ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

কোন দেশে ভ্রমণের পূর্বে অথবা সে দেশে থাকাকালীন ওই দেশের টাকার রেট সম্পর্কে জেনে রাখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। অনেক বাংলাদেশী রয়েছেন যারা ইন্দোনেশিয়াতে বসবাস করছেন কিন্তু ওই দেশের মুদ্রার রেট সম্পর্কে সঠিক তথ্য জানেনা। এক্ষেত্রে অনেকের সবথেকে বড় সমস্যা হয় টাকা এক্সচেঞ্জের ক্ষেত্রে প্রতারণা শিকার হওয়া।

বিশেষ করে বাংলাদেশ থেকে যারা ইন্দোনেশিয়া ভ্রমণ করতে যান তাদের অবশ্যই বাংলাদেশের টাকাকে একচেঞ্জ করে ইন্দোনেশিয়ার টাকায় কনভার্ট করতে হয়। ঠিক তখন এই ইন্দোনেশিয়ার টাকার রেট  জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। তাই সঠিক তথ্য জানতে আজকের এই পোস্ট থেকে ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা বিস্তারিত জেনে নিন।

ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই ইন্দোনেশিয়া দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। এ দেশটি প্রায় ৫,০০০ দ্বীপের সমন্বয়ে গঠিত। আর এই দেশটির পৃথিবীর বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র। এই ইন্দোনেশিয়া অর্থনীতির সবচেয়ে বড় খাত শিল্প। এই দেশেও যে বেকারত্বের হার অনেক। তবে খুব কম সংখ্যক লোক এই ইন্দোনেশিয়ায় কাজের উদ্দেশ্যে পৌছে থাকেন।

বেশিরভাগই ভ্রমণের উদ্দেশ্যে এই ইন্দোনেশিয়া কে বেছে নেয়। যেহেতু আপনি বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়া যাচ্ছেন। তাই বাংলাদেশের টাকা অনুযায়ী ইন্দোনেশিয়ার 1 টাকা আর বাংলাদেশের কত টাকা বিস্তারিত জেনে রাখা উচিত। সর্বশেষ তথ্য মতে ইন্দোনেশিয়ার এক টাকা সমান বাংলাদেশের ০.০০৭১ টাকা।

১ রুপিয়াহ = কত টাকা

ইন্দোনেশিয়ার মুদ্রা কে রুপিয়াহ নামে পুরো বিশ্ব চিনে থাকে। বাংলাদেশের মুদ্রা থেকে এই ইন্দোনেশিয়ার মুদ্রার মান অনেক কম। অর্থাৎ বাংলাদেশের এক টাকা সমান ইন্দোনেশিয়ার ০.০০৭১ টাকা। অতএব বাংলাদেশের মুদ্রার থেকে অনেকাংশে এদেশের মুদ্রার মান কম। এই ইন্দোনেশিয়ার মুদ্রার মান ক্রমশ পরিবর্তন হয়।

  • ইন্দোনেশিয়ার ১ রুপিয়া = ০.০০৭১ টাকা।

ইন্দোনেশিয়া টাকার মান কত

গত দুই বছর পূর্বেও ইন্দোনেশিয়ার টাকার মান ছিল অনেক কম অর্থাৎ ইন্দোনেশিয়া টাকার মান তখন ছিল ০.০০৫২ রুপিয়াহ। এই দেশের টাকার মান মাঝে মধ্যেই পরিবর্তন হয়। তাই ভ্রমন পিপাসু ভাইদের জন্য সঠিক রেট জেনে রাখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। কেননা বাংলাদেশের টাকার মান ইন্দোনেশিয়ার থেকে অনেক বেশি। তাই কখনো ইন্দোনেশিয়ার সাথে বাংলাদেশের টাকা এক্সচেঞ্জ করতে গেলে অবশ্যই সঠিক টাকার রেট সম্পর্কে জেনে নিবেন। 

ইন্দোনেশিয়া রুপিয়াহ টু বাংলাদেশী টাকা

যাদের ইন্দোনেশিয়ার মুদ্রার সাথে বাংলাদেশের মুদ্রা পার্থক্য করতে একটু সমস্যা হচ্ছে। তারা নিচের দেওয়া তালিকাটা একটু লক্ষ্য করুন। এখানে আকারে ইন্দোনেশিয়ার মুদ্রার সাথে বাংলাদেশের মুদ্রার একটি পার্থক্য উল্লেখ করা হয়েছে। নিচে দেওয়া তালিকাটা দেখলে খুব সহজেই দুটি দেশের মুদ্রা পার্থক্য তৈরি করতে পারবেন।

ইন্দোনেশিয়া রুপিয়াহ বাংলাদেশী টাকা
১ রুপিয়াহ ০.০০৭১ টাকা।
১০০ রুপিয়াহ ০.৭১ টাকা
৫০০ রুপিয়াহ ৩.৫৭ টাকা
১০০০ রুপিয়াহ ৭.১৩ টাকা
২০০০ রুপিয়াহ ১৪.২৬ টাকা
৫০০০ রুপিয়াহ ৩৫.৬৬ টাকা

শেষ কথা

আশা করতেছি আজকের আলোচনা থেকে আপনারা অনেক বেশি উপকৃত হয়েছেন। তবে সম্পূর্ণ আপডেট এবং সঠিক তথ্য আজকের আলোচনা উল্লেখ করার চেষ্টা করা হয়েছে। তবে প্রতিনিয়ত এ সকল দেশের মুদ্রা মান পরিবর্তন হয়। তাই সঠিক টাকার রেট জানতে প্রতিনিয়ত আমাদের সাথেই থাকুন। আর ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা এ পোস্ট থেকে উপকৃত হলে তা অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ 

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *