চিয়া সিড এর দাম কত ২০২৪

চিয়া সিড অত্যান্ত পুষ্টিকর একটি খাবার। আগের থেকে বর্তমান প্রত্যেকের কাছে চাহিদা বেড়ে গেছে। নতুন করে অনেকেই শরীরে পুষ্টি হওয়ার জন্য এই চিয়া সিড খেয়ে থাকে। চিয়া সিড মূলত বাহিরের দেশ থেকে আমদানি করা হয়। বাহিরের দেশ থেকে আমদানি করার কারণে বাংলাদেশে অনেক বেশি টাকা বিক্রি করে থাকে। মূলত এই চিয়া সিড  বাংলাদেশে উৎপাদন হয় না। এই কারণে বাংলাদেশে চিয়া সিডের দাম অনেক বেশি বিক্রি হয়। 

আপনি চিয়া সিড খেলে মরণ ব্যাধি ক্যানসার রোগ থেকে শুরু করে আরো অন্যান্য রোগ ভালো হয়ে থাকে। অনেকেই বিভিন্ন রোগ থেকে বাঁচার জন্য সিয়া সিড খেতে চাচ্ছেন। বাজারে অনেক অসাধু ব্যবসায়ীরা আছে সঠিক দাম না জানার কারণে টাকা বেশি নিয়ে থাকে। চিয়া সিড এর কোয়ালিটির উপর ভিত্তি করে দাম নির্ধারিত হয়। বর্তমান চিয়া সিড এর দাম কত জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

চিয়া সিড এর দাম কত

অনেকেই  ঘুমের সমস্যা দূর করতে অথবা মস্তিষ্ক শতাশ রাখতে চিয়া সিড খেয়ে থাকে। চিয়া সিড মূলত দক্ষিণ মেক্সিকো এবং দক্ষিণ পশ্চিম আমেরিকায় চিয়া সিড উৎপাদিত হয়। বাইরের দেশ থেকে বাংলাদেশে চিয়া সিড আমদানি করার কারণে অনেক বেশি টাকা বিক্রি হয়। নিম্নমানের কোয়ালিটি একটু কম দামে বিক্রি হয়। শরীরে প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য ভালো কোয়ালিটির চিয়া সিড খেতে হবে। অর্থাৎ বর্তমান বাজারের প্রতি কেজি চিয়া সিড বিক্রি হচ্ছে ৮০০ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত।

চিয়া সিড ১০০ গ্রাম দাম

শুকনা চিয়া সিড খাবারের তালিকায় রাখলে অনেক উপকার পাওয়া যায়। চিয়া সিড দেখতে ছোট বীজ আকারের হয়ে থাকে। অনেকেই বিভিন্ন কারণে অল্প করে চিয়া সিড কিনতে চায়। চিয়া সিড খেলে নানা ধরনের উপকারিতা পাওয়া যায়। অনেকেই বিভিন্ন কারণে অল্প করে চিয়া সিড কিনতে চায়। আপনি বর্তমান বাজার দর অনুযায়ী ১০০ গ্রাম চিয়া সিড কিনতে খরচ হবে ১২০ টাকা থেকে ২২০ টাকা পর্যন্ত খরচ হবে।

১ কেজি চিয়া সিড এর দাম কত

বাজারে দুইটি কোয়ালিটির চিয়া সিড পাওয়া যায়। বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা এবং শরীরের পুষ্টিকর খাবারের জন্য খেতে চাইলে অবশ্যই আপনাকে উন্নত মানের চিয়া সিড খেতে হবে। রক্তচাপ নিয়ন্ত্রণ  রাখতে চাইলে এবং মস্তিষ্ক ঠান্ডা রাখতে চাইলে অবশ্যই আপনাকে প্রতিদিন সকালে চিয়া সিড খেতে হবে। ভালো কোয়ালিটির ১ কেজি চিয়া সিড কিনতে খরচ হবে ১৫০০ টাকা থেকে ২,৫০০ হাজার টাকা।এবং নিম্নমানের ১ কেজি চিয়া সিড কিনতে খরচ হবে ৭০০ টাকা থেকে ১২০০ টাকা।

চিয়া সিড কোথায় পাওয়া যায়

বর্তমানে চিয়া সিড অতি মূল্যবান একটি বীজ। বাইরের দেশ থেকে বাংলাদেশ আমদানি করা হয়। অনেকেই বাংলাদেশ থেকে চিয়া সিড কেনার আগে কোথায় পাওয়া যায় এ তথ্যগুলো জানার চেষ্টা করে। আপনি বাংলাদেশের নিকটস্থ কোন দোকান থেকে চিয়া সিড সংগ্রহ করতে পারবেন। বিশেষ করে ফলের দোকানে অথবা বড় মোদী মালের দোকানে এগুলো পাওয়া যায়। বাংলাদেশের যেকোনো জায়গা থেকে বড় মুদি মালের দোকান অথবা ফলের দোকান থিকে চিয়া সিড সংগ্রহ করতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা শরীর সুস্থ রাখার জন্য প্রতিদিন খাবারের তালিকায় চিয়া সিড খেতে চাচ্ছেন। কিন্তু চিয়া সিডের বর্তমান দাম সম্পর্কে কোন তথ্য জানেন না। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন কোয়ালিটির চিয়া সিডের দাম উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বর্তমান সিয়া সিড এর দাম কত জানতে পেরেছেন। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করে রাখুন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *