রোমানিয়া ভিসার দাম কত ২০২৪

সবাই চায় ভালো কোন রাষ্ট্রে যেতে। অনেক মানুষ আছে তাদের স্বপ্ন রয়েছে ইউরোপ মহাদেশে কোন এক রাষ্ট্রে যাওয়ার। আজকে আপনাদেরকে রোমানিয়ার রাষ্ট্র সম্পর্কে বিভিন্ন তথ্য জানাবো। রোমানিয়া হলো ইউরোপ মহাদেশে অবস্থিত। বাংলাদেশ থেকে অনেক মানুষ রোমানিয়ার ভিসা সম্পর্কে জানতে চায়। অনেক মানুষ আছে তারা রোমানিয়া কিভাবে যেতে হয় সে সম্পর্কে জানে না। আজকে আপনাদেরকে রোমানিয়া ভিসার দাম কত সে সম্পর্কে জানাবো। 

বর্তমানে অনেক মানুষ তারা রোমানিয়া যাওয়ারবিভিন্ন ভিসা সম্পর্কে জানতে চায়। প্রতি বছর রোমানিয়া থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তারা বিভিন্ন দেশ থেকে রোমানিয়ার বিভিন্ন কাজের জন্য অনেকগুলো শ্রমিক নিয়োগ করে। তখন বাংলাদেশে অনেক মানুষ আছে রোমানিয়া যাওয়ার জন্য ভিসা আবেদন করতে চায়।

কিন্তু সবাই ভিসা করার আগে ভিসার খরচ কত পারবে সে সম্পর্কে জানতে চায়। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, ড্রাইভিং ভিসা যেতে কত টাকা লাগবে এবং বেতন কত হবে। কি করলে আপনি অতি সহজে রোমানিয়া যেতে পারবেন সে সম্পর্কে জানতে আমাদের পোস্টটি পড়তে থাকুন।

রোমানিয়া ভিসার দাম কত

বাংলাদেশ থেকে বিভিন্ন মানুষ এখন রোমানিয়া যাওয়ার ভিসা করতে চায়। এখন রোমানিয়া যাওয়ার ভিসা বাংলাদেশ থেকে করতে পারবেন। আপনার যদি রোমানিয়া কোন আত্মীয়-স্বজন থাকে তাহলে আপনার ভিসা খরচটা অনেকটাই কম পাবেন। আর আপনি যদি বাংলাদেশ থেকে কোন দালাল ভাই এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাওয়ার ভিসা করতে চান তাহলে আপনাকে অনেকটাই বেশি টাকা দিতে। আপনি দালাল ভাই এজেন্সির মাধ্যমে স্টুডেন্ট ভিসা সহ রোমানিয়া যাওয়ার যে কোন ভিসা করতে পারবেন। বর্তমান রোমানিয়ার যেতে চাইলে আপনাকে ২ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা বাজেট রাখতে হবে। বিভিন্ন ভিসার ক্যাটাগরি রয়েছে ভিসা অনুযায়ী আপনার খরচ পড়বে।

রোমানিয়া ভিসা ২০২৪

প্রতি বছরেই রোমানিয়া থেকে বিভিন্ন দেশ থেকে লোক নেওয়ার সার্কুলার দেয়। কারণ আপনি ওই দেশের সার্কুলার ছাড়া কখনো ভিসা করতে পারবেন না। আপনি যদি ভ্রমণ অথবা পড়াশোনা করতে যান তাহলে আপনি যেকোনো সময়েই দালাল ভাই এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাওয়ার ভিসা করতে পারবেন। ইতিমধ্যে তাড়াতাড়ি সালে অনেক জায়গা থেকে শ্রমিক নেওয়ার নিয়োগ করেছিল। তারা প্রতি বছরেই প্রথম দিক থেকে বিভিন্ন দেশ থেকে লোক নেওয়া শুরু করে। আজকে আপনাদেরকে রোমানিয়া বিভিন্ন ভিসার খরচ সম্পর্কে নিচে আলোচনা করছি। জানতে চাইলে নিচের লেখাগুলো পড়ুন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা যেতে কত টাকা লাগে

আজকে আপনাদের কে রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা যেতে কত টাকা লাগে সম্পর্কে আলোচনা করবো। বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ রোমানিয়া যেতে চাচ্ছে। আপনি যদি রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে আপনাকে সর্বোচ্চ ৯ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা বাজেট রাখতে হবে। কোন দালাল ভাই এজেন্সির মাধ্যমে রোমানিয়ার ভিসা করলে অনেকটাই অনেকটাই খরচ বেশি পড়ে। আপনি যদি সরকারি ভাবে রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পেয়ে যান তাহলে ৭ থেকে ৮ লাখ টাকার মধ্যেই ওয়ার্ক পারমিট ভিসা করতে পারবেন।

রোমানিয়া স্টুডেন্ট ভিসা যেতে কত টাকা লাগে

বাংলাদেশী ছাত্ররা আছে তারা উচ্চ শিক্ষিত হওয়ার জন্য রোমানিয়ায় পড়াশোনা করার জন্য যায়। আবার অনেকে সরকারি ভাবে স্কলারশিপে তারা রোমানিয়ায় পড়াশোনা করে থাকে। কিভাবে স্কলারশিপ পেলে একেবারে টাকা কম খরচ হয়। আর আপনি যদি বেসরকারিভাবে স্টুডেন্ট ভিসায় রোমানিয়া যেতে চান তাহলে আপনার ৪ লক্ষ থেকে সাড়ে ৪ লক্ষ টাকা খরচ হবে।

রোমানিয়া টুরেষ্ট ভিসা যেতে কত টাকা লাগে

সবাই চায় পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরতে। এখন বাংলাদেশে অনেক মানুষ আছে তারা বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে ভ্রমণ করে থাকে। আজকে আপনাদেরকে রোমানিয়া টুরেষ্ট ভিসার খরচ সম্পর্কে জানাবো। সবাই কোন এক দেশে ঘুরতে যাওয়ার আগে সে দেশে যাওয়ার খরচ সম্পর্কে জানতে চায়। বর্তমান আপনি বাংলাদেশ থেকে রোমানিয়া টুরিস্ট ভিসায় যেতে হলে ৪ লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি রোমানিয়া টুরিস্ট ভিসায় যেতে পারবেন।

রোমানিয়া গার্মেন্টস ভিসা যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে অনেক মানুষ কাজের উদ্দেশ্যে রোমানিয়া যেতে চায়। রোমানিয়ায় প্রতি বছরে গার্মেন্টস কর্মী নিয়োগ করে থাকে। বিভিন্ন দেশ থেকে প্রতিবছরের রোমানিয়ায় অনেক মানুষ কাজের উদ্দেশ্যে চলে যায়। বাংলাদেশ থেকে অনেক মানুষ রোমানিয়া গার্মেন্টস কাজ করার উদ্দেশ্যে যায়। আপনি যদি সরকারিভাবে ভিসা পেয়ে থাকেন তাহলে অনেকটাই খরচ কম হবে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ দালাল বা এজেন্সির মাধ্যমে রোমানিয়ার গার্মেন্টস ভিসা করে থাকে। বর্তমান রোমানিয়ার গার্মেন্টস ভিসায় যেতে হলে ৬ থেকে ৭ লক্ষ টাকা পড়বে। তাহলে আপনি গার্মেন্টস ভিসা রোমানিয়া যেতে পারবেন।

রোমানিয়া ড্রাইভিং ভিসায় যেতে কত লাগে

বাংলাদেশে অনেক মানুষ আছে তারা বিভিন্ন গাড়ির ড্রাইভিং করে। তারা বেশি টাকা ইনকাম করার জন্য ভালো কোন রাষ্ট্রে ড্রাইভিং ভিসায় যেতে চায়। অনেকেই রোমানিয়া ড্রাইভিং ভিসায় দালাল ভাই এজেন্সির মাধ্যমে আবেদন করতে চায়। সবাই ভিসা আবেদন করার আগে সেই ভিসা সম্পর্কে বিভিন্ন তথ্য খুজে থাকে। আজকে আপনাদেরকে রোমানিয়া ড্রাইভিং ভিসায় যেতে কত খরচ হবে সে সম্পর্কে আলোচনা করবো। বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়া ড্রাইভিং ভিসায় যেতে চান তাহলে আপনাকে ৬ থেকে ৭ লক্ষ টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি রোমানিয়া ড্রাইভিং ভিসায় যেতে পারবেন।

রোমানিয়া বেতন কত

সবাই একটা কাজ করার আগে সেই কাজের বেতন সম্পর্কে জানতে চায়। বাংলাদেশের অনেক মানুষ বাইরের রাষ্ট্রে কাজের উদ্দেশ্যে যে থাকে। অনেকেই আছেন রোমানিয়ায় নতুন করে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন। মধ্যে আপনারা বিভিন্ন ভিসার খরচ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনারা অনেকেই বিভিন্ন কাজের বেতন সম্পর্কে জানতে চাচ্ছেন। রোমানিয়ার সরকার সব ধরনের শ্রমিকদের সর্বনিম্ন ৫০০ ডলার বেতন করে দিয়েছে। আপনি যদি আরো বেশি কাজ করেন তাহলে আপনি আরো বেশি টাকা পাবেন। আপনি যেকোন ভিসায় কাজের উদ্দেশ্যে রোমানিয়া গেলে ৭০ থেকে ৮০ হাজার টাকা মাস শেষে বেতন তুলতে পারবেন। কিছু মানুষ আছে তারা প্রতিমাসে ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত ওভার টাইম করে ইনকাম করে থাকে।

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি

বর্তমানে রোমানিয়া ভিসা প্রসেসিং এসএমএস এজেন্সি গুলো বাংলাদেশ থেকে অনেক মানুষ রোমানিয়া বিভিন্ন কাজের জন্য ভিসা করে দিচ্ছে। আপনার অনেকেই আছেন দালাল ভাই এজেন্সির মাধ্যমে রোমানিয়া ভিসা করার জন্য খুঁজতেছেন। আপনি চাইলে ঢাকায় রোমানের ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে সেই এজেন্সির সাথে যোগাযোগ করে আপনার রোমানিয়া যাওয়ার ভিসা করতে পারবেন। আবার আপনাকে খেয়াল রাখতে হবে এজেন্সির নাম করে অনেকগুলো নকল এজেন্সি রয়েছে অনেকে আছে সেই দালাল বা এজেন্সির মাধ্যমে ভিসা করে অনেক টাকা প্রতারিত হচ্ছে। আপনারা ভালো করে দেখেশুনে রোমানিয়ার ভিসা প্রসেসিং এজেন্সির মাধ্যমে ভিসা করবেন।

রোমানিয়া ভিসা আবেদন ফরম

রোমানিয়া যাওয়ার আগে রোমানিয়ার ভিসার জন্য আবেদন করতে হয়। অনেকেই আছেন ভিসা আবেদন করার বিভিন্ন তথ্য জানেন না। আপনারা এজেন্সির মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করতে পারবেন। আপনারা শুধু আপনাদের ডকুমেন্টগুলো দিয়ে আসলেই এজেন্সির লোকেরা আবেদন ফরমের কাজ সম্পূর্ণ তারাই শেষ করবে। তারা আপনার নামে ভিসার আবেদন করে দেবে।

রোমানিয়া যেতে কত বয়স লাগে

রোমানিয়া যেতে সর্বনিম্ন ১৮ বছর হতে হয়। কারণ পূর্ণ বয়স ছাড়া রোমানিয়া ভিসা করা যায় না। আপনি ১৮ বছর হলে সে ক্ষেত্রে আপনার ন্যাশনাল আইডি কার্ড তৈরি করতে হবে। তারপর সে আইডি কার্ড দিয়ে আপনার পাসপোর্ট তৈরি করতে হবে। এবং বিভিন্ন কাগজপত্র বয়স ১৮ হতে হবে। তাহলে আপনি রোমানিয়া যেতে পারবেন।

রোমানিয়া যেতে কি কি ডকুমেন্টস লাগে

রোমানিয়া যেতে হলে আপনাকে প্রয়োজনীয় কিছু ডকুমেন্টস লাগবে। এই ডকুমেন্টস দিয়ে আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন। অনেকে আছে রোমানিয়া যেতে কি কি ডকুমেন্টস লাগে সে তথ্য জানেনা। আজকে তাদের উদ্দেশ্যেই এই পোস্টে লেখা হয়েছে। আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে আপনার এই ডকুমেন্টস গুলো লাগবে। যেমনঃ

  1. প্রথমে আপনার একটি সচল পাসপোর্ট লাগবে। 
  2. আপনার দুই কপি ছবি লাগবে। 
  3. আপনার নিজস্ব নামে ব্যাংক স্টেটমেন্ট প্রয়োজন হবে। 
  4. আপনার শরীর অসুস্থ আছে কিনা সেটা দেখার জন্য হেলথ স্টেটমেন্ট লাগবে। 
  5. আপনি যে কাজে যাবেন সেই কাজের অভিজ্ঞতা আছে কিনা অভিজ্ঞতা থাকলে সেই অভিজ্ঞতা ডকুমেন্টস লাগবে। 
  6. রোমানিয়া যেতে হলে আপনার ১৮ বছরের পুর্ণ একটি এনআইডি কার্ড অথবা জন্ম নিবন্ধন লাগবে। 
  7. আপনার করোনার ভ্যাকসিনের সার্টিফিকেট লাগবে। 
  8. এবং আপনার পুলিশ ক্লিয়ারেন্স এর ডকুমেন্টস লাগবে।

রোমানিয়া ভিসা কি বন্ধ

অনেক সময় রোমানিয়া শ্রমিক নেওয়ার পর তারা সঠিকভাবে কাজ দিতে পারেনা। সে কারণে তারা নির্দিষ্ট সময়ে শ্রমিক নিয়োগ করার পর তাদের রোমানিয়া ভিসা দেওয়া বন্ধ করে দেয়। কিছু লোক আছে অন্যান্য দেশে যাওয়ার জন্য প্রথমে রোমানের ভিসা করে থাকে। সব সময় রোমানিয়ার ভিসা খোলা থাকে না। তাদের শ্রমিক নেওয়া নির্দিষ্ট টাইম পার হয়ে গেলে তখন তারা রোমানিয়ার ভিসা বন্ধ করে দেয়।

শেষ কথা

বাংলাদেশ থেকে অনেক মানুষ তারা স্বপ্নের ইউরোপ মহাদেশে রোমানিয়ায় যেতে চাচ্ছে। কিন্তু তারা রোমানিয়া যাওয়ার আগে সে দেশের ভিসা এবং বিভিন্ন তথ্য সম্পর্কে অনলাইনে খুঁজে থাকে। আজকে এই পোস্টের মাধ্যমে রোমানিয়ার ভিসা খরচসহ বিভিন্ন বিষয় এবং বেতন সম্পর্কে আলোচনা করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোষ্ট পড়েছেন এবং রোমানিয়া ভিসার দাম কত ২০২৪ এ সম্পর্কে তথ্য জানতে পেরেছেন। আপনার যদি আমাদের এই পোস্ট পড়ে ভাল লাগে তাহলে আপনার আশেপাশের বন্ধুদের সাথে শেয়ার করে দিন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *