সুলতান ডাইন কাচ্চির দাম ২০২৪

আমাদের দেশের ঐতিহ্যবাহী সুলতান ডাইন কাচ্চি বিরিয়ানি। বাঙালিরা অন্যান্য খাবারের থেকে কাচ্চি অনেক পছন্দ করে। কোন অনুষ্ঠান অথবা বন্ধুদের সাথে পার্টি করতে গেলে সবার প্রথমেই কাচ্চির কথা মনে পড়ে যায়। এখন বাংলাদেশে বিয়ের অনুষ্ঠান অথবা ঈদ এবং প্রায় যে কোন অনুষ্ঠানে কাচ্চির আইটেম থাকে।

আবার অনেকেই কাচ্চি প্রেমী মানুষ রয়েছেন তারা যেকোনো সময় রেস্টুরেন্টে গিয়ে এই কাচ্চি বিরিয়ানি খেয়ে থাকেন। কিন্তু বর্তমান সুলতান ডাইন কাচ্চি দাম কত হয়েছে তথ্য জানেন না।  বাংলাদেশে বিভিন্ন জিনিসের দাম বৃদ্ধি হয়েছে। খাবারের জিনিস থেকে শুরু করে প্রয়োজনীয় যেকোনো জিনিস কিনতে গেলে আগের তুলনায় এখন বেশি টাকা দিয়ে কিনতে হয়।

এখন রান্নার জন্য বাসমতি চাল এবং কাচ্চির মসলা সবকিছুই বেশি দাম দিয়ে কিনতে হয়। এজন্য অন্যান্য জিনিসের দাম বৃদ্ধি হওয়ার সাথে সাথে সুলতান ডাইন কাচ্চির মূল্য বৃদ্ধি হয়েছে। বর্তমান সুলতান ডাইন কাচ্চির দাম জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

সুলতান ডাইন কাচ্চির দাম

ঢাকার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো সুলতান ডাইন কাচ্চি। ঢাকার বিভিন্ন যায়গাতে এই সুলতান ডাইন কাচ্চি থেতে চলে আসে। আপনি ঢাকার অনেক যায়গাতে এই সুলতান ডাইন কাচ্চি পাবেন। বাসমতি চালের এই সুস্বাধু কাচ্চি প্লেট অনুযায়ী বিক্রি করা হয়। আপনি কোয়ালিটি অনুযায়ী দাম ভিন্ন রয়েছে। আমরা সুন্দর ভাবে প্লেট অনুযায়ী বর্তমান সুলতান ডাইন কাচ্চির মূল্য উল্লেখ করেছি। দেখে নিন কাচ্চির মেনুগুলো। এগুলোর সাথে ফিরনী, জর্দা, বোরহানি খেলে খরচ আরো বেশি পড়বে।

  1. সুলতান ডাইন কাচ্চি – অর্ধেক – ২৯৯ টাকা।
  2. সুলতান ডাইন কাচ্চি – ১:১ – ৪৬০ টাকা।
  3. সুলতান ডাইন কাচ্চি – ১:২ – ৬৯৯ টাকা।
  4. সুলতান ডাইন কাচ্চি – ১:৩ – ১,২৪৯ টাকা।
  5. সুলতান ডাইন কাচ্চি – ১:৫ – ২,১৪৯ টাকা।

সুলতান ডাইন শাখা

রাজধানী ঢাকাতে বিভিন্ন জায়গায় সুলতান ডাইন রেস্টুরেন্টের শাখা রয়েছে। আপনি যেকোন শাখা থেকে এই সুলতান ডাইন কাচ্চি খেতে পারবেন। ঢাকায় গুলশান, উত্তরা, সাভার, মিরপুর, নারায়ণগঞ্জ সহ আরো বিভিন্ন জায়গায় সুলতান ডাইন শাখা রয়েছে। এবং দেশের জেলা উপজেলায় বিভিন্ন রেস্টুরেন্টে সুলতান ডাইন কাচ্চির ফ্লেভার পাওয়া যায়। আপনি এই শাখা গুলো থেকেই অরিজিনাল সুলতান ডাইন কাচ্চি কিনতে পারবেন।

সুলতান ডাইন কাচ্চির ইতিহাস

সবাই এই সুলতান ডাইন কাচ্চির প্রশংসা করে থাকেন। এই কাচ্চি আদিম যুগ থেকেই সবার কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। এটি মূলত মূঘল সাম্রাজ্যের রাজকীয় রান্নাঘর থেকে কাচ্চির উৎপত্তি শুরু হয়েছিল। সেই ইতিহাসের অনুপাতে ঢাকায় সুলতান ডাইন কাচ্চি সবাই পছন্দ করে থাকেন। এই কাচ্চি খেতে অনেক সুস্বাধু হয়ে থাকে।

শেষ কথা

আপনারা যারা কাচ্চি প্রেমে রয়েছেন। যে কোন অনুষ্ঠানে অথবা বন্ধুদের পার্টি ও জন্মদিনের উৎসবে সুলতান ডাইন কাচ্চি খেতে চাচ্ছেন। কিন্তু বর্তমান কাচ্চির মূল্য কত এই এই গুলো জানেন না। ইতিমধ্যেই আমরা আপনাদের উদ্দেশ্যে বর্তমান সুলতান ডাইন কাচ্চির দাম উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং সুলতান ডাইন কাচ্চির মূল্য ও বিভিন্ন শাখা কোথায় রয়েছে এই তথ্যগুলো জানতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment