দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

এই দুবাই সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ এবং সবচেয়ে জনবহুল শহর। দুবাই হচ্ছে আরব আমিরাতের রাজধানী। এবং দুবাই হচ্ছে মধ্যে প্রাচ্যের ব্যবসা কেন্দ্র। বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশের মানুষ খুব সহজে এই তাহলে বিভিন্ন কাজের উদ্দেশ্যে পৌঁছে থাকেন। তবে দুবাই অবস্থানরত বহু নাগরিক বেশিরভাগই প্রবাসী।

এক্ষেত্রে মধ্যপ্রাচ্যের ২৮ লক্ষ প্রবাসীর মধ্যে সংযুক্ত চারভাগের একভাগ বসবাস করে। তবে বেশিরভাগ বাংলাদেশী তাদের জীবিকার উদ্দেশ্যে সেখানে বসবাস করে। এবং প্রতিবছর এবং প্রতি মাসে প্রচুর টাকা উপার্জন করে বাংলাদেশে পাঠিয়ে থাকে। তবে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই বাংলাদেশ আর দুবাইয়ের টাকার একটি পার্থক্য জানতে হয়।

বাংলাদেশের মধ্যে এবং দুবাইয়ের মুদ্রা প্রতিনিয়ত ওঠানামা করে। তাই আপনি যদি দুবাই প্রবাসী হয়ে থাকেন এবং দুবাই থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চাচ্ছেন। তাহলে অবশ্যই দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা ও দুবাই মুদ্রার সর্বশেষ আপডেট তথ্য জানুন এই পোস্ট থেকে।

দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

অনেক বাংলাদেশী প্রবাসী রয়েছেন যারা দুবাই বসবাস করে ন্যূনতম ৩৫ হাজার থেকে ৪৫ হাজার টাকার বেতনের চাকরি করেছেন এবং বিভিন্ন কাজ করছেন। অর্থাৎ কিছু কিছু প্রবাসীর প্রতিদিনের ন্যূনতম বেতন ৫০ দিরহাম থেকে ১০০ দিরহাম।

তাদের প্রতিদিনের উপার্জিত কষ্টের টাকা হিসেব করতে অনেকেই অনলাইনে দুবাই ১০০ টাকা অর্থাৎ দুবাই ১০০ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা জানতে চান। অর্থাৎ দুবাইয়ের ১০০ টাকা সমান বাংলাদেশী মুদ্রা অনুযায়ী ২৯৮০ টাকা হয়। তবে এই টাকার রেট মাঝে মাঝে পরিবর্তন হয় এবং প্রায় সময় উঠানামা করে থাকে।

বাংলাদেশী কোনো আত্মীয় স্বজনদের কাছে টাকা পাঠাতে গেলে অবশ্যই প্রতিদিনের দুবাই টাকার রেট সম্পর্কে জেনে নিবেন। কেননা অনেকেই রয়েছেন সঠিক দুবাই টাকার রেট সম্পর্কে না জেনে থাকায় প্রতারণার শিকার হওয়ার অনেকটা সম্ভাবনা রয়েছে। তাই এই পোস্ট থেকে সর্বশেষ দুবাই ১০০ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা জানুন এবং টাকা এক্সচেঞ্জ করুন।

  • দুবাই ১০০ টাকা =  বাংলাদেশের ২৯৮০.৪৩ টাকা।

দুবাই ১ দিরহাম = কত টাকা

বাংলাদেশের মুদ্রা আর দুবাইয়ের মুদ্রার স্পষ্ট পার্থক্য জানতে চাইলে সবার পূর্বে দুবাইয়ের ১ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা হয় তা জেনে নিন। দুবাইয়ের অর্থনৈতিক অবস্থা তার আমদানি রপ্তানি এবং উৎপাদনের উপর ভিত্তি করে পরিবর্তন হয়। তবে লক্ষ্য করলে দেখতে পারবেন দুবাইয়ের অর্থনৈতিক অবস্থা প্রায় স্থিতিশীল।

অর্থাৎ ২০২৪ সালে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশের ২৯ টাকা ৮০ পয়সা। অর্থাৎ গত কয়েকদিন পূর্বেও দুবাইয়ের ১ দিরহাম সমান বাংলাদেশের মুদ্রা অনুযায়ী ২৯ টাকা ৯২ পয়সা ছিল। অর্থাৎ দুবাইয়ের ১ দিরহাম সমান বাংলাদেশের ২৯ টাকা ৮০ পয়সা। তাই বাংলাদেশে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই দুবাই দিরহাম রেট বিস্তারিত জানুন।

  • দুবাই ১ দিরহাম = ২৯.৮০ টাকা

দুবাই টাকার রেট

গত এক বছর যাবত দুবাইয়ের টাকা রেট বেশ স্থিতিশীল। অর্থাৎ কখনো বাংলাদেশের মুদ্রা অনুযায়ী দুবাইয়ের ১ দিরহাম সমান ২৮ টাকা। আবার কখনো ২৯ টাকা আবার কখনো ৩০ টাকা হচ্ছে। তবে গত পাঁচ বছর পূর্বে মধ্যপ্রাচ্যের সহ ও দুবাইয়ের টাকার রেট ছিল ২২ টাকা থেকে ২৫ টাকা।

অর্থাৎ আস্তে আস্তে এদেশের টাকার অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী দুইবার টাকার রেট হচ্ছে ২৯ টাকা ৮০ পয়সা। তবে এই মুদ্রার রেট যে কোন সময় পরিবর্তন হতে পারে। তা সব সময় আপডেট এবং সকল সময়েই দুবাই টাকার রেট জানতে আমাদের সাথেই থাকুন।

  • দুবাই ১ দিরহাম বাংলাদেশের ২৯ টাকা ৮০ পয়সা।
  • দুবাই ১০ দিরহাম বাংলাদেশের ২৯৮.০৪ টাকা।
  • দুবাই ১০০ দিরহাম বাংলাদেশের ২৯৮০.৪৩ টাকা।
  • দুবাই ৫০০ দিরহাম বাংলাদেশের ১৪৯০২.১৫ টাকা।
  • দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের ২৯৮০৪.২৯ টাকা।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে দুবাইয়ের ১ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা এবং দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও আশা করতেছি এই পোস্ট থেকে আপনারা অনেক বেশি উপকৃত হয়েছেন। যদি এই পোস্ট আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment