ব্রুনাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

তেল গ্যাস সমৃদ্ধ একটি দেশ ব্রুনাই। বাংলাদেশ থেকে অনেক অনেক বেশি উন্নত। এবং এ দেশের অর্থনৈতিক অবস্থা বিশ্বের অন্যান্য দেশে থেকে অনেকটা উন্নত এবং ভালো। বাংলাদেশের থেকে ব্রুনাইয়ের টাকার মান অনেক বেশি। তবে এদেশের টাকার মান মাঝেমধ্যেই উঠানামা করে থাকে। তাই বাংলাদেশসহ ব্রুনাই প্রবাসী ভাইদের প্রতিনিয়ত এ দেশের টাকার আপডেট জেনে রাখা উচিত।

এই ব্রুনাই দক্ষিণ পূর্ব এশিয়ার একটি স্বাধীন রাষ্ট্র। এদেশের রাজধানী হচ্ছে বন্দর সেরি বেগাওয়ান ব্রুনাই। এদেশের প্রায় সকল মানুষ অনেক বেশি ধনী এবং উন্নত। তবে এ দেশে বেশিরভাগ মানুষ ভ্রমণ করতে আসে। খুব অল্পসংখ্যক মানুষ এদেশে কাজের জন্য এসে থাকে। যেতে প্রতিনিয়ত বিভিন্ন দেশের মানুষ এই ব্রুনাইয়ে এসে থাকে। তাই বাইরের দেশগুলোর সাথে ব্রুনাই এর টাকার এক্সচেঞ্জ করতে হয়।

তাই ব্রুনাই প্রবাসী ভাই অথবা ভ্রমন প্রিয় ভাইদের জন্য আজকের এই পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। অনেকে রয়েছেন যারা ব্রুনাইয়ে প্রবেশ করে টাকা এক্সচেঞ্জ করার ক্ষেত্রে সঠিক মূল্য জানেন না। প্রতিনিয়ত বিভিন্ন দেশ থেকে মানুষ এ দেশে প্রবেশ করে এবং ডলারের রেট পরিবর্তন হয়। তা এই পোস্ট থেকে ব্রুনাই ১ টাকা বাংলাদেশের কত টাকা  তা বিস্তারিত জানুন।

ব্রুনাই ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই ব্রুনাই একটি ইসলামী রাষ্ট্র। দেশটি বোর্নিও দ্বীপের উত্তর উপকূলে অবস্থিত। দেশের অর্থনৈতিক মুদ্রা অন্যান্য দেশের থেকে অনেকটা সাবলীল। এদেশের মুদ্রার নাম হচ্ছে ডলার। তবে ডলার রেট প্রতিনিয়ত ওঠানামা করে থাকে। তবে ২০ শতকের শেষের দিক থেকে তেল এবং প্রাকৃতিক গ্যাস ব্রুনাইয়ের উন্নয়ন এবং সম্পদের ভিত্তি।

তবে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী বাংলাদেশের ৮১ টাকা ৮৪ পয়সার বিনিময়ে আপনি ব্রুনাইয়ের ১ ডলার পেয়ে যাবেন। এছাড়া গত মাসের বাংলাদেশের মুদ্রা অনুযায়ী ব্রুনাইয়ের ডলার রেট ছিল ৮৩ টাকা। অর্থাৎ পূর্বের থেকে ব্রুনাইয়ের টাকার মান বর্তমানে কিছুটা হ্রাস পেয়েছে। তবে এদেশের অর্থনীতি প্রায় অনেকটাই স্থিতিশীল। অতএব ব্রুনাইয়ের মুদ্রার মান সম্পর্কিত তথ্য জানতে সম্পন্ন পোস্ট পড়ুন।

  • ব্রুনাই ১ ডলার সমান ৮১ টাকা ৮৪ পয়সা।

ব্রুনাই টাকার রেট কত

এদেশের ব্যবহৃত ব্যাংক নোট গুলো হচ্ছে $১, $৫, $১০, $৫০, $১০০. আর এ পোস্টে আপনাদেরকে ওই দেশের ব্যাংকের নোট অনুযায়ী বাংলাদেশের মুদ্রার এক্সচেঞ্জ রেট আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে। তবে বর্তমানে ব্রুনাইয়ের ১ ডলার সমান বাংলাদেশের ৮১ টাকা ৮৪ পয়সা। এছাড়া গত এক বছর পূর্বে ‍এই ব্রুনাইয়ের সর্বনিম্ন মুদ্রার মান ছিল ৭৭ টাকা।

  • ব্রুনাই ৫ ডলার সমান ৪০৯ টাকা ১৮ পয়সা।

আজকের ব্রুনেই ডলার থেকে বাংলাদেশী টাকা রেট কত

এই ব্রুনাইয়ের অর্থনীতির প্রধান উৎস হল তেল ও গ্যাস রফতানি। তাই মাঝে মাঝে আমদানি এবং রপ্তানির উপর ভিত্তি করে এদেশের টাকার মান উঠানামা করে। তাই কোন সময় ব্রুনাইয়ের সাথে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করতে গেলে অবশ্যই ব্রুনাইয়ের টাকার এক্সচেঞ্জের রেট জেনে রাখা উচিত।

২০২৪ সালের সর্বশেষ তথ্য অনুযায়ী ব্রুনাইয়ের ডলারের রেট বর্তমানে ৮১ টাকা ৮৪ পয়সা। তবে যে কোন সময় এই রেট পরিবর্তন হয়ে যেতে পারে। তবে ৫ বছর পূর্বে এ দেশের ডলারের রেট ছিল ৬০ থেকে ৬৫ টাকা।

ব্রুনাই ডলার টু বাংলাদেশি টাকা

পূর্বের তুলনায় এই ব্রুনাইয়ের ডলার রেট অনেক বেশি রয়েছে। তবে এক্ষেত্রে এখান থেকে জানতে পারবেন ব্রুনাইয়ের ১ ডলার সমান কত টাকা। ৫ ডলার সমান, ১০ ডলার, ৫০ ডলার, ১০০ ডলার, ৫০০ ডলার কত তা বিস্তারিত নিচে তালিকা থেকে জানুন।

ব্রুনাই ডলার বাংলাদেশি টাকা
১ ডলার ৮১.৮৪টাকা
৫ ডলার ৪০৯.১৮ টাকা
৫০ ডলার ৪০৯১.৮৪ টাকা
১০০ ডলার ৮১৮৩.৬৯ টাকা
৫০০ ডলার ৪০,৯১৮.৪৪ টাকা
১০০০ ডলার ৮১,৮৩৬.৮৮ টাকা

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে এই আলোচনা থেকে আপনারা ব্রুনাই ১ টাকা বাংলাদেশের কত টাকা বিস্তারিত জানতে পেরেছেন। ব্রুনাই দেশ অনেক বেশি উন্নত। তাই প্রতিনিয়ত এ দেশের ডলারের মান কিছুটা পরিবর্তন হয়। এ টাকা এক্সচেঞ্জ করার পূর্বে অবশ্যই সঠিক রেট জেনে নিয়ে টাকা এক্সচেঞ্জ করবেন। আর এই পোস্ট থেকে উপকৃত হলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *