বাহরাইন টাকার রেট বাংলাদেশ ২০২৪

মধ্যপ্রাচ্যের একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দ্বীপ রাষ্ট্র হচ্ছে বাহরাইন। বাংলাদেশ থেকে অনেক বেশি উন্নত এই বাহরাইন। বাহরাইনের মুদ্রার নাম হচ্ছে দিনার। এবং পরিচিতি হিসেবে BHD উল্লেখ থাকে। এই বাহরাইন পারস্য উপসাগরের পশ্চিম অংশের ৩৬টি দ্বীপ নিয়ে গঠিত। আপনি যদি কাজের সন্ধানে বাহরাইন যেতে চান বাংলাদেশ থেকে। তাহলে অনেক টাকা প্রতি মাসে ইনকাম করতে পারবেন।

বাংলাদেশের থেকে এই বাহরাইন অনেক বেশি উন্নত একটি দেশ। এমনকি অর্থনৈতিক দিক দিয়েও বিশ্বের বিভিন্ন দেশের থেকে উচ্চতর স্থানে রয়েছে। তবে যারা খুব সহজে অনলাইনের মাধ্যমে বাহরাইন টাকার রেট বাংলাদেশ সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে তারা অবশ্যই এই পোস্ট একদম শেষ পর্যন্ত দেখুন।

বাহরাইন টাকার রেট বাংলাদেশ

কাজের সন্ধান সহ বিভিন্ন উদ্দেশ্যে একজন ব্যক্তি বাহরাইন যেতে পারেন বাংলাদেশ থেকে। তবে তার পূর্বে অবশ্যই অবশ্যই ওই দেশের টাকার রেট সম্পর্কে জেনে রাখা উচিত। আর একমাত্র বাংলাদেশের টাকা আর বাহারাইনের টাকার মধ্যে যদি পার্থক্য করতে পারেন তাহলে আপনি বাহরাইনের টাকার রেট সম্পর্কে সহজে বুঝতে পারবেন।

সহজভাবে আপনাদেরকে বোঝাতে গেলে বাহরাইনের ১ টাকা সমান বাংলাদেশের ২৯১ টাকা ৩৮ পয়সা। বুঝতে পারছেন বাংলাদেশের থেকে কত গুণ বেশি বাহরাইনের টাকা। অতএব বাংলাদেশ থেকে বাহারাইনে প্রবেশ করলে অবশ্যই বাংলাদেশের টাকার সাথে ওই দেশের টাকার এক্সচেঞ্জ করতে হয়। যদি সঠিক রেট সম্পর্কে জেনে থাকেন তাহলে আপনার জন্য টাকা এক্সচেঞ্জ করতে অনেক বেশি সুবিধা হবে।

বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা

এদেশের টাকার মান প্রতিনিয়ত উঠানো করে থাকে তার অর্থনৈতিক অবস্থার উপর ভিত্তি করে। আমদানি রপ্তানি এবং দেশের বিভিন্ন বিষয়কে উপকরণ হিসেবে রেখে একটি দেশের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়। তবে কিছুদিন পূর্বেও বাহারানের এক টাকা সমান বাংলাদেশের ৩০৬ টাকা ছিল। যা বর্তমানে কিছুটা হ্রাস পেয়ে টাকার মান অনেক টা কমে এসেছে। তবে যেকোনো সময় এই টাকার মান বৃদ্ধি পেতে পারে।

১ দিনার = কত টাকা

বাহরাইনের টাকা পুরো বিশ্বে দিনার হিসেবে পরিচিত। ১ দিনার সমান বাংলাদেশের ২৯১ টাকা ৩৮ পয়সা। আর এক দিনার সমান ভারতের ২২০.৮৫ রুপি। তবে এই টাকার মান যে কোন সময় পরিবর্তন হতে পারে। আমরা প্রতিনিয়ত এই টাকার মান আপডেট করে থাকি। তাই সঠিক তথ্য জানতে আমাদের সাথে থাকুন।

আজকের বাহরাইন দিনার রেট কত?

যেহেতু বিভিন্ন অংকের টাকার এক্সচেঞ্জ করা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই বাংলাদেশের সাথে বাহারাইনের টাকার রেট কত তা জেনে নিন। যেটা প্রতিনিয়ত এ টাকার মান পরিবর্তন হয় তাই প্রতিদিনের এক্সচেঞ্জ দিনারের রেট বিস্তারিত জানুন।

বাহরাইন দিনার বাংলাদেশী টাকা
১ দিনার সমান ২৯১ টাকা ৩৮ পয়সা
১০ দিনার সমান ২৯১৩ টাকা ৮৪ পয়সা
১০০ দিনার সমান ২৯ হাজার ১৩৮ টাকা
৫০০ দিনার সমান ১ লক্ষ ৪৫ হাজার ৬৯২ টাকা
১০০০ দিনার সমান ২ লক্ষ ৯১ হাজার ৩৮৪ টাকা

তবে জেনে রাখুন, ব্যাংক কর্তৃক এবং বিকাশ এবং নগদ টাকা রেট অনেকটা পার্থক্য দেখা দিতে পারে। এছাড়াও এই সকল দেশের টাকার মানগুলো প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই সবসময় আপডেট তথ্য জানতে আমাদের সাথেই থাকুন।

শেষ কথা

বর্তমান সময়ে বাংলাদেশের চাকরি ব্যবস্থার করুন অবস্থা দেখে, এবং কর্মের যথাযথ সংস্থান না থাকায় অনেকে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে পারি দিতে বাধ্য হচ্ছেন। প্রত্যেকেই চায় তার জীবনকে উন্নত এবং ঢেলে সাজাতে। তাই বেশিরভাগ বাংলাদেশী বর্তমানে বাহারাইনে উন্নত জীবনে যাপনের উদ্দেশ্যে ভ্রমন করছেন।

তবে আপনি যদি বাহারাইন জীবিকার উদ্দেশ্যে পৌঁছাতে চান তাহলে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে তার পূর্বে ওই দেশের টাকা রেট গুলো অবশ্যই জেনে রাখা গুরুত্বপূর্ণ। আশা করছি ইতিমধ্যে বাহরাইন টাকার রেট বাংলাদেশ তথ্যগুলো বিস্তারিত জানতে পেরেছেন।

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *