অর্গানিক হেয়ার অয়েল দাম কত টাকা ২০২৪

চুল মানুষের সৌন্দর্যের অন্যতম একটি উপাদান। নারী কিংবা পুরুষ সকলের সৌন্দর্যের প্রতীক হচ্ছে এই চুল। অনেকেই নানান ভাবে এই চুলের যত্ন নিয়ে থাকে। অনেক সময় দেখা যায় যত্ন নেওয়ার পরেও অকালে চুল ঝরে যায়। এরকম ঝরতে থাকলে একসময় মাথা টাক হয়ে যেতে পারে। এটি অনেক বড় একটি দুশ্চিন্তার কারণও বটে। এ কারণে অনেকেই বিভিন্ন তেল বা উপাদানের সাহায্যে চুলের যত্ন নিয়ে থাকে।

আমাদের চুলকে যত্ন নেওয়ার অন্যতম একটি গুরুত্বপূর্ণ উপাদান হচ্ছে তেল। বাজারে বিভিন্ন কোম্পানির তৈরি বিভিন্ন ধরনের চুলের তেল কিনতে পাওয়া গেলেও অনেকেই নিজ হাতে বানানো তেল ব্যবহার করতে চায়। হ্যাঁ আমরা চাইলে আমাদের মাথার চুলে অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করতে পারি। এজন্য ইন্টারনেটে অনেকেই অর্গানিক হেয়ার অয়েল দাম কত টাকা তা সার্চ করে থাকে। আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে অর্গানিক হেয়ার অয়েলের দাম কত এবং এর উপকারিতা সম্পর্কে জানানোর চেষ্টা করব।

অর্গানিক হেয়ার অয়েল দাম কত

বর্তমান বাজারে বেশ কয়েকটি কোম্পানির তৈরি ছোট থেকে মাঝারি এবং বড় আকৃতির অর্গানিক হেয়ার অয়েল কিনতে পাওয়া যায়। পণ্যের আকার আকৃতি ও গুণগতমান এর উপর ভিত্তি করে এ সকল অর্গানিক হেয়ার অয়েল তেলের দাম নির্ধারণ করা হয়ে থাকে। বাজারে আপনি চাইলে ডাবুর আমলা, হাওয়া ও কেশ কিং সহ আরো অনেক উন্নত উন্নত কোম্পানির অর্গানিক হেয়ার অয়েল কিনতে পারবেন। 

সাধারণত অর্গানিক হেয়ার ওয়েল তেলটি প্রাকৃতিক কিছু উপাদান থেকে তৈরি করা হয়ে থাকে। আপনি চাইলে আপনার বাড়িতে ঘরে বসেই এই তেলটি তৈরি করে নিতে পারেন। কিন্তু অনেকেই এ সমস্ত উপকরণ দিয়ে বাড়িতে এই তেল তৈরি করতে স্বাচ্ছন্দ বোধ করেন না। এ কারণে তারা বাজারে পাওয়া যায় এরকম কোম্পানির হেয়ার অয়েল কিনতে চায়। আপনাদের জানার সুবিধার্থে নিচের একটি টেবিলের মাধ্যমে বাংলাদেশের বাজারে পাওয়া যায় এরকম কয়েকটি কোম্পানির হেয়ার অয়েল এর দাম উল্লেখ করেছি।

Dabur Amla Hair Oil100ml85/-
Dabur Vatika Enriched Coconut Hair Oil150ml140/-
Hawaa Hair Fall Avenger Oil120ml196/-
Kesh King Plus Herbal Hair Oil100ml215/-
Kesh King Plus Herbal Hair Oil200ml390/-

অর্গানিক হেয়ার অয়েল তৈরি

আপনি খুব সহজেই কয়েকটি উপাদানের মাধ্যমে বাড়িতে অর্গানিক হেয়ার অয়েল তৈরি করে নিতে পারেন। আমাদের চারিপাশে পাওয়া যায় এরকম বেশ কিছু উপাদানের সাহায্যেই এই তেল তৈরি করা যায়। আপনি যদি আপনার বাড়িতে অর্গানিক হেয়ার অয়েল তৈরি করতে চান তাহলে নিচে দেখানো পদ্ধতিটি অনুসরণ করতে পারেন। নিচের অংশে আমি হাতের নাগালে পাওয়া যায় এরকম কিছু উপাদানের সাহায্য অর্গানিক হেয়ার অয়েল তৈরির একটি নমুনা শেয়ার করেছি।

একটি প্যানে, ¼ কাপ জৈব নারকেল তেল এবং ¼ কাপ বাদাম তেল যোগ করুন। আপনি এটিতে শুকনো হিবিস্কাস পাপড়ি এবং পাতা যোগ করার সাথে সাথে মিশ্রণটি গরম করা শুরু করুন। – অল্প আঁচে 5 মিনিটের জন্য গরম করুন এবং মিশ্রণটি ঠান্ডা হতে দিন। – ঠাণ্ডা তেলটি ছেঁকে নিন এবং একটি অন্ধকার বোতলে 1 সপ্তাহের জন্য একটি ঠাণ্ডা জায়গায় সংরক্ষণ করুন।

অর্গানিক হেয়ার অয়েল এর উপকারিতা

মাথার চুলকে সুস্থ রাখতে হলে অবশ্যই নিয়মিত চুলের যত্ন নিতে হবে। শুধুমাত্র মাথা পরিষ্কার রাখলেই চুল ভালো রাখা যায় না। অবশ্যই মাথার চুল পরিষ্কার করার পরে চুলে নিয়মিত তেল মালিশ করতে হবে। তবে আপনি যদি বাসা বাড়িতে তৈরি অর্গানিক হেয়ার অয়েল তেল আপনার মাথার চুলের ব্যবহার করেন তবে সেটি বেশি উপকারী। আমাদের মাঝে অনেকেই অর্গানিক হেয়ার অয়েল এর উপকারিতা সম্পর্কে আগে থেকেই অবগত। আবার অনেকেই এই তেল ব্যবহার করার উপকারিতা জানেনা। তাদের জানার সুবিধার্থে নিচের একটি তালিকা প্রদান করা হলো।

  • নিয়মিত ওয়েলিং স্ক্যাল্পকে হাইড্রেটেড রেখে চুলে জট বাঁধা, খুশকি ও চুল পড়া নিয়ন্ত্রন করে।
  • চিরতরে ড্যান্ড্রাফ ও স্ক্যাল্প ইনফেকশন থেকে মুক্তি দেয়।
  • চুলকে ঘন ও লম্বা করে, অকালে পেকে যাওয়া রোধ করে ও নতুন চুল গজাতে সাহায্য করে।
  • প্রয়োজনীয় পুষ্টির যোগান দিয়ে চুলের গোড়া শক্ত ও মজবুত করে, চুল পড়া বন্ধ করে।
  • ব্লাড সার্কুলেশন বাড়িয়ে হেয়ার গ্রোথ স্টিমুলেট করে ।
  • চুলের আগা ফাটা ও চুল ভেঙ্গে যাওয়া রোধ করে, হেয়ার ড্যামেজ রিকভার করে।
  • স্ক্যাল্পের গভীরে পৌঁছে চুলের জন্য অতি প্রয়োজনীয় ভিটামিনস ও মিনারেলসের যোগান দেয়।

শেষ কথা

আমাদের মানব দেহের প্রত্যেকটি অঙ্গপ্রত্যঙ্গ অত্যন্ত উপকারী এবং প্রয়োজনীয়। বিশেষ করে চুলের ক্ষেত্রে মেয়েরা একটু বেশিই যত্ন নিয়ে থাকে। অর্গানিক হেয়ার অয়েল মাথায় ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে আরো একটা চুলের যত্ন নিতে পারেন। আজকের এই পোস্টে আমি আপনার সাথে অর্গানিক হেয়ার অয়েল দাম কত টাকা তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতোমধ্যে আপনি এই পোষ্টের মাধ্যমে দাম জানার পাশাপাশি এর উপকারিতা সম্পর্কেও জানতে পেরেছেন।

Leave a Comment