বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস ২০২৪

বর্তমান সময়ে অনেক মানুষ ব্যবসার জন্য প্রতিনিয়ত যে কোন রাষ্ট্রে চলে যাচ্ছে। আবার অনেকই কাজের জন্য এবং কিছু লোক ভ্রমন করার জন্য বাংলাদেশ থকে অন্য দেশে চলে যাচ্ছে। কিন্তু বেশির ভাগ মানুষ কোন এক রাষ্ট্রে চলে যাওয়ার আগে খরচ এর কথা চিন্তা করে। বিমানের টিকেট সম্পর্কে জানতে চায়। আজকে আপনাদের সাথে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে যাওয়ার ফ্লাইট এর টিকেট এর দাম জানাবো। আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস ২০২৪ এর তথ্য জানতে চান তাহলে আমাদের সম্পূর্ন লেখাটি পড়ুন।

বাংলাদেশ থেকে প্রতিদিন ই বিভিন্ন দেশের ফ্লাইট হয়ে থাকে। অনেকই যারা বিভিন্ন দেশে যাওয়ার বিমানের টিকেট এর দাম খুঁজে থাকেন। আজেক এই পোষ্ট এ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস জানাবো। বর্তমানে এখন বিমানের টিকেট একটু বেশি দামে কিনতে হবে। কারণ  আগের তুলনায় টিকেট এর দাম অনেকটাই বেড়ে গেছে।। বাংলাদেশে অনেকটি এয়ারলাইন্স রয়েছে। আজকে আপনাদের কে বাংলাদেশের সব গুলো এয়ার লাইন্স এর বর্তমান মুল্য নিচে জানিয়ে দিছি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস

আজকে আপনাদের কে বিভিন্ন রকম বিমানের টিকেটের দাম জানাবো। টিকেটের দাম মুলত সব সময় কম বেশি হয়ে থাকে। আপনার দুরুত্ব অনুযায়ী টিকেটর দাম কম বেশি হয়। আপিন যদি দেশেরে মধ্যে ঢাকা থেকে কক্সবাজার যান তাহলে আপানার কম খরচ হবে। এবং আপনি যদি দেশের বাহিরে যান তাহলে বিমানের ক্যাটাগরি হিসাবে টিকেট এর দাম হবে।  আপনি যদি বাংলাদেশ বিমানের টিকেট এর দাম খুঁজে থাকেন তাহলে আপনি আমাদের পোষ্ট টি পড়তে থাকুন । আমরা আপনাকে বাংলাদেশের বিভিন্ন বিমানের এয়ারলাইন্স এর টিকেট এর দাম জানাবো।

কম দামে বিমান টিকেট

বিদেশে  ভ্রমনে অথবা ব্যবসা করতে যেতে চাইলে প্রথমে বিমানের চিন্তা মাথায় রাখতে হবে। কারণ বিমানের মাধ্যমে কম সময়ের মধ্যে এক দেশ থেকে অন্য দেশে যাওয়া যায়। বিমান চলাচল করার কারণে আগের থেকে যাতায়াত ব্যবস্থা একেবারেই সহজ হয়েছে। অনেকেই বিমানে যেতে ইচ্ছা করলে ও বিমানের টিকেট ব্যপারে ধারনা না থাকায় দালাল বা এজেন্সির কাছে থেকে বেশি টাকা দিয়ে বিমানের টিকেট কিনতে হয়। আজকে আপনাদের কে জানাবো কম দামে যে কোন বিমানের টিকেট কেনার উপায়। কম দামে যে কোন টিকেট কিনতে চাইলে আপনাকে ১ মাস আগেই টিকেট কিনে রেখে দিতে হবে। তাহলে টিকেট এর দাম অনেকটাই কম পাবেন।

প্লেনের টিকেটের দাম কত ২০২৪

বিমানের মাধ্যমে কোন যায়গা যেতে হলে অবশ্যই আপনাকে টিকেটের দাম মাথায় রাখতে হবে। কারণ অনেক সময় টিকেট কিনতে গেলে দাম বেশি দিয়ে কিনতে হয়। আজকে আপনাদের কে প্লেনের টিকেটের দাম জানাবো। আপনি যদি বাংলাদেশের মধ্যে যে কোন যায়গা যেতে চান তাহলে আপনাকে ৪ থেকে ৬ হাজার টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি বাংলাদেশের মধ্যে বিমান বন্দর গুলোতে প্লেনে যেতে পারবেন। এবং অন্যান্য দেশে যেতে চাইলে আপনাকে আরো বেশি টাকা বাজেট রাখতে হবে। বাংলাদেশে থেকে কোন দেশে যেতে চাইলে, দেশ অনুযায়ী প্লেনের টিকেট এর দাম নিয়ে থাকে।

দেশের ভিতরে বিমান এয়ারলাইন্স টিকেট মূল্য ২০২৪

বাংলাদেশের অনেকেই আছেন দেশের মধ্যে বিভিন্ন যায়গা যেয়ে থাকেন। কেউ ব্যবসা করার ক্ষেত্রে খুব দ্রুত যাওয়ার জন্য দেশের মধ্যে বিমানের মাধ্যমে যেতে চান। আজকে আপনাদের কে বাংলাদেশের ভিতরে বিমানে এয়ারলাইন্স এর টিকেট দাম জানাবো। বিমানের টিকেট এর দাম জানতে হলে পড়তে থাকুন।

যাতায়াত স্থান টিকেট মুল্য 
Dhaka To Chattogram ২,৯১০ টাকা 
Dhaka To Barisa ২,৭৩০ টাকা 
Dhaka To Cox`s Bazar ৪,২০৫ টাকা 
Dhaka To Jashore ৫,১১০ টাকা 
Dhaka To Saidpur ৬,৬৬৯ টাকা 
Dhaka To Sylhat ৬,৬০১ টাকা 
Dhaka To Rajshahi ৭,১৭১ টাকা 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত

বাংলাদেশ থেকে অনেকই প্রতিনিয়ত বিভিন্ন রাষ্ট্রে যাচ্ছে। দেশের বাহিরে যেতে হলে অবশ্যই দ্রুত আপনাকে বিমানে যেতে হবে। বিভিন্ন রাষ্ট্রে যাওয়ার আগে সবাই বিমানের টিকেট এর দাম খুঁজে থাকে। আজকে আপনাদের ঢাকা থেকে বিভিন্ন দেশে যাওয়ার বিমান বাংলাদেশ এয়ার লাইন্স টিকেট এর সঠিক মূল্য জানাবো।

যাতায়াত স্থান টিকেট মুল্য 
Dhaka To Abu Dhabi ৪৩,৪৭৬ টাকা 
Dhaka To Bankkok ৭৮,৬৫৩ টাকা 
Dhaka To Kalkata ৭,৬১৩ টাকা 
Dhaka To Delli  ৯,৫০১ টাকা 
Dhaka To kathmandu ২০,৬৩৩ টাকা 
Dhaka To Singapur ৩২,৭৫৪ টাকা 
Dhaka To kula lampur ৪০,৬৩৩ টাকা 
Dhaka To Muscat  ৫৬,৫২০ টাকা 
Dhaka To Kuwait ৭১,৬৬৩ টাকা 
Dhaka To London ২,০৫,১১১ টাকা 
Dhaka To jedda  ৭১,৯৬৫ টাকা 
Dhaka To Jeddha  ৬০,১৭৩ টাকা 
Dhaka To Dammam ৭৩,৪০৩ টাকা 

বাংলাদেশে বিমান পরিবহন সংস্থা কয়টি

বর্তমান সময়ে বাংলাদেশে ৩ টি বিমান পরিবহন সংস্থা রয়েছে। আপনি আমাদের লেখা সম্পূর্ণ পড়লে আরো অনেক কিছু জানতে পারবেন। আজকে আপনাদের সাথে এই বিমান সংস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। বর্তমানে বাংলাদেশে বিমান পরিবহন সংস্থা ৩টির মধ্যে একটি রাষ্ট্রীয় মালিকানাধীন ও ও ২টি ব্যাক্তি মালিকানাধীন।

  1. বিমান বাংলা এয়ারলাইন্স
  2. নভোএয়ার এয়ারলাইন্স
  3. ইউ এস বাংলা এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অনলাইন টিকেট চেক

বর্তমান সময়ে অনলাইন এ সব কিছুই চেক করা যায়। আপনি চাইলে নতুন নিয়মে টিকেট চেক করতে পারবেন। আজকে আপনাদের নতুন নিয়মে টিকেট চেক করা শিখাবো। প্রথমে আপনাকে গুগোল ক্রম এ অনলাইন চেক লিখে সার্চ তার পর সামনের যে সাইট টা থাকবে বিমান এয়ারলাইন্স লেখা ওয়েবসাইট এ ঢুকতে হবে। চেক অপশনে ঢুকে আপনার টিকেট এর পি.এন.আর নাম্বার তারপর ৬ ডিজিটের কোড আসবে সেগুলো পুরোন করার পর আপনার লাষ্ট নাম লিখে সার্চ করলে আপনি টিকেট সম্পর্কে সকল তথ্য পেয়ে যাবেন।

এয়ার টিকেট বুকিং

বর্তমানে সব কিছুই অতি সহজেই ঘরে বসে করা যায়। আজকে আপনাদের কে এয়ার টিকেট বুকিং কারার তথ্য জানাবো। আপনি আমাদের এই লেখা পড়লে অতি সহজেই টিকেট বুকিং করতে পারবেন। আপনি ০১৭৭৭-৭১৫৬১৩-১৬ এই নাম্বারে যোগাযোগ করে আপনি বিমান এর লোক দের সাথে সরাসরি কথা বলে টিকেট কিনতে পারবেন। এবং টিকেট কাটার কপি গুলো আপনি চাইলে অনলাইন এর মাধ্যেমে নিতে পারবেন।

বিমান টিকেট কাউন্টার

আপনি যদি সরাসরি বিমানের টিকেট কিনতে চান তাহলে আপনাকে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দরে যেতে হবে। সেখানে অনেক গুলো টিকেট কাটার টার্মিনাল রয়েছে। সব কিছুতে চলাচল করার জন্য নিদিষ্ট একটা টার্মিনাল রয়েছে। তেমনি বিমানের টিকেট কাটার জন্য বিমান বন্দরে টার্মিনাল আছে। সেখান থেকে বিশ্বের যে কোন যায়গা যাওয়ার বিমান টিকেট কিনতে পারবেন।

এয়ার এরাবিয়া টিকেট দাম কত ২০২৪

বাংলাদেশ থেকে অনেক মানুষ বাহিরের রাষ্ট্রে চলে যাচ্ছে। অনেকেই আছেন এয়ার এরাবিয়া ফ্লাইট এর টিকেট এর দাম খুঁজে থাকেন। আজকে আপনাদের কে এয়ার এরাবিয়া টিকেটের দাম জানাবো। আপনি চাইলে আমাদের লেখা পড়ে অতি সহজেই এয়ার এরাবিয়া টিকেট এর দাম জানতে পারবেন। এই বিমান ঢাকা থেকে বিভিন্ন দেশে যেয়ে থাকে। এই বিমানে যেতে হলে আপনাকে ৪০ হাজার থেকে ৮০ হাজার টাকা বাজেট রাখতে হবে।

এয়ার টিকেট বুকিং অনলাইন

আপনি চাইলে অনলাইনে বিকাশ, রকেট এর মাধ্যমে বাংলাদেশের এয়ার টিকেট কিনতে পারবেন। বিমান এয়ারলাইন্স এর নিজিস্ব সাইট থেকে। গুগোলে সার্চ করলে আপনি অনলাইনে এয়ার টিকেট বুকিং কারার সাইট পেয়ে যাবেন। তারপর আপনাকে ওই সাইট এ ঢুকে রকেট, বিকাশ এর মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।

শেষ কথা

আশা করি আপনি আমাদের সম্পূর্ন পোষ্ট পড়েছেন। এবং আপনার ভালো লেগেছে। আমরা এই পোষ্টের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস ২০২৪ জানিয়েছি। ইতি মধ্যেই আমাদের সম্পূর্ন পোষ্ট পড়ে বাংলাদেশ এয়ার লাইন্স এর টিকেট জানতে পেরেছেন। এই পোষ্ট পড়ে আপনি উপকৃত হলে আপনার আশে পাশের বন্ধুদের সাথে শেয়ার করে দিন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *