তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের অনেক মানুষ তুরস্কে বসবাস করে। সবাই তুরস্ক থেকে টাকা পাঠানোর আগে সর্বশেষ টাকার রেট সম্পর্কে জানার চেষ্টা করে। তুরস্ক হলো দক্ষিণ পূর্ব ইউরোপ এর এবং পশ্চিম এশিয়ার একটি রাষ্ট্র। তুরস্কে বর্তমান অর্থনৈতিক অবস্থা অনেক উন্নত। মূলত একটি দেশের টাকার রেট সেই দেশের অর্থনৈতিক অবস্থার উপর নির্ভর করে।

প্রতিনিয়ত টাকার রেট কম বেশি হওয়ার কারণে আমাদের সঠিক রেট জানা থাকে না। বিশেষ করে ইউরোপের রাষ্ট্রে টাকার মান উন্নত থাকে। প্রত্যেকেই তুরস্ক থেকে টাকার টাঠানোর সঠিক রেট জেনে নেওয়া উচিত। অনেক সময় অনলাইনের মাধ্যমে আপডেট তথ্য খুঁজে পাওয়া যায় না। আজকে তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা হবে এই তথ্য জানতে আমাদের পোষ্টটি মনোযোগ সহকরে পড়তে থাকুন।

তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা

প্রবাসীরা সকলেই তুরস্কে থেকে ব্যাংকে টাকা পাঠানোর আগে ১ টাকার রেট জানার চেষ্টা করে। কারণ ১ টাকার হিসাব বের করতে পারলে আপনি যে কোন অংকের টাকার হিসাব বের করতে পারবেন। সব সময় আন্তর্জাতিক ডলার রেট অনুযায়ী টাকা কম বেশি হওয়ার কারণে সবার তুরস্কের টাকার রেট জানা থাকে না। আজকের সর্বশেষ টাকার রেট অনুযায়ী বর্তমান তুরস্কের ১ টাকা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে হবে ৩ টাকা ৫৭ পয়সা।

আজকের তুরস্কের টাকার রেট কত

বাংলাদেশ থেকে নতুন করে অনেকেই তুরস্ক চলে যাচ্ছে। এখন খুব সহজে এজেন্সির মাধ্যমে তুরস্কের ভিসা পাওয়া যায়। অনেকেই নতুন করে তুরুস্ক যাওয়ার আগে ধারণা নেওয়ার জন্য টাকা রেট সম্পর্কে জানার চেষ্টা করে। সবাই বেশি টাকা ইনকাম করার জন্য তুরস্কে যায়। আবার অনেকেই তুরস্ক থেকে ব্যাংকের মাধ্যমে প্রিয়জনদের উদ্দেশ্যে বাংলাদেশের টাকা পাঠানোর আগে আজকের টাকা রেট সম্পর্কে জানার চেষ্টা করে। অর্থাৎ আজকের টাকা রেট অনুযায়ী তুরস্কর ১ টাকা সমান ৩.৫৭ টাকা।

১ লিরা কত টাকা

প্রত্যেকটা দেশেই আলাদা আলাদা টাকার নাম নির্ধারিত আছে। তুরস্কের মুদ্রাকে লিরা বলে থাকে। অনেকেই অনলাইনের মাধ্যমে এক লীরা সমান বাংলাদেশের কত টাকা হবে এ তথ্যগুলো ধারণা নেয়। কারণ অনেক সময় ব্যাংকে টাকা পাঠাতে গেলে সঠিক টাকার রেট জানা না থাকলে হিসাব বের করা যায় না। আজকের সর্বশেষ আন্তর্জাতিক ডলার রেট অনুযায়ীরা ১ লিরা = ৩.৫৭ টাকা।

তুরস্ক ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

অনেক সময় তুরস্ক থেকে কোন কিছু কেনাকাটা করলে তখন ১০০ টাকার হিসাব জানার দরকার পড়ে। তুরস্ককে ১০০ টাকা খরচ করলে বাংলাদেশে কয় টাকা খরচ হলো এই তথ্য ধারণা নিতে চায়। এবং বাংলাদেশের টাকা পাঠানোর আগে সকল প্রবাসী ভাইয়েরা টাকার রেট খুঁজে থাকে। আজকের টাকার রেট অনুযায়ী তুরস্ক থেকে ১০০ টাকা বাংলাদেশি বাংলা টাকা এক্সচেঞ্জ করলেই হবে ৩৫৭ টাকা ৩১ পয়সা।

শেষ কথা

আপনারা যারা তুরস্কে বসবাস করেন। সবাই বাংলাদেশের টাকা পাঠানোর আগে সঠিক টাকা রেট জানার চেষ্টা করেন। ইতিমধ্যেই আমরা তুরস্কের বিভিন্ন টাকার রেট উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় এই তথ্যগুলো জানতে পেরেছেন। এই রকম আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment