ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া কত ২০২৪

বর্তমানে এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার সবচেয়ে সহজ উপায় হচ্ছে আকাশ পথ। কারণ আকাশ পথ দিয়ে বিমানের সাহায্যে খুব দ্রুত এক দেশ থেকে অন্য দেশে পৌঁছানো যায়। বাংলাদেশ থেকে অনেকেই প্রতিনিয়ত কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণ করার জন্য সিঙ্গাপুর চলে যাচ্ছে। কিছু মানুষ রয়েছে আর্জেন্ট তাদের ব্যবসায়ী কাজের ক্ষেত্রে সিঙ্গাপুর যেতে হয়।

প্রত্যেকেই ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়ার পূর্বে বিমান টিকিট সংগ্রহ করে। আগের তুলনায় বর্তমান বিমান টিকিটের মূল্য দিগুন বৃদ্ধি হয়েছে। বিশেষ করে তিন বছর আগে করোনার পর থেকে ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া বেড়ে গেছে। কিছু মানুষ রয়েছে বিমানের টিকিট সংগ্রহ করতে গিয়ে সঠিক ভাড়া না জানার কারণে প্রতারিত হচ্ছে। বিস্তারিত ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া কত জানতে এই পোস্টটি পড়তে থাকুন।

ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া কত

ঢাকা থেকে প্রতিদিন কয়েকটি বিমান সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়। বিমানের ক্যাটাগরি অনুযায়ী টিকিটের মূল্য কম বেশি নির্ধারণ করা আছে। বিমান দিয়ে সিঙ্গাপুর যাওয়ার গ্রাহকরা তাদের সুবিধা অনুযায়ী বিমানের টিকিট ক্রয় করে থাকে। বিশেষ করে ডলার হিসাব করে বিমান ভাড়া প্রতিনিয়ত ওঠানামা করে।

এবং আপনি যদি ঢাকা থেকে সিঙ্গাপুরের টিকিট ক্রয় করতে চান তাহলে ডলার হিসাব করেই টিকিট সংগ্রহ করতে হবে। অর্থাৎ আপনি ঢাকা থেকে সিঙ্গাপুর যেতে বিমান ভাড়া খরচ হবে ৪৫০ ডলার থেকে ৬০০ ডলার পর্যন্ত। বাংলাদেশি টাকায় আপনি ৪৫ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকা পর্যন্ত বিমান ভাড়া লাগবে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সে ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া

বর্তমান সিঙ্গাপুর এয়ারলাইন্স অনেক জনপ্রিয়। কারণ এই বিমানের সাহায্যে সরাসরি ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়া যায়। দ্রুত কোন কাজের জন্য সিঙ্গাপুর যেতে চাইলে সবাই সিঙ্গাপুর এয়ারলাইন্স ব্যবহার করে। প্রতিদিন সিঙ্গাপুর এয়ারলাইন্স সকাল ও দুপুর এবং বিকাল তিনটি সময়ে ফ্লাইট পরিচালিত হয়।

এবং অন্যান্য বিমানের তুলনায় সিঙ্গাপুর এয়ারলাইন্স বিমান এর ভাড়া অনেক বেশি। বর্তমান সিঙ্গাপুর এয়ারলাইন্স এ ঢাকা থেকে সরাসরি সিঙ্গাপুর পৌঁছাতে আপনার ভাড়া খরচ হবে সর্বোচ্চ ৬০০ ডলার। বাংলাদেশি টাকায় ৭০ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকা বিমান ভাড়া খরচ হবে।

ইউএস বাংলা এয়ারলাইন্সে ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া

ইউ এস বাংলা এয়ারলাইন্স প্রতি সপ্তাহে দুইবার সিঙ্গাপুরের উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করে। সোমবার এবং বৃহস্পতিবারে আপনি চাইলে ইউএস-বাংলা এয়ারলাইন ব্যবহার করতে পারবেন। যারা কম টাকা বিমান ভাড়া খরচে সিঙ্গাপুর পৌঁছাতে চান তাদের জন্য ইউ এস-বাংলা এয়ারলাইন্স অনেক উপযোগী। অন্যান্য বিমানের তুলনায় ইউএস-বাংলা এয়ারলাইন্স এ বিমান ভাড়া সবচেয়ে কম খরচ হয়। আপনার ইউএস-বাংলা এয়ারলাইন্স এ ঢাকা থেকে সিঙ্গাপুর যেতে বিমান ভাড়া খরচ হবে ৪৩ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সে ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া

বর্তমান বাংলাদেশ বিমান একটি বড় বিমান সংস্থা। প্রতিনিয়ত বাংলাদেশ বিমান কয়েকটি ফ্লাইট এর মাধ্যমে ঢাকা থেকে সিঙ্গাপুর এর উদ্দেশ্যে রওনা হয়। অনেকেই এখন ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ব্যবহার করে।

কারণ বাংলাদেশ বিমান এয়ারলাইন্সে অনেকগুলো সুযোগ-সুবিধা পাওয়া যায়। প্রতিদিন আপনি সুবিধা অনুযায়ী সকাল, দুপুর, সন্ধ্যার ফ্লাইটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এ সিঙ্গাপুর যেতে পারবেন। আপনার ঢাকা থেকে সিঙ্গাপুর যেতে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সে যেতে ভাড়া খরচ হবে ৫০ টাকা থেকে ৫৫ হাজার টাকা।

ঢাকা টু সিঙ্গাপুর টিকেটের দাম কত

প্রতিনিয়ত ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অসংখ্য মানুষ বিমানের সাহায্যে সিঙ্গাপুর যাচ্ছে। প্রত্যেক এই সিঙ্গাপুর যাওয়ার আগে বিমানের টিকিট সম্পর্কে ধারণা নেওয়ার চেষ্টা করে। কারণ এখন এজেন্সির মাধ্যমে টিকিট সংগ্রহ করতে বেশি টাকা খরচ হয় এবং প্রতারিত হতে হয়। বিমানের ভাড়া বলতে টিকেটের মূল্যকে এই বুঝানো হয়েছে। অর্থাৎ আপনি যদি ঢাকা থেকে সিঙ্গাপুর বিমানের সাহায্যে যেতে চান তাহলে আপনার টিকিট ক্রয় করতে খরচ হবে সর্বনিম্ন ৪৩ টাকা থেকে সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পর্যন্ত।

শেষ কথা

আপনারা যারা ঢাকা থেকে সিঙ্গাপুর যেতে চাচ্ছেন। অনেকেই বিমান ভাড়া নিয়ে দ্বিধা দ্বন্দ্ব থাকেন। যাদের বিমান ভাড়া সম্পর্কে কোন ধারণা নেই তাদের জন্য আমাদের এই পোষ্টটি অনেক উপযোগী ছিল। কারণ আমরা এই পোষ্টের মাধ্যমে ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়ার বিভিন্ন এয়ারলাইন্সের বিমান ভাড়া উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভাড়া কত জানতে পেরেছেন। আরো প্রয়োজনীয় তথ্যগুলো জানতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment