দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই দক্ষিণ কোরিয়া দেশ সম্পর্কে হয়তো আমরা বেশ কিছু তথ্য জানি। দক্ষিণ কোরিয়াপূর্ব এশিয়ার একটি রাষ্ট্র। আর সিউল হচ্ছে দক্ষিণ কোরিয়ার বৃহত্তম শহর ও রাজধানী। অর্থনৈতিক দিক দিয়েও এই দক্ষিণ কোরিয়া বেশি উন্নত। আর দক্ষিণ কোরিয়াকে টাইগার অর্থনীতির দেশ বলা হয়। বাংলাদেশ থেকে খুব অল্প সংখ্যক মানুষ দক্ষিণ কোরিয়ায় বসবাস করেন।

তবে বিভিন্ন কাজের উদ্দেশ্যে প্রতিনিয়ত অনেকেই দক্ষিণ কোরিয়া পৌঁছে থাকেন। এক্ষেত্রে টাকা এক্সচেঞ্জ এর বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়। তাই অনেকে এ দেশে টাকার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য সম্পর্কে জানতে চান। তাই আপনাদের অনুসন্ধান করা তথ্য দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা তা বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

এদেশের জনসংখ্যা বাংলাদেশের তুলনায় অনেক কম। ২০২২ আদমশুমারি অনুযায়ী ডিসেম্বরের শেষে দক্ষিণ কোরিয়ার জনসংখ্যা ছিল ৫ কোটি ১৮ লাখ ২৯ হাজার ২৩ জন। এখন আপনি যদি বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া পৌঁছাতে চান। তাহলে আপনাকে বাংলাদেশের টাকাকে দক্ষিণ কোরিয়া টাকার সাথে এক্সচেঞ্জ করতে হবে।

যাতে ওই দেশে গিয়ে আপনি দক্ষিণ কোরিয়া টাকার সংগ্রহ করতে পারেন বাংলাদেশের টাকা অনুযায়ী। তবে এ সকল দেশগুলোর টাকার মান যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই সর্বদা সঠিক এবং আপডেট তথ্য জেনে রাখা উচিত। তবে সর্বশেষ তথ্য মতে দক্ষিণ কোরিয়া ১ টাকা সমান বাংলাদেশের হয় ০.০৮৫ টাকা। অর্থাৎ দক্ষিণ কোরিয়ার টাকা বাংলাদেশের টাকা থেকে অনেক কম।

দক্ষিণ কোরিয়া আজকের টাকার রেট

আপনার কাছে যদি না দক্ষিণ কোরিয়ার ০.০৮৫ টাকা থাকে তাহলে আপনি এই টাকা এক্সচেঞ্জ করলে  বাংলাদেশে মুদ্রায় মাত্র এক টাকা পাবেন। অতএব এ থেকে বোঝা যাচ্ছে দক্ষিণ কোরিয়ার টাকার রেট বাংলাদেশ থেকে অনেক অনেক কম। কিন্তু এ দেশগুলো অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ থেকে অনেক বেশি শক্তিশালী এবং অনেক বেশি উন্নত।

এই দক্ষিণ কোরিয়ার মুদ্রাকে ওন নামে ডাকা হয়। এবং দক্ষিণ কোরিয়া বিভিন্ন কয়েন দেখতে পাবেন সেই কয়েন গুলোর মধ্যে উল্লেখিত ₩১০, ₩৫০ ₩১০০, ₩৫০০। আর এই দক্ষিণ কোরিয়ার মুদ্রার ব্যাংক কোড হল (KRW)। অতএব দক্ষিণ কোরিয়া সর্বশেষ আজকের টাকার রেট হচ্ছে ০.০৮৫ টাকা।

দক্ষিণ কোরিয়ার টাকার মান কত?

ডিসেম্বর মাসের শুরুতে দক্ষিণ কোরিয়ার এক টাকার সমান বাংলাদেশের ০.০৮৩ পয়সা ছিল। তবে সর্বশেষ তথ্য মতে আজকে দক্ষিণ কোরিয়ার এক টাকা সমান বাংলাদেশের ০.০৮৫ টাকা।  তবে এটা কার মান বেশ কিছুদিন যাবত অনেকটা স্থিতিশীল রয়েছে।

এছাড়াও এই দক্ষিণ কোরিয়ার পাঁচ বছর পূর্বে টাকার মান ছিল ০.০৭৬ টাকার মতো। যেখানে পূর্বের থেকে  এই দেশের টাকার মান একটু বৃদ্ধি পেয়েছে রয়েছে। অতএব দক্ষিণ কোরিয়ার টাকার মান সম্পর্কিত তথ্য সহজে বুঝার জন্য সম্পূর্ণ পোস্ট শেষ পর্যন্ত দেখুন।

দক্ষিণ কোরিয়া উয়ন টু বাংলাদেশি টাকা

আপনি যদি দক্ষিণ কোরিয়ার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় এই বিষয়টি জানতে পারেন। তাহলে যে কোন সংখ্যার সাথে গুণ করে আপনি দক্ষিণ কোরিয়ার টাকার এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে পারবেন। আপনাদেরকে সহজে জানিয়ে দেওয়ার জন্য দক্ষিণ কোরিয়া ওন আর বাংলাদেশি টাকার একটি পার্থক্য উল্লেখ করা হয়েছে। তাই তালিকাটি লক্ষ্য করুন।

দক্ষিণ কোরিয়া উয়ন বাংলাদেশী টাকা
দক্ষিণ কোরিয়া ১ ওন ০.০৮৫ টাকা।
দক্ষিণ কোরিয়া ১০ ওন ০.৮৫ টাকা
দক্ষিণ কোরিয়া ৫০ ওন ৪ টাকা ২৩ পয়সা
দক্ষিণ কোরিয়া ১০০ ওন ৮ টাকা ৪৬ পয়সা
দক্ষিণ কোরিয়া ৫০০ ওন ৪২ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়া ১০০০ ওন ৮৪ টাকা ৫৮ পয়সা

দক্ষিণ কোরিয়া ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা

কিছু কিছু মুদ্রার মান এতটাই বেশি যে যেখানে বাংলাদেশের ২০০ টাকা থেকে আড়াইশো টাকা আর  অন্যান্য দেশের মাত্র ১ টাকা। আর দক্ষিণ কোরিয়ার মুদ্রার মান বাংলাদেশের থেকেও অনেক কম। আপনার কাছে যদি টাকা এক্সচেঞ্জ এর সময় বর্তমানে  দক্ষিণ কোরিয়ার ১০০ টাকা বা ওন থাকে তাহলে আপনি বাংলাদেশের টাকা অনুযায়ী মাত্র ৮ টাকা ৪৬ পয়সা পাবেন।

শেষ কথা

আজকের আলোচনা আপনাদের কাছে অনেক বেশি উপকৃত মনে হয়েছে। আজকের আলোচনা দ্বারা আপনাদেরকে সম্পূর্ণ সহজে এবং বিস্তারিত ভাবে দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা জানি দেওয়া হয়েছে। আশা করছি এই পোস্ট থেকে পরবর্তীতেও আপডেট তথ্য জানতে পারবেন। যদি এই পোস্ট উপকৃত মনে হয় তাহলে অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *