লিথুনিয়া বেতন কত ২০২৪

বর্তমান বিশ্বে সর্বমোট 27 টি দেশ নিয়ে ইউরোপিয়ান ইউনিয়ন গঠিত। এই ২৭ টি দেশের মধ্যে লিথুনিয়া একটি অন্যতম উল্লেখযোগ্য দেশ। অনেকেই জীবিকা নির্বাহের উদ্দেশ্যে প্রবাসে পাড়ি জমাতে চায়। সকলেরই প্রথম চাওয়া থাকে ইউরোপ মহাদেশের যেকোনো একটি দেশে যাওয়া। বর্তমানে বাংলাদেশ থেকে লিথুনিয়া যাওয়ার বেশ কয়েকটি কাজের ভিসা চালু হয়েছে।

ইতিমধ্যেই বাংলাদেশ থেকে সর্বনিম্ন ৫ লক্ষ টাকা খরচ করলে লিথুনিয়ার মতো দেশে কাজের উদ্দেশ্যে যাওয়া যায়। এজন্য অনেকে ইন্টারনেটে লিথুনিয়া বেতন কত টাকা, বা বর্তমানে সর্বনিম্ন কত টাকা বেতন ধরা হয় তা জানতে চায়। লিথুনিয়ায় মূলত মুদ্রা হিসেবে ইউরো ব্যবহার করা হয়। বর্তমানে বাংলাদেশে টাকায় ১ ইউরোর দাম প্রায় 120 টাকা।

লিথুনিয়া বেতন কত

যারা সরকারিভাবে অল্প খরচে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে যেতে চায় তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ হতে পারে। কেননা ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত সকল দেশগুলোতে সর্বনিম্ন একটি বেতন নির্ধারণ করে দেওয়া থাকে। তবে এই বেতন অন্যান্য দেশের তুলনায় অধিক বেশি হয়ে থাকে। যদিও ইউরোপিয়ান ইউনিয়ন মুক্ত সকল দেশের অর্থনীতি একক। তবুও ভৌগোলিক অবস্থা ও অন্যান্য অবকাঠামোর উপর ভিত্তি করে এর বেতনের স্কেল কম বেশি হয়ে থাকে।

আপনি কি জানেন ইউরোপিয়ান ইউনিয়ন ভুক্ত দেশগুলোতে বর্তমানে বেতন কেমন। আপনি হয়তো বা বাংলাদেশ থেকে বর্তমানে যে সকল নতুন ভিসা চালু হয়েছে সেগুলো আবেদন করতে চাচ্ছেন। যার কারণে বর্তমানে লিথুনিয়া বেতন কত তা জানতে চাচ্ছেন। আপনাকে বলতে চাই যে বর্তমান সময়ে লিথুনিয়ায় ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করে সর্বনিম্ন ৬০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত মাসিক বেতন হয়ে থাকে।

আরও দেখুনঃ লিথুনিয়া ওয়ার্ক পারমিট ভিসা

লিথুনিয়া সর্বনিম্ন বেতন কত

ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত সাতাশটি দেশেই একটি সর্বনিম্ন বেতন কাঠামো নির্ধারণ করা হয়ে থাকে। লিথুনিয়া হচ্ছে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত একটি দেশ। এই দেশটিতে বর্তমানে সর্বনিম্ন বেতন হচ্ছে ৬৪২ ইউরো। এখন আপনারা প্রশ্ন করতে পারেন ৬৪২ ইউরো সমান বাংলাদেশি টাকায় কত টাকা হতে পারে।

আপনার অবশ্যই জেনে রাখা উচিত বর্তমানে 1 ইউরো সমান ১২০ টাকা। অর্থাৎ বাংলাদেশি টাকায় 142 ইউরো প্রায় ৭৫ থেকে ৮০ হাজার টাকার মত। অর্থাৎ আপনি যদি বাংলাদেশ থেকে সর্বনিম্ন ভিসা ক্যাটাগরিতেও লিথুনিয়া যেতে পারেন সে ক্ষেত্রে আপনার সর্বনিম্ন বেতন হবে প্রায় ৮০ হাজার টাকার মতো। তাই দেরি না করে অতি দ্রুত লিথুনিয়া যাওয়ার জন্য ভিসা আবেদন করে ফেলুন।

সর্বশেষ কথা

অবশ্যই যে কোন কাজে যোগদানের পূর্বে বেতন কত টাকা আসতে পারে তা জেনে রাখা জরুরী। তাই যে সকল ভাইয়েরা লিথুনিয়া বেতন কত তা জানতে চাচ্ছিলেন তাদের জন্য আজকের এই পোস্টে তার ধারণা দেওয়ার চেষ্টা করেছিলাম। বর্তমানে লিথুনিয়াতে যেহেতু ইউরো ব্যবহৃত হয় তাই আমি ইউরো এবং বাংলাদেশি টাকায় লিথুনিয়া সর্বনিম্ন বেতন কত তা জানানোর চেষ্টা করেছি।

আরও দেখুনঃ

লিথুনিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

লিথুনিয়া কাজের ভিসা

Leave a Comment