সরিষার তেলের দাম কত ২০২৪

আমাদের শরীরের পক্ষে সবচেয়ে উপকারী তেল হল সরিষার তেল। আমরা এখনো অনেকে আছি যারা সরিষার তেল খেয়ে থাকি। কারণ সরিষার তেল খেলে সবচাইতে শরীরের পক্ষে বেশি উপকার হয়। এবং অতিরিক্ত তেল খেলে আবার শরীরের পক্ষে ক্ষতি হয়ে যাবে। যারা সরিষার তেলে কিনে থাকেন তারা কেনার আগে অবশ্যই দাম জানার চেষ্টা করেন। সরিষার তেল রান্নার কাজের ব্যবহার করা হয়। এবং শীতের মৌসুমে শরীরে ব্যবহার করা যায়। সরিষার তেল ব্যবহার করলে শরীর অনেক ভালো থাকে।

আপনারা যারা সরিষার তেলের দাম কত খুঁজতেছেন। আপনি আমাদের লেখাটি পড়লে বিভিন্ন রকম সরিষার তেলের দাম জানতে পারবেন। বাংলাদেশের প্রতিনিয়ত দ্রব্যমূল্যের দাম ঊর্ধ্বগতি হয়ে যাচ্ছে। বর্তমান সময়ের সরিষার তেলের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে।  আপনারা যারা সরিষার তেল খেয়ে থাকেন। অনেকেই ফ্যামিলির রান্নার কাজের জন্য সরিষার তেল কিনে থাকেন।

আপনি যদি সরিষার তেলের দাম খুঁজে থাকেন। তাহলে আমাদের এই লেখাটি পড়ে এক লিটার সরিষার তেল থেকে শুরু করে ৫ লিটার সরিষার তেলের দাম জানতে পারবেন। রাধুনী সরিষার তেল এবং বিভিন্ন কোম্পানির সরিষার তেলের বোতলের দাম জানতে পারবেন। তেল সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে চাইলে পোষ্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

সরিষার তেলের দাম কত

সরিষার তেল ব্যবহার করলে আমাদের শরীর অনেক সতেজ রাখে । আসলে সরিষার তেল রান্না করালে রান্না অনেক  সুস্বাদু হয়। যারা বাড়িতে সরিষার তেল দিয়ে রান্না করে থাকেন। এবং বিভিন্ন কাজে সরিষার তেল ব্যবহার করেন, তারা বাজারে যাওয়ার আগে আজকের সরিষার তেলের দাম জানতে চান আপনি আমাদের এলাকাটি পড়লে আজকের সরিষার তেলের দাম জানতে পারবেন। অনেক সময় দোকানে গেলে সঠিক দাম না জানার কারণে আমাদের কাছ থেকে অনেকটাই দাম বেশি নিয়ে থাকে। বর্তমান সময়ে ১ লিটার খোলা সরিষার তেল ৩১০ টাকা থেকে ৩৬০ টাকার মধ্যে সরিষার তেল কিনতে পারবেন। বিভিন্ন কোম্পানির সরিষার তেলের দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। নিচে আপনাদেরকে ১ লিটার থেকে শুরু করে ৫ লিটার সরিষার তেলের দাম জানিয়েছি।

1কেজি সরিষার দাম কত

কিছু ফ্যামিলির লোক সংখ্যা কম থাকে। আপনাদের বাসা বাড়িতে অল্প তেল হলেই হয়ে যায়। তাদের এক কেজি 1 তেল হলেই রান্নার কাজ কিছুদিন চলে যায়। আবার অন্যান্য কাজের জন্য কিছু লোক 1কেজি সরিষার তেল কিনে থাকে। তারা বাজারে ১ কেজি সরিষার তেল কেনার আগে সঠিক দামটা জানার চেষ্টা করে। কারণ অনেক সময় দোকানদাররা বেশি লাভবান হওয়ার জন্য তেলের দাম বেশি বিক্রি করে। বর্তমান বাজারে এক কেজি সরিষার তেলের দাম ৩১০ টাকা থেকে ৩৬০ টাকার মধ্যে আপনি যদি খোলা তেল কিনতে চান তাহলে ৩১০ টাকা থেকে ৩৪০ টাকার তার মধ্যে পেয়ে যাবেন। আপনি যদি বিভিন্ন কোম্পানির বোতল জাত কিনতে চান, তাহলে এক কেজি সরিষার তেলের ৩২০ টাকা থেকে সর্বোচ্চ ৩৬৫ টাকা দিয়ে কিনতে পারবেন।

ঘানি ভাঙা সরিষার তেল দাম

আপনারা অনেকেই আছেন ঘানিভাঙ্গা সরিষার তেল খুজে থাকেন। ঘানি ভাঙ্গা সরিষার তেল দিয়ে অনেক কিছুই করা যায়। এই তেল দিয়ে যে কোন জিনিস তৈরি করলে অনেক সুস্বাদু হয়। অনেকেই এই তেল দিয়ে চানাচুর মুড়ি মেখে খায়। আবার অনেকে শীতের মৌসুমের জন্য এই ঘানি ভাঙ্গা সরিষার তেল কিনে থাকে। এই তেল শরীরে মাখলে অনেক টাই শরীর সতেজ থাকে। আবার অনেকে চুলের মধ্যে ব্যবহার করে থাকে। এই তেল চুলে ব্যবহার করলে চুল পড়া কমে যায়।

এই ঘানি ভাঙা তেল মূলত গরু দিয়ে সরিষা থেকে তেল উৎপাদন করে। এজন্য অনেকেই গরুর ঘানি ভাঙা সরিষার তেল বলে। এই ঘানি ভাঙা সরিষার তেলে প্রচুর ভিটামিন, ক্যালসিয়া, ক্যারোটিন  থাকে। আপনারা যারা এক কেজি ঘানি ভাঙ্গা সরিষার তেলের দাম খুঁজছেন। বর্তমানে ১ কেজি ঘানি ভাঙ্গা সরিষার তেল বাজারে বিক্রি হয় ৫০০ টাকা থেকে ৫২০ টাকা। আপনি ৫০০ থেকে ৫২০ টাকা বাজেট রাখলে ১ কেজি ঘানিভাঙ্গা সরিষার তেল কিনতে পারবেন।

সরিষার তেল ১ লিটার দাম

আপনারা অনেকেই আছেন বাজার থেকে এক লিটার সরিষার তেল কিনে থাকেন। কিন্তু ১ লিটার সরিষার তেলের সঠিক দাম জানেন না। আপনি আমাদের লেখাটি পড়লে, এক লিটার সরিষার তেলের দাম জানতে পারবেন। বর্তমানে আগের বছরের তুলনায় এ বছর অনেকটাই সরিষার তেলের দাম বেড়ে গেছে। আপনি যদি এখন বাজার থেকে ১ লিটার খোলা সরিষার তেল কিনতে চান, তাহলে আপনাকে ২৯০ টাকা থেকে ৩২০ টাকা হলে কিনতে পারবেন। এবং আপনি যদি বিভিন্ন কম্পানির বোতলের ১ লিটার সরিষার তেল কিনতে চান, তাহলে আপনাকে ৩৫০ টাকা থেকে ৩৬৫ টাকা বাজেট রাখতে হবে।

রাঁধুনি সরিষার তেল দাম

বাংলাদেশের মধ্যে অন্যতম সরিষার তেল হলো রাঁধুনি কোম্পানির সরিষার তেল। রাঁধুনি সরিষার তেল সবার কাছে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। সবাই প্রথমে এই সরিষার তেলের বোতল কিনলে রাধুনী সরিষার তেলের বোতল কিনে থাকে। আপনারা অনেকেই আছেন রাঁধুনি সরিষার তেলের বোতলের দাম কত জানেন না। আপনি আমাদের এই লেখাটি পড়লে রাঁধুনি সরিষার তেলের দাম জানতে পারবেন। বাজারে এখন (500ml)  রাধুনী সরিষার তেলের বোতল বিক্রি করে থাকে ১৮৫ টাকা। এবং আপনি যদি ১ লিটারের রাঁধুনি সরিষার তেল কিনতে চান, তাহলে আপনি ৩৬০ টাকা থেকে ৩৭০ টাকার মধ্যে ১ লিটার রাঁধুনি সরিষার তেল কিনতে পারবেন।

১ কেজি সরিষার তেলের দাম কত বাংলাদেশে

বাংলাদেশ এখন সব দ্রব্যমূলের দাম বেশি হতে চলেছে। আপনারা এখন বাংলাদেশে ১ কেজি সরিষার তেলের দাম কত জানতে চান। কারণ অনেকেই সরিষার তেল দিয়ে রান্না এবং বিভিন্ন কাজ করে থাকে। আপনারা যারা ১ কেজি সরিষার তেলের দাম খুঁজতেছেন। বর্তমান সময়ে বাজারে ১ কেজি খোলা সরিষার তেলের দাম বিক্রি হচ্ছে ৩০০ টাকা থেকে ৩২০ টাকা। এবং বিভিন্ন কোম্পানির বোতল এর ১ কেজি সরিষার তেলের দাম বিক্রি হচ্ছে ৩৩০ টাকা থেকে ৩৭০ টাকা।

সরিষার তেল ৫ লিটার দাম

আপনারা অনেকেই আছেন রান্নার কাজের জন্য অথবা বিভিন্ন অনুষ্ঠানের জন্য ৫ লিটার সরিষার তেল খুঁজে থাকেন। কিন্তু আপনারা এই পাঁচ লিটার সরিষার তেলের সঠিক দাম জানেন না। আপনারা বাজারে কিনতে যাওয়ার আগে এই পাঁচ লিটার সরিষার তেলের দাম জানতে চান। ৫ লিটার খোলা সরিষার তেল কিনতে হলে আপনাকে ১৪৫০ টাকা থেকে ১৬০০ টাকা বাজেট রাখতে হবে। এবং আপনি যদি বিভিন্ন কোম্পানির বোতলে ৫ লিটার সরিষার তেল কিনতে চান তাহলে আপনাকে ১,৫৫০ টাকা থেকে ১,৭৫০ টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি সরিষার তেলের ৫ লিটার বোতল কিনতে পারবেন।

সুরেশ সরিষার তেলের দাম

কিছু মানুষ রয়েছে তারা সুরেশ এক লিটার সরিষার তেলের দাম খুঁজে থাকে। আপনি আমাদের এই লেখাটির মাধ্যমে সুরেশ সরিষার তেলের দাম জানতে পারবেন। আজকে আপনাদেরকে সুরেশ সরিষার তেলের দাম জানাবো। আপনি যদি সুরেশ ১ লিটার সরিষার তেল কিনতে চান, তাহলে আপনাকে ৩৫০ টাকা থেকে ৩৬০ টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি ১ লিটার সুরেশ সরিষার তেল কিনতে পারবেন।

সরিষার তেলের উপকারিতা কি

আমাদের শরীরের জন্য উপকারী তেল হলো সরিষার তেল। আপনারা অনেকেই আছেন রান্নার কাজে সরিষার তেল ব্যবহার করে থাকেন। সরিষার তেল খেলে শরীরে অনেকগুলো ভিটামিন তৈরি হয়। শরীরের তাপমাত্রা কমাতে সরিষার তেল অনেক উপকার। এবং এই সরিষার তেল খেলে ক্যান্সার প্রতিরোধ করে। শীতের মধ্যে শরীর ফেটে গেলে সরিষার তেল ব্যবহার করলে শরীর সতেজ থাকে। এবং শরীরে বিভিন্ন অংশ ব্যাথা থাকলে সেখানে সরিষার তেল দিয়ে মালিশ করলে ব্যাথা ঠিক হয়ে যায়।

সরিষার তেলে কোন ধরনের ভিটামিন থাকে

সরিষার তেলের মধ্যে অনেকগুলো ভিটামিন থাকে। অনেকেই আছেন তারা রান্নার কাজে সরিষার তেল ব্যবহার করেন। আবার অনেকেই আছেন শরীরে এবং চুলে সরিষার তেল ব্যবহার করেন। এই সরিষার তেলে মূলত উচ্চ মাত্রার ভিটামিন গুলো রয়েছে। এ সরিষার তেলের মধ্যে তিনটি ভিটামিন রয়েছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন ই, আপনারা এই সরিষার তেল খেলে এই তিনটি ভিটামিন কখনো আপনাদের শরীরে ঘাটতি দেখা দিবে না।

শেষ কথা

আপনারা অনেকেই রান্নার জন্য সরিষার তেল কিনে থাকেন। আপনারা যারা সরিষার তেলের দাম খুঁজতেছেন। তারা ইতিমধ্যেই আমাদের এই লেখাটি পড়ে বিভিন্ন রকম সরিষার তেলের দাম জানতে পেরেছেন। আমরা আপনাকে এই পোষ্টের মাধ্যমে সরিষার তেলের দাম কত জানিয়েছি। আপনি যদি আমাদের এই পোস্ট পড়ে উপকৃত হয়ে থাকেন, তাহলে আপনার আশেপাশের বন্ধুদের সাথে শেয়ার করে দিন। ধন্যবাদ

Leave a Comment