মুকেশ আম্বানির বাড়ির দাম কত

আপনারা সবাই নিশ্চয়ই মুকেশ আম্বানির নাম শুনেছেন। এই রকম লোক খুব সংখ্যাকে রয়েছে যারা মুকেশ আম্বানির নাম শোনেন নাই। তিনি তার বিলাসবহুল বাড়িটি তৈরি করে সবার কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। অনেকেই আছেন মুকেশ আম্বানি সম্পর্কে বিভিন্ন তথ্য অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে মুকেশ আম্বানি সম্পর্কে অজানা কিছু বিষয় নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে প্রায় সব মানুষের মনে প্রশ্ন থাকে মুকেশ আম্বানির বাড়ির দাম কত এবং মুকেশ আম্বানি সম্পর্কে  বিভিন্ন অজানা তথ্য অনলাইনে সার্চ করে থাকেন। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে মুকেশ আম্বানির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

মুকেশ আম্বানির বাড়ির দাম

ভারতের মুম্বাই শহরে মুকেশ আম্বানি এই বিলাসবহুল বাড়িটি তৈরি করেছেন। বিশেষ করে এই বাড়িটির জন্য প্রত্যেকটা মানুষের কাছে তিনি জনপ্রিয়তা অর্জন করেছেন। আপনারা যারা মুকেশ আম্বানির বাড়ি  করতে কত খরচ হয়েছে সে তথ্য জানতে চাচ্ছেন। আমাদের এই পোস্টটি পড়লে মুকেশ আম্বানির বাড়ির খরচসহ আরো বিভিন্ন তথ্য জানতে পারবেন। আমরা সম্পূর্ণ সঠিক তথ্য সংগ্রহ করে উল্লেখ করেছি। অর্থাৎ মুকেশ আম্বানির বাড়ি করতে খরচ হয়েছে প্রায় ১৬০০ কোটি টাকা।

মুকেশ আম্বানির দৈনিক আয় কত

বিশিষ্ট শিল্পপতি মুকেশ আম্বানির অনেকগুলো ব্যবসা রয়েছে। প্রতিদিন সে ব্যবসা গুলো থেকে অনেক টাকা আয় করেন। তিনি বিশ্বর শীর্ষ ধনীর তালিকায় রয়েছেন। ভারতের মধ্যে তার একটি কোম্পানি রয়েছে। তিনি এই রিলায়েন্স ইন্ডাস্ট্রির কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক। এই  কোম্পানি থেকে তিনি প্রতিনিয়ত দিন অনেক টাকা ইনকাম করেন। বিভিন্ন কোম্পানি এবং তার বর্তমান ব্যবসা থেকে মুকেশ আম্বানির প্রতিদিন আয় করেন ১৬৩ কোটি টাকা।

মুকেশ আম্বানির স্ত্রীর পানির দাম

আপনারা অনেকে আছেন মুকেশ আম্বানির স্ত্রীর কোন পানি পান করে এবং কত টাকা দাম এই তথ্যগুলো জানতে চাচ্ছেন। মুকেশ আম্বানির স্ত্রীর নাম হলো নিতা আম্বানি। নিতা আম্বানি বিশ্বের সবচেয়ে দামি খাবার পানি পান করেন। আপনারা জেনে অবাক হবেন যে,  একটি ৭৫০ মিলিমিটার পানির বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে প্রায় ৬০ লক্ষ টাকা।

মুকেশ আম্বানির কিসের ব্যবসা

ভারতের মধ্যে তার অনেকগুলো ব্যবসা রয়েছে। তিনি সবচেয়ে জনপ্রিয় এবং অনেকগুলো কোম্পানি ব্যবস্থাপনা পরিচালক। ভারতের অনেক সুনামধন্য এবং জনপ্রিয় কোম্পানি রয়েছে। প্রতিদিন সেই কোম্পানি থেকে একটি লাভংশ নিয়ে থাকেন। তার নিজিস্ব রিলায়েন্স ইন্ডাস্ট্রির কোম্পানি রয়েছে। রিলায়েন্স ফরচুন গ্লোবাল ৫০০ কোম্পানির একটি এবং বাজার মূল্যের দিক থেকে ভারতের বৃহৎ মূল্যবান কোম্পানি শেয়ার রয়েছেন।

মুকেশ আম্বানির বাড়ি কত তলা

এই মুকেশ আম্বানি ভারতের মুম্বাইয়ে ৪ লাখ স্কয়ার ফিট নিয়ে একটি বিশাল বাড়ি তৈরি করেছেন। এই বাড়িটি  সবচেয়ে উন্নত মানের ডিজাইন দিয়ে তৈরি করা হয়েছে। মুকেশ আম্বানির বাড়ির ছাদে তিনটি হেলিকপ্টার ল্যান্ড করা যাবে। এবং এই বাড়িটি ৮ রিক্টার স্কেল ভূমিকম্প সহ্য করতে পারবে। পরীক্ষিতভাবে বাড়িটি নির্মাণ করা হয়েছে। এই বাড়িতে রয়েছে শপিং মল ও ছোট শহর, রেস্টুরেন্ট আরো বিভিন্ন সুন্দর জিনিস রয়েছে। এ বাড়িটি উচ্চতায় ১৭৩ মিটার। এবং বাড়িটি হলো ২৭ তলা।

মুকেশ আম্বানি কোন ধর্মের

শিল্পপতি মুকেশ আম্বানি ১৯ এপ্রিল ১৯৫৭ সালে গুজরাটে জন্মগ্রহণ করেন। অনেকেই মুকেশ আম্বানি কোন ধর্ম পালন করেন এই তথ্য জানেন না। এই তথ্য টা অনেকের অনলাইনে খুঁজে থাকেন। অনলাইনের মধ্যে জানা গেছে মুকেশ আম্বানি মূলত হিন্দু ধর্মের । এখনো মুকেশ আম্বানির ধর্ম নিয়ে সম্পূর্ণ সঠিক তথ্য খুঁজে পাওয়া যায়নি।

মুকেশ আম্বানি বিশ্বের কততম ধনী

বিশ্বের ১০ টি ধনীদের তুলনায় মুকেশ আমদানির তালিকায় রয়েছেন। আপনারা অনেকেই আছেন মুকেশ আম্বানির কততম তালিকায় রয়েছেন সেই তথ্য খুঁজে থাকেন। মুকেশ আমদানি বিশ্বের ধোনির তালিকায় নবম স্থানে রয়েছেন। এবং তার সম্পদ রয়েছে ৮৩. ৪ বিলিয়ন ডলার। এবং তিনি এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে প্রথম ধনীদের মুকুট জিতেছেন।

শেষ কথা

আপনারা যারা অনলাইনের মাধ্যমে মুকেশ আম্বানির বাড়ি সম্পর্কে অজানা তথ্যগুলো জানতে চাচ্ছিলেন। ইতিমধ্যে আমরা ভারতের বিশিষ্ট শিল্পপতি মুকেশ আম্বানির সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে মুকেশ আম্বানির বাড়ির দাম কত জানতে পেরেছেন। আপনার যদি আমাদের এই পোস্টটি পড়ে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আশেপাশের বন্ধুদের সাথে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *