদি বর্তমান মালয়েশিয়ায় যেতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় ৩ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা।

মালয়েশিয়ার ভিসার দাম কত

প্রত্যেকে মালয়েশিয়া যাওয়ার পূর্বে ভিসার দাম সম্পর্কে প্রশ্ন করে থাকে। আসলে ভিসার দাম আগে সঠিকভাবে বলা যায় না। বিভিন্ন কারণবশত ভিসা খরচ কম বেশি হতে পারে। আপনি যদি সরকারি ভাবে সার্কুলার অনুযায়ী মালয়েশিয়ায় যান তাহলে সবচেয়ে কম খরচ হবে।

এবং এজেন্সির মাধ্যমে ভিসা করতে অনেক বেশি টাকা খরচ হয়ে যায়। আপনি যদি সরকারি ভাবে প্রবেশ করতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় ২ লক্ষ টাকা। এবং এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ার ভিসা করতে চাইলে ক্যাটাগরি অনুযায়ী খরচ হবে ৩ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৬ লক্ষ টাকা।

মালয়েশিয়া টুরিস্ট ভিসায় যেতে কত টাকা লাগে

অনেকেই ভ্রমণ প্রিয় মানুষ রয়েছেন। তারা এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ করতে পছন্দ করেন। মালয়েশিয়ায় ভ্রমণ করার জন্য অনেক সুন্দর পর্যটক কেন্দ্র রয়েছে। প্রতিনিয়ত অনেক মানুষ রয়েছে তারা টুরিস্ট ভিসায় ভ্রমণ করতে মালয়েশিয়ায় চলে যাচ্ছে। অন্যান্য ভিসার তুলনায় টুরিস্ট ভিসা করতে একটু কম খরচ হয়। অর্থাৎ আপনি ২ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৩ লক্ষ টাকার মধ্যে মালয়েশিয়ার টুরিস্ট ভিসা যেতে পারবেন

মালয়েশিয়া কাজের ভিসায় যেতে কত টাকা লাগে

বাংলাদেশে ভালো কর্মস্থান না থাকায় সবাই এখন প্রবাসে যাওয়ার উদ্যোগ নিচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে সবাই কাজের জন্য মালয়েশিয়ায় চলে যাচ্ছে। আগের তুলনায় বর্তমান মালয়েশিয়ার কাজের ভিসা করতে খরচ অনেক বৃদ্ধি হয়েছে। বর্তমানে মালয়েশিয়ায় প্রচুর পরিমাণে কাজের চাহিদা রয়েছে। অর্থাৎ কাজের ভিসা মালয়েশায় যেতে চাইলে খরচ হবে ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশের প্রচুর সংখ্যক মানুষ মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে বসবাস করে। এবং বাংলাদেশ থেকে খুব সহজেই এজেন্সি এবং দালালের মাধ্যমে মালয়েশিয়ার ভিসা পাওয়া যায়। বাংলাদেশ থেকে আপনি মালয়েশিয়া যেতে চাইলে সম্পূর্ণ ভিসার ধরনের উপর ভিত্তি করে খরচ নির্ভর করবে। আপনি যদি কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে চান তাহলে খরচ হবে ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা। এবং স্টুডেন্ট ভিসায় অথবা যেতে চাইলে খরচ হবে ২ লক্ষ টাকা থেকে ৩ লক্ষ টাকা।

শেষ কথা

আপনারা যারা মালয়েশিয়ায় যেতে চাচ্ছেন। কিন্তু বর্তমান মালয়েশিয়ার ভিসা করতে কত টাকা খরচ হবে এ সম্পর্কে অনেকেরই কোন ধারনা নেই। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরির মালয়েশিয়া যাওয়ার ভিসা খরচ উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এরকম আরো গুরুত্বপূর্ণ আপডেট গুলো পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment