ইতালি ভিসা আবেদন ফরম 2024

ইতালি হলো একটি গণপ্রজাতন্ত্রী রাষ্ট্র। বাংলাদেশের অনেক মানুষ রয়েছে তারা কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমন করার উদ্দেশ্যে ইতালি যাওয়ার জন্য। প্রতি বছরেই ইতালি কাজের জন্য বিভিন্ন দেশের শ্রমিক নিয়োগ করেন। কারণ ইতালিতে কৃষিকাজসহ বিভিন্ন কোম্পানিতে অনেক কাজ রয়েছে। বেশি কাজ থাকা সত্ত্বেও তাদের এতগুলো শ্রমিক নাই। এ কারণে তারা বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ করে। আপনি যদি  ইতালির ভিসা করতে চান তাহলে অবশ্যই আগে আবেদন ফরম সংগ্রহ করতে হবে।

সবাই ইতালি ভিসা আবেদন করার পদ্ধতি জানেনা। কারণ ভিসা আবেদন করতে অনেকটাই জটিল কিছু প্রবলেম সলভ করতে হয়। কারণ আবেদন ফরমে সম্পূর্ণ সঠিক নিয়মে এবং সঠিক তথ্যগুলো প্রদান করতে হবে। আপনি আমাদের এই পোস্ট পড়ে অনলাইনে ইতালি ভিসা আবেদন ফরম পূরণ করার নিয়ম জানতে পারবেন।

ইতালি ভিসা আবেদন ফরম

অনেকে রয়েছেন অনলাইনের মাধ্যমে কিভাবে ইতালির ভিসা আবেদন ফরম পূরণ করবেন সে নিয়ম জানেন না। এজন্য আপনাকে আগে আমাদের এই নিয়মটি পড়ে শিখতে হবে। আমরা সুন্দরভাবে কিভাবে গুগল ক্রোমে প্রবেশ করে ইতালির ভিসা আবেদন ফরম বের করবেন এবং কিভাবে পূরণ করবেন সে তথ্য আলোচনা করেছি। প্রথমত আপনাকে মোবাইল অথবা কম্পিউটারের সাহায্যে ডাটা কানেকশন চালু করে গুগল ক্রোমে প্রবেশ করতে হবে।

এরপর (italy Visa application form)  লিখে সার্চ করলে আপনার সামনে ইতালির অফিসিয়াল ওয়েবসাইট চলে আসবে। এরপর সেই ওয়েবসাইটে প্রবেশ করবেন এবং ফরম পূরণ করে সাবমিট করবেন। তাহলে আপনার ইতালির ভিসা আবেদন ফরম পূরণের কাজ সম্পূর্ণ হবে। অথবা কোন এজেন্সির সাথে যোগাযোগ রাখবেন।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

বাংলাদেশের অনেক কৃষি অভিজ্ঞ লোক রয়েছেন। বাংলাদেশে কৃষি কাজ অনেক কম এবং কৃষি কাজে বেশি ইনকাম করা সম্ভব হয় না। এজন্য অনেকেই ইতালিতে কৃষি কাজ করতে যায়। কারণ ইতালির মধ্যে সবচেয়ে কৃষি কাজের চাহিদা বেশি। প্রতি বছর সরকারি ভাবে কৃষি কাজের জন্য বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ করে থাকেন। সামনে নতুন বছরে ফেব্রুয়ারির শুরুর থেকে কৃষি কাজের জন্য শ্রমিক নিয়োগ করা হবে বলে ধারণা পাওয়া গেছে। আপনি আমাদের নিয়ম দেখে অনলাইনের মাধ্যমে ইতালির কৃষি ভিসার ফরম পূরণ করে আবেদন করতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন

কেউ যদি অন্য দেশ থেকে ইতালিতে কোন কাজের উদ্দেশ্যে যায় তাহলে তাকে স্পন্সর ভিসা আবেদন করতে হবে। কারণ তারা বাইরের দেশ থেকে কোন শ্রমিক মিলে তাদেরকে ইস্পন্সর ভিসা দিয়ে থাকেন। আপনারা অনলাইনের মাধ্যমে গুগল ক্রোমে প্রবেশ করে (italy sponsar visa apply)  লিখে সার্চ করলেই ইতালির অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। সেখানে প্রবেশ করে সঠিক তথ্য দিয়ে ফরম পূরণ করে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদনের সময়

গত কিছুদিন আগে নিউজ পাওয়া গেছে আগামী ১২ ই ডিসেম্বর থেকে স্পন্সর ভিসায় লোক নিয়োগ করা হবে। সিজনাল কৃষি ভিসা অস্থায়ী হিসেবে দেশের বিভিন্ন জায়গা থেকে শ্রমিক নিয়োগ হবে। আপনি যদি স্পন্সর ভিসা ইতালি যেতে চান তাহলে অবশ্যই ১২ই ডিসেম্বর সকাল ৯ টা থেকে আমাদের এই নিয়মটি ফলো করে স্পন্সর ভিসায় আবেদন করতে পারবেন। অবশ্যই আপনাকে সঠিক তথ্য দিয়ে ফরম পূরণ করতে হবে।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

আপনি ইতালি ভিসা আবেদন করার আগে অবশ্যই কিছু নিয়ম মানতে হবে। কারণ নিয়ম-কানুন না মেনে আবেদন করলে আপনার ভিসার আবেদনটি  বাতিল বলে গণ্য করা হবে। আপনি নিজেই অনলাইনের মাধ্যমে ভিসা আবেদন সম্পন্ন করে কোন এজেন্সির সাহায্যে ভিসার প্রয়োজনীয় টাকা জমা দিতে হবে। এবং আপনি যদি এই সব কিছু না পারেন তাহলে সম্পূর্ণ আবেদনের কাজ এজেন্সির মাধ্যমেও করতে পারবেন।

ইতালি ভিসা আবেদন করতে কি কি লাগে

যে কোন জিনিস করতে চাইলে অবশ্যই আপনাকে প্রমাণপত্র হিসাবে কাগজপত্র জমা দিতে হবে। কারণ বর্তমান আধুনিক যুগে সম্পূর্ণ সঠিক ভাবে সকল তথ্য যাচাই-বাছাই করা হয়। আপনি যদি ইতালির ভিসা আবেদন করতে চান তাহলে এই কাগজপত্র গুলো জমা দিতে হবে। কারণ এই কাগজ পত্র ছাড়া আপনি কখনোই ইতালি ভিসা করতে পারবেন না।

  • ছয় মাস মেয়াদ সম্পূর্ণ পাসপোর্ট।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • ৪ কপি পাসপোট সাইজের রঙ্গিন ছবি।
  • আপনার যদি কোন কাজে অভিজ্ঞতা থাকে অভিজ্ঞতার সনদপত্র।
  • পুলিশ ক্লিয়ারেন্স এর সনদপত্র।
  • করোনার ভ্যাকসিনের ফটোকপি।
  • ইতালির আবেদন এর ফরম এর কপি।
  • ব্যাংক স্টেটমেন্ট।

শেষ কথা

আপনারা যারা কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণ করার উদ্দেশ্যে ইতালি যেতে চাচ্ছেন। কিন্তু বর্তমান কিভাবে ইতালির ভিসা আবেদন করতে হয় সে তথ্য জানেনা। আমরা এ পোষ্টের মাধ্যমে ইতালির ভিসা আবেদনের বিভিন্ন নিয়ম জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং ইতালি ভিসা আবেদন ফরম পূরণ কিভাবে করতে হয় শিখতে পেরেছেন। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাই টি শেয়ার করে রাখুন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *