ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

ইতালি হলো পশ্চিম ইউরোপের রাষ্ট্র। ইতালি কে ইউরোপের মধ্যে একটি ইউনিয়ন ভিত্তিক দেশ বলা হয়। ইতালি যাওয়া এখন প্রত্যেকটা মানুষের কাছে স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। কারণ অন্যান্য দেশের তুলনায় ইতালিতে অনেক বেশি টাকা ইনকাম করা যায় এবং কি বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। বিশেষ করে ইতালি কৃষি কাজের চাহিদা অনেক বেশি। ইতালি দেশে  প্রতি বছরের শ্রমিক নিয়োগ করে ফসলি জমিতে চাষাবাদ করে। সরকারিভাবে বিভিন্ন জায়গা থেকে শ্রমিক নিয়োগ করে থাকেন।

বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে ইতালি কৃষি ভিসা শ্রমিক নিয়োগ করা হয়। অনলাইনের মাধ্যমে নিজেই ঘরে বসে থেকে ইতালির কৃষি ভিসার জন্য আবেদন করা যায়। কিন্তু অনেকেই রয়েছেন কিভাবে ভিসা আবেদন করতে হয় এবং কিভাবে আবেদন ফরম পূরণ করতে হয় এ তথ্যগুলো জানে না। আজকে আপনি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি পড়লে ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করা শিখতে পারবেন। এবং ইতালি সম্পর্কে আরো বিভিন্ন তথ্য জানতে পারবেন।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

প্রতি বছরেই ইতালি সরকার কর্তৃক কৃষি শ্রমিক নিয়োগের সার্কুলার দিয়ে থাকেন। ২০২৪ সালে নতুন করে কৃষি কাজের জন্য অনেক শ্রমিক নিয়োগ করা হবে।  অভিজ্ঞ লোকদের ইতালি কৃষি ভিসার জন্য অনেক বেতন বেশি হয়। কিছু নিউজের মাধ্যমে জানা গেছে ফেব্রুয়ারির শুরুর দিক থেকেই ইতালি কৃষি ভিসার আবেদন শুরু হয়ে যাবে।  আপনাকে সঠিক সময়ে আবেদন ফরম পূরণ করে সাবমিট করে দিতে হবে।

এজন্য প্রথমে আপনাকে google ক্রমে গিয়ে (https://visa.vfsglobal.com/one-pager/italy/bangladesh/english/) ইতালির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর ফরমের খালি ঘর গুলো সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদন এর কাজ সম্পন্ন হবে। সরকারিভাবে চান্স পেয়ে গেলে আপনি অনেক কম খরচের মধ্যেই ইতালি কৃষির বিষয়ে প্রবেশ করতে পারবেন।

ইতালি ভিসা খরচ 2024

অন্যান্য দেশের থেকে ইতালির ভিসা পাওয়া অনেকটাই কঠিন। ইতালি হলো ইউরোপের মধ্যে উন্নত রাষ্ট্র। সবাই চায় ইতালি যেতে। কিন্তু ইতালির ভিসা করতে গেলে অনেক বেশি টাকা খরচ হয়। ইতালির ভিসার ক্যাটাগরির উপর দাম নির্ধারণ করে। আপনি যদি সরকারিভাবে ইতালির ভিসা পেয়ে যান তাহলে ৫ লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকা লাগবে। এবং কোন এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা করতে চাইলে সর্বনিম্ন ৮ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত ভিসার খরচ হতে পারে।

ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৪

আপনি যদি সরকারি ভাবে  ইতালির এগ্রিকালচার ভিসা পেয়ে যান তাহলে অনেক কম খরচেই ইতালি যাওয়া সম্ভব। প্রতিবছরের সরকার থেকে এগ্রিকালচার ভিসার সার্কুলার থাকে। সেখানে আবেদন করে অল্প টাকাতেই ইতালির এগ্রিকালচার ভিসা পাওয়া যায়। ইতালির ভিসার মধ্যে দুটি পার্থক্য রয়েছে। সিজনাল ভিসা এবং নন সিজনাল ভিসা। এবং আপনি যদি কোন এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা করতে  চান তাহলে ৮ টাকা থেকে ১০ লক্ষ টাকা খরচ হবে। এবং সময়ের ব্যবধানে কম বেশি হতে পারে।

ইতালির ভিসা আবেদন লিংক ২০২৪

আপনি ইতালির ভিসা করতে চাইলে অবশ্যই অফিসিয়াল লিংকে প্রবেশ করতে হবে। কারণ অনেক প্রতারক আছে তারা অনলাইনের মাধ্যমে নকল লিংক দিয়ে বিভিন্ন তথ্য নিয়ে নেয়। তখন আপনার এই তথ্যগুলো নিয়ে অনেক ক্ষতি করে দিতে পারবে। এবং আপনাকে প্রতিনিয়ত ব্ল্যাকমেইল করবে। সবসময় সাবধানতার সাথে ভিসার আবেদন করতে হবে।

এইজন্য অনেকেই অফিশিয়াল ইটালির ভিসা আবেদন করার লিংক খুজে থাকেন। বর্তমান ইতালির অফিসিয়াল ওয়েব সাইটে লিংক (https://visa.vfsglobal.com/one-pager/italy/bangladesh/english/). আপনি এই লিংকে প্রবেশ করে খুব সহজে ইতালির ভিসা আবেদন করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা বেতন কত

সবাই কোন কাজ শুরু করার আগে সেই কাজের পারিশ্রমিক সম্পর্কে জানার চেষ্টা করে। অনেকেই  আছে ইতালির কৃষি ভিসার জন্য আবেদন করেছেন। ইটালি সবসময় আপনার কাজের অভিজ্ঞতা দেখে বেতন নির্ধারণ করা হবে। এবং ঘন্টা হিসাব করে ইতালির কৃষি ভিসার বেতন নির্ধারণ করা হয়।

আপনি যদি বেশি ঘন্টা কাজ করেন এবং অভিজ্ঞ সম্পূর্ণ হন তাহলে প্রতি মাসে অনেক বেশি বেতন উত্তোলন করতে পারবেন। বর্তমান ইতালির কৃষি ভিসার বেতন সর্বনিম্ন ১ লক্ষ ৫০ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত বেতন উত্তোলন করা সম্ভব।

ইতালি কৃষি ভিসা পেতে কি কি লাগে

আপনি যদি  ইতালির ভিসা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রয়োজনীয় কিছু কাগজপত্র জমা দিতে হবে। কারণ সঠিক ডকুমেন্ট ছাড়া আপনি কখনোই ইতালির ভিসা পাবেন না। ইতালির কৃষি ভিসা করার আগে অবশ্যই আপনাকে কাগজপত্র গুলো জমা দিতে হবে।

  1. ৬ মাস মেয়াদ সম্পূর্ণ সচল পাসপোর্ট।
  2. ২ কপি পাসপোট সাইজের রঙ্গিন ছবি।
  3. এনআইডি কার্ডের ফটোকপি।
  4. অভিজ্ঞ থাকলে কৃষি কাজের দক্ষতার সার্টিফিকেট।
  5. ব্যাংক স্টেটমেন্ট।
  6. চেয়ারম্যানের সনদপত্র।
  7. পুলিশ ক্লিয়ারেন্স।

শেষ কথা

আপনারা অনেকে রয়েছেন ইউরোপের ইতালি দেশে কৃষি ভিসার জন্য আবেদন করতে চাচ্ছেন। কিন্তু অনলাইনের মাধ্যমে কিভাবে কৃষি ভিসা করতে হয় সে তথ্য জানেন না। আমরা এই পোষ্টের মাধ্যমে সম্পূর্ণ সঠিক নিয়মে ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করার নিয়ম ও ওয়েবসাইটের নাম উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *