রহিম আফরোজ সোলার প্যানেলের দাম কত টাকা ২০২৪

আইপিএস, ব্যাটারি ও সোলার এর জগতে অন্যতম একটি নাম হচ্ছে রহিম আফরোজ। বাংলাদেশের মার্কেটে রহিম আফরোজ কোম্পানির তৈরি আই পি এস ও ব্যাটারি অধিক পরিমাণে বিক্রি হয়ে থাকে। আই পি এস মেশিন ও ব্যাটারি এর পাশাপাশি রহিম আফরোজ কোম্পানিটি বিভিন্ন ধরনের সোলার প্যানেল তৈরি করে থাকে।

যেহেতু সোলার প্যানেলের জন্য রহিম আফরোজ একটি বিশ্বস্ত নাম। তাই ইন্টারনেটে প্রায় প্রতিনিয়তই অনেক লোকজন রহিম আফরোজ সোলার প্যানেলের দাম কত টাকা তা খুঁজে বেড়ায়। সোলার প্যানেলের আকার আকৃতি ও গুণগতমানের উপর নির্ভর করে এর দাম নির্ধারণ করা হয়। সাধারণত প্রতি ১ ওয়াট এর দাম হিসেব করে ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী সোলারের দাম নির্ধারিত হয়ে থাকে।

রহিম আফরোজ সোলার

নিরবিচ্ছিন্ন ৯ বৈদ্যুতিক সংযোগ পেতে হলে অবশ্যই বিদ্যুতিক লাইন ব্যবহার করার পাশাপাশি আপনাকে সোলার প্যানেল এবং একটি সোলার ব্যাটারি ব্যবহার করতে হবে। বাংলাদেশে বিভিন্ন কোম্পানির তৈরি অত্যন্ত ভালো মানের সোলার ব্যাটারি এবং সোলার প্যানেল কিনতে পাওয়া যায়। এরকম ভালো মানের একটি কোম্পানি হচ্ছে রহিম আফরোজ কোম্পানি। দীর্ঘদিন যাবত এই কোম্পানিটি বাংলাদেশ ব্যাটারি এবং সোলার প্যানেলের সাপ্লাই দিয়ে আসছে। ইন্টারনেটে অনেকেই রহিম আফরোজ কোম্পানির সোলার প্যানেল সম্পর্কে তথ্য খুঁজে বেড়ায়। তাই আজকের এই পোস্টে আপনাদের সাথে রহিম আফরোজ কোম্পানির সোলার এবং রহিম আফরোজ সোলার ব্যাটারি নিয়ে আলোচনা করব।

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম

যেহেতু লোডশেডিং এর পরিমাণ অত্যাধিক হারে বেড়ে গিয়েছে তাই অনেকেই এই সমস্যা থেকে কিছুটা মুক্তি পাওয়ার আশায় বাড়িতে সোলার প্যানেল লাগিয়ে থাকে। বাসা বাড়ির পাশাপাশি অফিস আদালতের কার্যক্রম স্বাভাবিকভাবে পরিচালনা করার জন্যও সোলার প্যানেল লাগিয়ে থাকে। সাধারণত বাসা বাড়ির জন্য ছোট আকৃতির অর্থাৎ কম কার্য ক্ষমতা সম্পন্ন প্যানেল লাগানো হয়ে থাকে। অপরদিকে অফিসের কার্যক্রম পরিচালনা করার জন্য তুলনামূলক বড় আকৃতির প্যানেল ব্যবহার করা হয়।

প্যানেলের আকারের উপর নির্ভর করে এর দাম কম বেশি হয়ে থাকে। বাসা বাড়িতে ব্যবহারের জন্য ২০ ওয়াট থেকে শুরু করে ১০০ বা ১০০০ ওয়াট পর্যন্ত রহিম আফরোজ কোম্পানির সোলার প্যানেল লাগানো হয়ে থাকে। অপরদিকে অফিস আদালতে ব্যবহার করার জন্য আপনাকে বাণিজ্যিক সোলার ক্রয় করতে হবে। এজন্য আপনাকে সর্বনিম্ন এক কিলোওয়াট, দুই কিলোওয়াট অথবা পাঁচ কিলোওয়াট সোলার প্যানেল বসাতে হবে।

বর্তমান বাজারে পণ্যের গুণগত মানের উপর নির্ভর করে প্রতি ১ ওয়াট রহিম আফরোজ কোম্পানির সোলার প্যানেলের দাম ৪৫ টাকা থেকে ৫৫ টাকা পর্যন্ত হয়ে থাকে। অর্থাৎ আপনি যদি রহিম আফরোজ কোম্পানির ১০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন সোলার প্যানেল ক্রয় করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে ৪৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা খরচ করতে হবে।

রহিম আফরোজ ১০০ ওয়াট সোলার এর দাম ২০২৪

ছোট ফ্যামিলি বা বাসা বাড়ির জন্য ১০০ ওয়াটের সোলার প্যানেল অত্যন্ত কার্যকরী। এই প্যানেলের সাহায্যে সহজেই বাসা বাড়িতে কয়েকটি ফ্যানসহ লাইট চালানো যায়। এ কারণে বর্তমান বাজারে বিভিন্ন কোম্পানির ১০০ ওয়াট সোলার প্যানেলের চাহিদা অত্যাধিক। বর্তমান বাজারে রহিম আফরোজ কোম্পানির ১০০ ওয়াট সোলার প্যানেলের দাম প্রায় ৪৫০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

১০০ ওয়াট সোলার প্যানেল চালানোর জন্য আপনাকে অবশ্যই এর সাথে একটি চার্জ কন্ট্রোলার ক্রয় করতে হবে। পাশাপাশি আপনি যদি সোলার প্যানেলের সাথে রহিম আফরোজ কোম্পানির একটি ব্যাটারি ক্রয় করতে পারেন তাহলে আপনি প্রায় ২৪ ঘন্টা সোলার থেকে আপনার ফ্যান এবং লাইট চালাতে পারবেন। আপনার নিকটস্থ সকল ধরনের ইলেকট্রনিক্স দোকানগুলোতে রহিম আফরোজ এর ১০০ ওয়াট সোলার কিনতে পারবেন।

রহিম আফরোজ সোলার ব্যাটারি দাম ২০২৪

আপনি যদি অতিরিক্ত লোড হন শুটিংয়ের হাত থেকে রক্ষা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে সোলার প্যানেল লাগানোর পাশাপাশি এর সাথে একটি ব্যাটারি সংযোগ দিতে হবে। বাংলাদেশের পাওয়া যায় এরকম কোম্পানির মধ্যে রহিমা পুরুষ কোম্পানির তৈরি সোলার প্যানেল যেমন গুণগত মান সম্পন্ন ঠিক তেমনি রহিম আফরোজ কোম্পানির ব্যাটারিগুলো অত্যন্ত উন্নত মানের।

আপনার বাসা বাড়িতে যদি ইতোমধ্যে রহিম আফরোজ কোম্পানির লাগিয়ে থাকেন তাহলে এখন আপনি রহিম আফরোজ কোম্পানির সোলার ব্যাটারি লাগাতে পারেন। ইন্টারনেটে অনেকেই রহিম আফরোজ সোলার ব্যাটারির দাম কত তা খুজে থাকে। ব্যাটারির ক্যাপাসিটি অর্থাৎ অ্যাম্পিয়ারের উপর নির্ভর করে এ সকল ব্যাটারির দাম নির্ধারণ করা হয়ে থাকে। বর্তমান বাজারে ২০০ অ্যাম্পিয়ার ক্ষমতা সম্পন্ন রহিম আফরোজ কোম্পানির সোলার ব্যাটারির দাম ২৫০০০ টাকা থেকে 30 হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

শেষ কথা

অতিরিক্ত লোডশেডিং এর হাত থেকে রক্ষা পেতে হলে অবশ্যই বাসা বাড়িতে সোলার প্যানেল লাগানো উচিত। কারণ এটি সূর্য হতে উৎপাদিত এমন একটি শক্তি যা কখনো শেষ হবার নয়। আজকের এই পোস্টে আমি আপনার সাথে রহিম আফরোজ সোলার প্যানেলের দাম কত টাকা তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি ইতিমধ্যেই ২০ ওয়াট থেকে শুরু করে কয়েক হাজার ওয়াট পর্যন্ত সোলার প্যানেলের দাম কত টাকা তা জানতে পেরেছেন।

3 thoughts on “রহিম আফরোজ সোলার প্যানেলের দাম কত টাকা ২০২৪”

  1. Dear pricefactbd Team,

    Hope you are doing well.
    We already tried to contact you but did not reach your contact number. If you have a little time for us. Please give your contact number. We will contact you soon.

    Waiting for your response.

    Thank you

    Best Regards
    M.R Helal
    Sr.Executive (bdstall.com)
    Mobile: 01300723201

    Reply
  2. নেত্রকোণায় কোথায় পাওয়া যাবে, মোবাইল নাম্বারটা দিন।

    Reply

Leave a Comment