কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

বাংলাদেশে বসবাসকারী নাগরিকদের মধ্য থেকে অনেকের ইচ্ছা এই কুয়েতে গিয়ে বসবাস করা। এবং অনেক বেশি টাকা ইনকাম করা। বাংলাদেশ থেকে কুয়েতের টাকার মান প্রায় ৩০০ গুণ বেশি। এবং আমেরিকার ডলারের থেকেও দুই গুণ বেশি। এই কুয়েত হচ্ছে মধ্যপ্রাচ্যের একটি রাষ্ট্র। এই কুয়েতের দক্ষিণে সৌদি আরব ও উত্তরে ইরাক বেষ্টিত। এই দেশের গুরুত্বপূর্ণ শহর এবং রাজধানীর নাম কুয়েত শহর।

যদি আপনার কুয়েত যাওয়ার কোন ইচ্ছা থাকে। এবং যদি উন্নত জীবন যাপন এবং বেশি টাকা ইনকাম করতে চান তাহলে কুয়েতে গিয়ে পৌঁছাতে পারেন। তবে কুয়েতে বসবাসকারী ব্যক্তি এবং বর্তমানে যারা সিদ্ধান্ত নিয়েছেন কুয়েতে প্রবাস জীবন কাটাবেন। তাহলে তাদের জন্য কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা বিষয়টি জেনে রাখা অতি গুরুত্বপূর্ণ। তবে গত এক বছর পূর্বে কুয়েতের টাকার মান ছিল ৩৫৮.৫৩ টাকা। অতঃপর এক বছরের ব্যবধানে এই দেশের টাকার মান আরো বৃদ্ধি পেয়েছে।

কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা

এ দেশ থেকে প্রচুর তেল আহরণ করা হয়। এই দেশকে আমরা তেলের খনি হিসেবেও চিনে থাকি। গভীর এবং অগভীর ছোট বড় তেল উত্তোলন এর কার্যকরী কূপ রয়েছে প্রায় হাজারের উপরে। বুঝতেই পারছেন কতটা তেল এদেশ থেকে উত্তোলন করা হয়। অর্থনৈতিক দিক দিয়ে এ দেশ অনেকটা উন্নত।

অর্থাৎ আজকের আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের এক টাকা সমান বাংলাদেশের ৩৫৬.৩৫ টাকা । যারা বর্তমানে কুয়েতে বসবাস করছেন,তাদের অবশ্যই কুয়েতের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা জেনে রাখা উচিত। বিশেষ করে যখন কোন কুয়েত প্রবাসী  বাংলাদেশের টাকা পাঠাতে চায় ঠিক তখন এই কুয়েতের টাকার মান জেনে নেওয়া সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে পড়ে।

কুয়েত টাকার মান কত ২০২৪

বাংলাদেশ থেকে সরাসরি কুয়েত পৌঁছাতে না পারলে বিভিন্ন মাধ্যম এবং বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে বহু মানুষ বর্তমানে কুয়েত পৌঁছে যাচ্ছে। বাংলাদেশি নাগরিককে কুয়েত পৌঁছাতে হলে অনেক টাকার খরচ করতে হয়। তবে আপনি যদি কুয়েতে কয়েক মাস সেখানে অবস্থান করেন। তাহলে সে কয়েক মাসেই আপনার সম্পূর্ণ টাকা উঠিয়ে দিতে পারবেন। অর্থাৎ সে দেশের টাকার মান বাংলাদেশের থেকে অনেক অনেক বেশি।

অতঃপর বাংলাদেশের ৩৫৬.৩৫ টাকা সমান কুয়েতের মাত্র ১ টাকা। এবং গত দুই সপ্তাহ পূর্বে কুয়েতে টাকার মান ছিল ৩৫৬.৩৫ টাকা। অর্থাৎ বলতে চাচ্ছি এদেশে টাকার মান প্রায়শই পরিবর্তন হয়। তাই কুয়েত প্রবাসী ভাইদের টাকার মান প্রতিনিয়ত তাদের আপডেট জানতে হয়।

কুয়েতের মুদ্রার নাম কি?

আমরা যেমন বাংলাদেশের মুদ্রাকে টাকা বলে চিনে থাকি এবং ব্যবহার করি। তেমনি কুয়েতের একটি প্রতিলিত মুদ্রা রয়েছে। যে মুদ্রাকে পুরো বিশ্ব কুয়েতি দিনার হিসেবে চিনে থাকে। অর্থাৎ এই দিনার অনেকটা শক্তিশালী একটি মুদ্রা। 

কুয়েত ১ দিনার বাংলাদেশের কত টাকা?

আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশের ৩৫৬ টাকা ৩৫ পয়সা। এবং গতকালকেও এই কুয়েতের বাংলাদেশের টাকার মান অনুযায়ী এক দিন সমান 356 টাকা ৩৫ পয়সা ছিল। অর্থাৎ গত একদিনের ব্যবধানে হাতে ৪৩ পয়সার পার্থক্য হয়ে গিয়েছে। এমনকি ওই দেশের টাকার মানের পরিবর্তনের সাথে বাংলাদেশের ও টাকার মানের কিছুটা পরিবর্তন হয়। এজন্য এরকম পার্থক্য লক্ষ্যনীয় হয়।

বর্তমানে কুয়েত দিনার রেট কত?

এই কুয়েতে ব্যাংক কর্তৃক নোট প্রচলিত রয়েছে। সে নোটগুলো হচ্ছে ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০ কুয়েতি দিনার। এবং ওই দেশে পয়সা হিসেবে ১, ৫, ১০, ২৫, ৫০ ফিল্স প্রচলিত রয়েছে। আজকের সর্বশেষ আপডেট টা তো অনুযায়ী বর্তমানে কুয়েতের দিন আউট হচ্ছে ৩৫৬ টাকা ৯৯ পয়সা। তবে এই রেট যে কোন সময় পরিবর্তন হতে পারে।

কুয়েত ১ দিনার কত টাকা বিকাশ

আপনি যেহেতু এখান থেকে কুয়েতের এক দিন সমান বাংলাদেশের কত টাকা জানতে পেয়েছেন। এছাড়া কুয়েত এক দিনার সমান বাংলাদেশের কত টাকা বিকাশ সেটি ও জানতে পারবেন। আপনি যদি  আন্তর্জাতিক কোন দেশে বসবাস করে থাকেন।

এবং ওই দেশ থেকে বাংলাদেশে বিকাশ মাধ্যম ব্যবহার করে টাকা পাঠাতে চান। তাহলে ওই দেশের টাকার মানের থেকে কিছুটা চার্জ আপনার কাছ থেকে রেখে দেওয়া হবে। তবে বিকাশ এজেন্সির কাছ থেকে আপনাদেরকে সঠিক দিনার রেট জেনে নিতে হবে।

কুয়েত দিনার রেট বাংলাদেশ হুন্ডি

এটি একটি অবৈধ লেনদেন সিস্টেম পদ্ধতি। এ পদ্ধতিতে টাকা লেনদেন করা কখনোই উচিত নয়। তবুও বেশিরভাগ প্রবাসী এর মাধ্যমে বাংলাদেশের হাজার হাজার টাকা পাঠিয়ে থাকে। প্রবাসীদের মাধ্যমে টাকা পাঠানোর একটাই কারণ এবং একটাই দাবি তারা এই মাধ্যমে টাকা পাঠালে সঠিক মূল্যে পাঠাতে পারে।

আর ব্যাংক সিস্টেম পদ্ধতি ব্যবহার করলে তাদের কাছ থেকে অনেক টাকা চার্জ হিসেবে রেখে দেওয়া হয়। এজন্য সরকার কর্তৃক ব্যাঙ্ক সিস্টেম পদ্ধতিতে টাকা পাঠাতে চায় না। তবে দিনারের বর্তমান রেট অনুযায়ী তাদের রেট পরিবর্তন করে থাকে। টাকা পাঠানোর পূর্বে তাদের কাছ থেকে জেনে নিন। অথবা পরবর্তীতে সমস্যা পড়তে পারেন।

কুয়েতের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

যেহেতু আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের এক টাকা সমান বাংলাদেশের ৩৫৮.৫৩ টাকা । সেহেতু কুয়েতের ১০০ টাকা সমান বাংলাদেশের ৩৫ হাজার ৬৯৮ টাকা।

  • কুয়েতের ১০০ টাকা = বাংলাদেশের ৩৫৮৫৩  টাকা টাকা।

কুয়েতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

গতকালকে কুয়েতের  টাকার রেট ছিল ৩৫৮.৫৩ টাকা। আর আজকে কুয়েতের টাকা রেট ৩৫৬ টাকা ৯৯ পয়সা। আপনি যদি থেকে বাংলাদেশে ১০০০ টাকা হিসাব করে পাঠাতে চান। তাহলে ক্রিকেট ১ হাজার টাকা সমান বাংলাদেশের হয় ৩ লক্ষ ৫৬ হাজার ৯৮৭ টাকা।

  •  কুয়েতের ১০০০ টাকা= ৩৫৮৫৩০০ টাকা টাকা।

কুয়েত দিনার থেকে বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট

এই উন্নত দেশের ১০০ দিনার বাংলাদেশের ৩৫৮৫৩ টাকা। এবং ১ দিনার সমান ৩৫৮.৫৩ টাকা পয়সা। আর এই হচ্ছে বর্তমানে বাংলাদেশের সাথে কুয়েতি টাকার এক্সচেঞ্জ রেট। প্রবাসী ভাইদের জন্য এটা অনেক গুরুত্বপূর্ণ। এছাড়াও যারা বর্তমানে কুয়েতে যাওয়ার ইচ্ছে রয়েছে তাদের জন্য এই পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ।

কুয়েত দিনার টু বাংলাদেশ ব্যাংক

যেহেতু কুয়েতের টাকার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই কুয়েতি ১ দিনার সমান বাংলাদেশের ৩৫৮.৫৩ টাকা হয়। তাহলে আজকের আপডেট তথ্য অনুযায়ী কুয়েত থেকে বাংলাদেশ ব্যাংকে টাকা পাঠালে এটা কার বের হবে আর ৩৪৭ টাকা অথবা ৩৫০ টাকার মতো। তবে ক্ষেত্রে কুয়েত থেকে বাংলাদেশে টাকা পাঠালে সকল প্রকার ভ্যাট সহ আপনার টাকা অনেকটাই কমে যেতে পারে।

শেষ কথা

আশা করি এই পোস্ট আপনাদের কাছে অনেক বেশি  গুরুত্বপূর্ণ। সম্পূর্ণ চেষ্টা করেছি আপনাদেরকে সঠিক তথ্য এবং আপডেট তথ্য জানিয়ে দেওয়ার কোন। এবং আমরা এই বিষয়ের সফল হয়েছি। যদি আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত পড়ে কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে পারেন। এবং উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদেরকে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment