ইসলামী ব্যাংক ডলার রেট ২০২৪

বিশ্বের যে কোন দেশ থেকে ইসলামী শরীয়া ভিত্তিক সুদ মুক্ত টাকা লেনদেনের ক্ষেত্রে এই বেসরকারি ইসলামী ব্যাংক অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সৌদি আরব, দুবাই অর্থাৎ মধ্যপ্রাচ্যের সকল দেশ সহ সকল দেশ ইউরোপের যে কোন দেশ থেকে বাংলাদেশের ইসলামী ব্যাংকে খুব সহজে টাকা পাঠিয়ে দিতে পারেন। ইসলামী ব্যাংক বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক।

ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ই মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়। যা আজ পর্যন্ত বাংলাদেশী নাগরিকসহ বিশ্বে বসবাসকারী ব্যক্তিদের কেও সুবিধার প্রদান করে আসছে। তবে সবথেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের বাইরে বসবাসকারী প্রবাসী ভাইদের ক্ষেত্রে।

তাই আপনি বিশ্বের যে কোন দেশে প্রবাসী হিসেবে বসবাস করুন না কেন। বাংলাদেশে টাকা পাঠানোর পূর্বে এই পোস্ট থেকে ইসলামী ব্যাংক ডলার রেট জেনে নিন। কেননা আন্তর্জাতিক যেকোনো দেশ থেকে ইসলামী ব্যাংকের মাধ্যমে আপনার উপার্জিত সঠিক টাকার রেট বাংলাদেশে পেয়ে যাবেন। তাই এই পোস্ট বিস্তারিত শেষ পর্যন্ত পড়ুন এবং ইসলামী ব্যাংকের সাথে অন্যান্য দেশের সাথে মুদ্রার এক্সচেঞ্জ রেট জানুন।

ইসলামী ব্যাংক ডলার রেট

সিঙ্গাপুর, মালয়েশিয়া, আমেরিকা, দুবাই, অস্ট্রেলিয়া, রোমানিয়া ইতালি সহ বিশ্বের সকল দেশ থেকে বাংলাদেশের এই বেসরকারি ইসলামী ব্যাংকের মাধ্যমে যে কোন দেশের মুদ্রা এক্সচেঞ্জ করে খুব সহজে পাঠিয়ে দিতে পারবেন। তবে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই বর্তমান ইসলামী ব্যাংক ডলার রেট কেমন চলছে তা জেনে নিতে হবে।

উদাহরণস্বরূপ সৌদি আরব ইসলামী ব্যাংকের রেট কত চলছে। আবার ইউরোপের সকল দেশের ডলারের অনুযায়ী বাংলাদেশের ইসলামী ব্যাংকের রেট কত চলছে তা জেনে নিতে হবে। তাই বিশ্বের সকল দেশে অবস্থিত প্রবাসী ভাইদের জন্য গুরুত্বপূর্ণ এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন দেশের মুদ্রা সাথে ইসলামী ব্যাংকের মুদ্রার চেঞ্জ রেট সম্পর্কে আলোচনা করা হয়েছে।

আজকের ডলার রেট ইসলামী ব্যাংক

আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সিঙ্গাপুরি ১ ডলার সমান বাংলাদেশি টাকায় ইসলামী ব্যাংক রেট চলছে ৮১ টাকা ৭৪ পয়সা। অস্ট্রেলিয়ান এক ডলার সমান বাংলাদেশি টাকা ইসলামী ব্যাংক রেট চলছে ৭১ টাকা ৯৬ পয়সা। আবার মালয়েশিয়ার মুদ্রা অনুযায়ী বাংলাদেশের মুদ্রার ইসলামী ব্যাংকের রেট চলছে ২২ টাকা ৯৮ পয়সা।

আবার আমেরিকার ১ ডলার এর বিনিময়ে ইসলামী ব্যাংকের এক্সচেঞ্জ রেট হচ্ছে ১০৯ টাকা ৭৮ পয়সা। এবং আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী কাতার রিয়ালের ইসলামী ব্যাংক রেট হচ্ছে ৩০ টাকা ১৫ পয়সা। আর এই ব্যাংকের প্রতিনিয়ত পরিবর্তনশীল। কারণ অন্য সকল দেশের অর্থনীতির মধ্যে পরিবর্তন হয়। তাই প্রতিনিয়ত ইসলামী ব্যাংকের রেট জানতে আমাদের সাথেই থাকুন।

ইসলামী ব্যাংক ১ ডলার কত টাকা

আন্তর্জাতিক ডলার অনুযায়ী বাংলাদেশের মুদ্রা মান প্রতিনিয়ত ওঠানামা করে থাকে। এবং ডলারের পরিবর্তনের কারণে ইসলামিক ব্যাংকের রেট ও পরিবর্তন হয়। তবে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী ইসলামী ব্যাংকের এক ডলার রেট হচ্ছে ১০৯ টাকা ৭৮ পয়সা। অতএব আপনাদের সুবিধার্থে নিচে বিভিন্ন দেশ ভিত্তিক ইসলামী ব্যাংক ১ ডলার সমান কত টাকা তা উল্লেখ করা হলো।

বিভিন্ন দেশের ডলার
ইসলামিক ব্যাংক রেট বাংলাদেশ
সিঙ্গাপুরি ১ ডলার ৮১ টাকা ৭৪ পয়সা।
অস্ট্রেলিয়ান ১ ডলার৭১ টাকা ৯৬ পয়সা।
আমেরিকার ১ ডলার১০৯ টাকা ৭৮ পয়সা।
ব্রুনাই ১ ডলার৮১ টাকা ৬৫ পয়সা।
কানাডা ১ ডলার৮১ টাকার ৪০ পয়সা।
নিউজিল্যান্ড ১ ডলার ৬৮ টাকার ০৩ পয়সা।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনারা এই পোস্ট থেকে বিস্তারিত ইসলামী ব্যাংক ডলার রেট সম্পর্কে জানতে পেরেছেন। পূর্বের এবং বর্তমান ইসলামী ব্যাংকের ডলারের যে রেট তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদেরকে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment