দুবাই ভিসা চেক অনলাইন ২০২৪

দুবাই কে  স্বর্ণের রাজ্য বলা হয়। প্রতিনিয়ত অনেক মানুষ আছে তারা কাজের উদ্দেশ্যে অথবা ব্যবসায়িক কাজের জন্য দুবাই যাচ্ছেন। দুবাই যেতে হলে অবশ্যই আপনাকে আগে ভিসা করতে হবে। কারণ বৈধভাবে ভিসা ছাড়া কখনোই দুবাই পৌঁছানো সম্ভব না। বর্তমানে দুবাইয়ের ভিসা করতে চাইলে আপনাকে এজেন্সির মাধ্যমে ভিসা করতে হবে। অনেক সময় এজেন্সিরা গ্রাহকদের সাথে প্রতারণা করে।

আপনি যদি এজেন্সির মাধ্যমে অথবা দালালের মাধ্যমে ভিসা করেন অবশ্যই ভিসা পাওয়ার পর চেক করতে হবে। কিছু সময় চেক না করেই দুবাই চলে গেলে সমস্যার জন্য আবার দেশে ফিরে আসতে হয়। তখন অনেক টাকা লস হয়ে যায়। এজন্য সবারই উচিত দুবাই যাওয়ার আগে ভিসা চেক করে নেওয়া। আপনি ঘরে বসে থেকে অনলাইনে ভিসা চেক করতে পারবেন। দুবাই ভিসা চেক অনলাইন এ করতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

দুবাই ভিসা চেক অনলাইন

এখন অনলাইনের মাধ্যমে যেকোনো ধরনের কাগজপত্র চেক করা যায়। আপনার ভিসা সঠিক আছে কিনা কোন কোম্পানির ভিসা পেয়েছেন এই তথ্যগুলো জানতে পারবেন। আপনার ভিসা আসল নাকি নকল এই তথ্য যাচাই করা অনেক জরুরী। কোন কারনে নকল হলে আপনি দুবাই প্রবেশ করতে পারবেন না। এবং কেউ প্রবেশ করলেও কয়েকদিনের মধ্যেই আবার দেশে ফিরে আসতে হবে। প্রথমে গুগল ক্রোমে প্রবেশ করে (dubai visa cheak) লিখে সার্চ করতে হবে। এরপর ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। সে ওয়েবসাইট থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে অথবা ফাইল নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আপনি যে পাসপোর্ট দিয়ে ভিসার আবেদন করেছিলেন সেই পাসপোর্ট নাম্বারের সাহায্যে খুব সহজেই অনলাইন এর মাধ্যমে আপনার ভিসার সমস্ত তথ্য দেখতে পারবেন। কারণ ভিসা করতে হলে অবশ্যই আপনার সচল পাসপোর্ট জমা দিতে হবে। একটি পাসপোর্ট এর সাহায্যে আপনার ভিসার কার্যক্রম শুরু হয়। সেই পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি খুব সহজে অনলাইন থেকে ভিসা চেক করতে পারবেন। আপনি প্রথমে গুগোল ক্রমে গিয়ে (ICP Smart Services) এই টা লিখে সার্চ করবেন। এরপর ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইট( https://smartservices.icp.gov.ae/ ) এই সাইট এ প্রবেশ করে ভিসা চেক করতে হবে।

  1. ওয়েসাইটে যাওয়ার পর প্রথমে আপনাকে Public Service অপশনে ক্লিক করতে হবে।
  2. তারপর ডান দিকে File Validity একটি বাটন ক্লিক করতে হবে।
  3. এরপর  Passport Information এবং Visa অপশন ক্লিক করতে হবে।
  4. তারপর নিচের দিকে দুইটা খালি ঘরে পাসপোর্ট নাম্বার ও পাসপোর্ট এর মেয়াদ দিতে হবে।
  5. এবং দেশের নাম সিলেক্ট করতে হবে ।
  6. সর্বশেষ ক্যাপচা পূরণ করে সাবমিট বাটন ক্লিক করলে আপনার ভিসা সমস্ত তথ্য দেখা যাবে।

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

অনেকেই ভ্রমণ করতে পছন্দ করেন। ভ্রমণ করার এক অন্যতম দেশ হলো দুবাই। আপনি যদি দুবাই  ভ্রমণ করতে যান তাহলে অবশ্যই আপনাকে ভিজিট ভিসা করতে হবে। কারণ আপনি ভিসা করা ছাড়া বৈধভাবে কখনো দুবাই প্রবেশ করতে পারবেন না। অনেক সময় ভিজিট ভিসা করার পর সন্দেহ থাকে। আপনি খুব সহজেই অনলাইন থেকে আপনার ভিসা সঠিক হয়েছে কিনা এই তথ্য দেখতে পারবেন। আপনি আমাদের উপরে নিয়মটি ফলো করে পাসপোর্ট নাম্বার দিয়েই ভিজিট ভিসা দেখতে পারবেন।

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম

অনেকেই কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে দুবাই চলে যাচ্ছেন। কারণ দুবাই কাজ করলে অল্প কয়েক দিনেই প্রতি মাসে বেশি টাকা ইনকাম করতে পারবেন। এবং অনেকেই এজেন্সির মাধ্যমে ওয়ার্ক পারমিট ভিসা আবেদন করে থাকেন। প্রতারিত হওয়ার থেকে বাঁচতে অবশ্যই দুবাই যাওয়ার আগে আপনার কাজের ভিসাটি চেক করে নিবেন। কিভাবে অনলাইন থেকে চেক করতে হয় তথ্য জানেন না।

ঘরে বসে থেকে আপনি নিজেই কম্পিউটার অথবা মোবাইলের সাহায্যে ওয়ার পারেন ভিসা চেক করতে পারবেন। আপনি প্রথমে গুগল ক্রমে প্রবেশ করে ( https://smartservices.icp.gov.ae/ ) এই ওয়েবসাইটে গিয়ে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে সহজে আর পারবেন ভিসা চেক করতে পারবেন। আপনি আমাদের উপরের লেখাটি পড়লে বিস্তারিত ভিসা চেক করার নিয়ম শিখতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে যেকোনো ধরনের ভিসা এই ওয়েবসাইট উপরের নিয়ম ফলো করে ভিসা চেক করতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা দুবাই যেতে চাচ্ছেন। এজেন্সি অথবা দালালের মাধ্যমে ভিসার জন্য আবেদন করেছেন। কিন্তু আপনার ভিসা সঠিক হয়েছে কিনা এটা নিয়ে অনেক চিন্তিত থাকেন। বিদেশ যাওয়ার আগে প্রতারিত হতে বাঁচার জন্য অবশ্যই আপনাকে ভিসা চেক করতে হবে। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে দুবাই ভিসা চেক অনলাইন এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং অনলাইনে কিভাবে দুবাইয়ের ভিসা চেক করতে হয় এই তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *