ওমানের 1 টাকা বাংলাদেশের কত টাকা

ওমান হলো আরব উপদ্বীপের দক্ষিণ পূর্বে অবস্থিত। বাংলাদেশের অনেক মানুষ কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণ করার জন্য ওমান চলে যাচ্ছে। কিছু মানুষ ব্যবসায়িক কাজের ক্ষেত্রে ওমানে যে থাকেন। বর্তমানে বাংলাদেশের অনেক প্রবাসী ভাইয়েরা আছেন তারা ওমানে গিয়ে বিভিন্ন কাজ করেন। প্রতি বছরেই ওমানের সরকার কাজের জন্য শ্রমিক নিয়োগ করে থাকে।

আপনি এজেন্সির সাহায্যে খুব সহজেই ওমানের ভিসার জন্য আবেদন করতে পারবেন। সবাই মানে যাওয়ার আগে সবাই টাকার রেট সম্পর্কে জানার চেষ্টা করে। বর্তমান প্রচুর পরিমাণে ওমান যাওয়ার চাহিদা রয়েছে। অন্যান্য দেশের তুলনায় ওমানে টাকার ওমান অনেকটাই উন্নত। ওমানের 1 টাকা বাংলাদেশের কত টাকা হবে এই তথ্য জানতে চাইলে আমাদের পোস্টটি পড়তে থাকুন।

ওমানের 1 টাকা বাংলাদেশের কত টাকা

প্রতিনিয়ত ডলার রেট কম বেশি হওয়ার কারণে বিশ্বের সব জায়গাতেই টাকা রেট উঠানামা করে। আপনি যদি ওমান বসবাস করেন তাহলে বাংলাদেশে টাকা পাঠাতে হলে অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হবে। বিশেষ করে ওমানে প্রবাসী ভাইয়েরা তারা টাকা পাঠানোর আগে আজকের ওমানের টাকার রেট কত এই তথ্য জানার চেষ্টা করে।

ব্যাংকের মাধ্যমে বর্তমান টাকার রেট হিসাব করে ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করা হয়। অর্থাৎ আজকের ওমানের টাকার রেট অনুযায়ী ১ টাকা = বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হবে ২৮৫ টাকা ০৩ পয়সা।

ওমানের ১ বাইসা বাংলাদেশের কত টাকা

কিছু মানুষ ওমানের মুদ্রা কে বাইসা বলে থাকে। মূলত ওমানের ১ বাইসা হলো সবচেয়ে ক্ষুদ্রতম টাকা কে বলা হয়। বিশ্বের সব রাষ্ট্রে ওমানের মুদ্রা রিয়েল নামে পরিচিত। অনেকে রয়েছেন বর্তমান ওমানের ১ বাইসা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এই তথ্য জানতে চাচ্ছেন।

অনেকেই ধারণা নেওয়ার জন্য এই তথ্যগুলো জানার চেষ্টা করেন। আমাদের বিভিন্ন পরীক্ষার ক্ষেত্রেও এগুলো প্রশ্নের সম্মুখীন হতে হয়। অর্থাৎ আজকের টাকার রেট অনুযায়ী ওমানের ১ বাইসা সমান বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ০.২৮ পয়সা।

ওমানের ১০ টাকা বাংলাদেশের কত

অনেকে রয়েছেন আপনারা ওমানে যেতে চাচ্ছেন। কারণ ওমানে টাকার মান অনেক উন্নত। ওমানের টাকা বেতন পেয়ে আপনার বাংলাদেশে পাঠালে অনেক বেশি টাকা হবে। এ কারণে বাংলাদেশের অনেক শ্রমিকরা তারা কোন এজেন্সির মাধ্যমে ভিসা করে ওমানে যাচ্ছেন।

অনেক ওমানে থাকা প্রবাসী ভাইয়েরা আছে তারা বাংলাদেশে টাকা পাঠানোর আগে ১০ টাকা রেট সম্পর্কে জানতে চায়। অর্থাৎ আজকের টাকার রেট অনুযায়ী ওমানের ১০ টাকা = বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ২,৮৫০ টাকা ৩০ পয়সা।

ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা

আপনি ওমানের ১০০ টাকা বাংলাদেশে পাঠালে অনেক বেশি টাকায় পাবেন। কারণ বাংলাদেশের থেকে ওমানের টাকার মান অনেক উন্নত। কিছু সময় ওমানে 100 টাকার মধ্যে কোন জিনিস ক্রয় করলে বাংলাদেশী টাকায় কত হবে এই তথ্য  জানতে চান। অনেকে ১০০ টাকার হিসাব বের করতে পারেন না। অর্থাৎ প্রতিনিয়ত টাকার রেট আপডেট হওয়ার কারণে আমাদের বর্তমান মূল্য জানা থাকে না। আজকের টাকার রেট অনুযায়ী ওমানের ১০০ রিয়াল =  বাংলাদেশি টাকায় হবে ২৮,৫০২ টাকা ৯৯ পয়সা।

ওমানের ১৫০ রিয়াল বাংলাদেশের কত টাকা

বাংলাদেশী প্রবাসী ভাইয়েরা যারা ওমানে থাকেন তারা প্রতিনিয়ত আপডেট ওমানের রিয়াল সম্পর্কে বিস্তারিত খুঁজে থাকেন। সবাই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আগে ওমানের রিয়াল বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এ তথ্য জানতে চাচ্ছেন। অর্থাৎ আজকের ওমানের টাকা রেট অনুযায়ী ১৫০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ৪২,৭৫৪ টাকা ৪৯ পয়সা।

শেষ কথা

বাংলাদেশের অনেক মানুষ ওমানে কাজ করে। আপনারা যারা ওমান থাকেন এবং নতুন করে অনেক মানুষ ওমানে যাওয়ার কথা ভাবতেছেন। এবং সবাই বাংলাদেশের টাকা পাঠানোর আগে আজকের ওমানের টাকার মূল্য খুঁজে থাকেন। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে ওমানের 1 টাকা বাংলাদেশের কত টাকা হয় এই তথ্য উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং উপকৃত হতে পেরেছেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *