লন্ডন ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইংল্যান্ডের রাজধানী হচ্ছে লন্ডন,যা ইংল্যান্ডের সবথেকে বৃহত্তম শহর এবং গুরুত্বপূর্ণ শহর। বিশ্বের অন্যান্য দেশের মানুষ এই লন্ডনে বসবাস করে থাকেন বিভিন্ন কাজের উদ্দেশ্যে। আবার কেউ ভ্রমণ করার উদ্দেশ্যে লন্ডন এসে থাকেন। তবে আপনি নিজ দেশ থেকে যেকোন দেশেই ভ্রমণ করুন না কেন অবশ্যই আপনার নিজ দেশের টাকাকে কনভার্ট করতে হবে।

আর টাকা কনভার্ট করার সব থেকে সহজ মাধ্যম হচ্ছে দুই দেশের মধ্যে টাকার পার্থক্য জেনে নেওয়া। তাই আজকের আলোচনায় আপনাদের জন্য লন্ডন ১ টাকা বাংলাদেশের কত টাকা তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। অতএব বর্তমানে যারা লন্ডনে বসবাস করছেন তাদের জন্য আজকের এই পোস্ট অনেক বেশি গুরুত্বপৃর্ণ। তাই বিস্তারিত পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

লন্ডন ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাণিজ্যিক ও সাংস্কৃতিক রাজধানী শহরগুলির একটি হিসেবে পরিগণিত হয় লন্ডন। তবে আজকে সর্বশেষ ও তথ্য অনুযায়ী লন্ডনের এক টাকা সমান বাংলাদেশের ১৩৯ টাকা ৮৩ পয়সা। তবে এদেশের টাকার যে কোন সময় পরিবর্তন হতে পারে। কেননা সময় অনুযায়ী এই সকল দেশের এবং শহরের টাকার মান উঠানামা করে থাকে।

তবে লন্ডনের ২০১৮ সালের টাকার মান ছিল ১১৩ টাকা। অর্থাৎ গত পাঁচ বছরে লন্ডনের টাকার মান বিধি দিয়ে দাঁড়িয়েছে ১৩৯ টাকা। অর্থাৎ পূর্বের থেকে বর্তমানে লন্ডনের থেকে অর্থনৈতিক অবস্থা অনেকটা বৃদ্ধি পেয়েছে। তাই উন্নত জীবন যাপনের উদ্দেশ্যে তা আপনারা লন্ডনে প্রবাসী হিসেবে থাকতে পারেন।

  • লন্ডনের ১ টাকা = বাংলাদেশের ১৩৯.৮৩ টাকা

লন্ডনের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা

আমরা যেমন বাংলাদেশের মুদ্রাকে টাকা হিসেবে চিনে থাকি ঠিক তেমনি লন্ডনের মুদ্রা কে পাউন্ড স্টার্লিং হিসেবে ধরা হয়। আর বর্তমানে লন্ডনের এক পাউন্ড স্ট্যান্ডিং সমান বাংলাদেশের ১৩৯ টাকা ৮৩ পয়সা। আবার গতকাল কেউ লন্ডনের এক পাউন্ড সমান বাংলাদেশের ১৩৯ টাকা ৮৪ পয়সা ছিল। গত এক সপ্তাহ পূর্বেও লন্ডনের এক পাউন্ড সমান 137 টাকা ছিল

অর্থাৎ আমরা বুঝতে পারলাম লন্ডনের টাকার মান প্রায় সময়ই উঠানামা করে থাকে। তবে লন্ডনের সর্বশেষ তথ্য মতে বাংলাদেশের ১৩৯ টাকা ৮৩ পয়সা সমান লন্ডনের হবে ১ পাউন্ড স্টার্লিং। অতএব লন্ডনের মুদ্রা সম্পর্কিত তথ্য জানতে আরেকটু নিচে প্রবেশ করুন।

লন্ডনের আজকের টাকার রেট কত

বহু মানুষ ইংল্যান্ডের বৃহত্তম শহর রাজধানীতে বসবাস করে থাকেন। যেহেতু বেশিরভাগই মানুষ কাজের উদ্দেশ্যে এসব বলতেছি ভ্রমণ করে থাকেন। তাই তারা প্রতিনিয়ত তাদের নির্দেশের টাকার মান অনুযায়ী হিসাব করে থাকেন। এক্ষেত্রে অনেকেই জানতে চান যেমন লন্ডনে ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। আবার লন্ডনে 50 টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়।

তবে আপনি যদি লন্ডনের সমান বাংলাদেশের কত টাকা জানতে পারেন তাহলে যে কোন হিসেব আপনি খুব সহজে বের করতে পারবেন। সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী লন্ডনের এক পাউন্ড স্টার্লিং সমান বাংলাদেশের ১৩৯ টাকা ৮৩ পয়সা। আবার লন্ডনের ১০ পাউন্ড সমান বাংলাদেশের ১৩৯৮ টাকা। অতএব একটু নিচে গিয়ে লন্ডনের পাউন্ড আর বাংলাদেশে টাকার পার্থক্য দেখে নিন।

লন্ডনের পাউন্ড টু বাংলাদেশি টাকা

লন্ডনের এই মুদ্রার নাম হচ্ছে পাউন্ড স্টার্লিং, আর এই পাউন্ড স্টার্লিং হচ্ছে যুক্তরাজ্যের প্রচলিত মুদ্রা। সেই পূর্বের থেকেই লন্ডনের মুদ্রার মান অনেক বেশি। যাদের প্রয়োজনে ইংল্যান্ড লন্ডনের পাউন্ড এবং বাংলাদেশের টাকার পার্থক্য জানতে চাচ্ছেন তারা নিচে দেওয়া তালিকাটি লক্ষ্য করুন।

জার্মানি পাউন্ড স্টার্লিংবাংলাদেশী টাকা
1 পাউন্ড139.83 টাকা
10 পাউন্ড1,398.26 টাকা
50 পাউন্ড6,991.31 টাকা
100 পাউন্ড13,982.62 টাকা
500 পাউন্ড69,913.12 টাকা
1000 পাউন্ড139,826.23 টাকা

শেষ কথা

আশা করতেছি এই আলোচনা থেকে আপনারা লন্ডন ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে বিস্তারিত এখান থেকে জানতে পেরেছেন। আমরা সর্বশেষ আপডেট তথ্য আপনাদেরকে জানিয়ে দেওয়ার জন্য এখানে উল্লেখ করেছি। যেহেতু প্রতিনিয়ত এ দেশের টাকার মানগুলো প্রতিনিয়ত পরিবর্তন হয় তাই একদম আপডেট তথ্য জেনে রাখা উচিত। যদি এই পোস্ট থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই লন্ডনে বসবাসকারী ব্যক্তিদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment