আকাশ ডিস কত টাকা ২০২৪

উন্নত প্রযুক্তি ব্যবহার করে আকাশ ডিশ টিভি গ্রাহকদের সেবা প্রদান করে থাকে। দেশি এবং বিদেশি চ্যানেলসহ বিশ্বের বিভিন্ন চ্যানেল খুব সহজেই দেখতে পারবেন এই আকাশ ডিশ টিভি ব্যবহার করে। পূর্বে ইচ্ছামতো ডিস ক্যাবল থেকে চ্যানেল না দেখতে পাওয়া, ঝিরঝির ভিডিও প্রদর্শন হওয়া, বিভিন্ন সমস্যা দেখা দেওয়া ইত্যাদি হয়রানির মধ্যে দিয়ে টিভি দেখতে হত।

কিন্তু বর্তমানে আকাশ ডিটিএইচ এইচ এই সমস্যা এক নিমিষেই অবসান করে দিয়েছে। যেটি সরাসরি স্যাটেলাইট থেকে ডিজিটাল সিগন্যাল প্রদর্শন করে টিভি পর্দায় দেখানো হয়। যা একদম ঝকঝকে এবং হাই কোয়ালিটি ছবি প্রদর্শিত হয়। এমতাবস্থায় বাংলাদেশের প্রায় সকল ঘরে এখন আকাশ ডিশ টিভি রয়েছে। তো অবশ্যই পূর্বে ডিস ক্যাবলের থেকে বেঁচে থাকতে আকাশ ডিস কত টাকা জেনে নিন এবং ক্রয় করে ফেলুন।

আকাশ ডিস কত টাকা

২০১৯ সালে বেক্সিমকো আকাশ নামে দুটি প্রতিষ্ঠান বাংলাদেশের চালু করে। বর্তমানে কেবল ডিস লাইনের অবসান ঘটিয়ে আকাশ ডিটিএইচ এর অবস্থান রয়েছে সর্বোচ্চ। সকল চ্যানেল এইচডি, এবং উজ্জ্বল দেখাতে আকাশ ডিটিএইচ এর জুরি মেলা ভার। বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সরাসরি ট্রান্সপন্ডারের মাধ্যমে বাংলাদেশের আকাশ দুটি গ্রাহকদেরকে উন্নত মানের সেবা প্রদান করা থাকে।

আপনি যদি আকাশ ডিস কিনতে চান তাহলে যারা ৪৪০০ টাকা থেকে ৪৯০০ টাকা দিয়ে কিনতে পারবেন। এছাড়াও ৫ হাজার থেকে ৬ হাজার টাকা দিয়ে আকাশটি ডিএইচ কিনতে পারবেন। অর্থাৎ সেট টপ বক্স সহ এন্টেনার দাম ৪৮০০ টাকা থেকে ৪৯০০ টাকা পড়বে। এবং প্রথম মাসে এ আকাশ ডিশ টিভির ফ্রী সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। 

আকাশ টিভির দাম কত

এ আকাশ টিভির দাম বর্তমানে ৪৫০০ টাকা থেকে শুরু করে ৬ হাজার থেকে ৮ হাজার টাকা পর্যন্ত। তবে আকাশ টিভির দাম ৪৯০০ টাকা দিয়েই ক্রয় করতে পারবেন। এছাড়াও কিছু আকাশ টিভির দাম ৫৯৯০ টাকা। তবে এই আকাশ টিভির মধ্যে সেট টপ বক্সের দাম ৩০০০ থেকে ৪০০০ টাকা। তবে প্রিমিয়াম গুলোর দাম আর ৬ থেকে ৮ হাজার টাকা।

ডিশ সেট টপ বক্স কি

খুব সহজ ভাষায় ডিস সেট টপ বক্স হলো একটি রিসিভার যা আপনার টিভিতে আউটপুট প্রদর্শন করে থাকে। এই সেট টপ বক্সকে রিসিভার বা ঐতিহাসিক ডিকোডার নামেও অনেকে চিনে থাকে বা পরিচিত। এই তথ্য যন্ত্রটি সাধারণত একটি টিভি টিউন ইনপুট ধারণ করে। একমাত্র এই ডিস সেট টপ বক্সের কারণেই আমরা আকাশ ডিটিএইচ পরিচালনা করতে পারি। এবং স্পষ্ট এবং সুন্দর ছবি দেখতে পারি।

সেট টপ বক্স এর দাম কত

একটি সেট টপ বক্সের ন্যূনতম মূল্য ২০০০ থেকে ২৫০০ টাকা।  তবে সেট টপ বক্সগুলো একটু নরমাল হবে। তবে সাধারণত তিন হাজার থেকে ৩৫০০ টাকায় আপনি ভালো মানের সেট টপ বক্স কিনতে পারবেন। অর্থাৎ আপনার রিসিভার বা সেট টপ বক্স যত ভাল হবে আপনি টিভি পরিচালনা করতে তো মজা পাবেন।

তবে দাম বেঁধে এই সেট টপ বক্সের দাম ৪০০০ টাকা হতে পারে। এ পর্যন্ত আকাশের দুটি সেট টপ বক্স রয়েছে। প্রথমটি হচ্ছে একুরেট সিগন্যাল দেখায় যা এটা পূর্বের ভার্সন। আর দ্বিতীয়টা হচ্ছে লেটেস্ট বক্স। যেটা বর্তমানে এটি বেশি ব্যবহৃত হচ্ছে।

আকাশ ডিটিএইচ সেটাপে কি কি থাকে

এই আকাশ ডিটেইচের গুণগতমানের বৈশিষ্ট্য থাকার কারণে প্রতিনিয়ত এটি জনপ্রিয়তা পেয়ে যাচ্ছে। আজ ২০২৪ সালে প্রায় ঘরে ঘরে এ আকাশ ডিটিএইচ লক্ষ্য করা যায়। এ আকাশ ডিটিএইচ ক্রয় করা একদম সহজ। তবে আকাশ ডিটিএইচ সেটআপে যা যা থাকে তা নিচে উল্লেখ করা হলো।

  • একটি সেটআপ বক্স/ রিসিভার
  • দুটি ব্যাটারি সংযুক্ত একটি রিমোট
  • HDMI ও AVI ক্যাবল পাবেন
  • একটি ছাতা
  • এলএনবি সিঙ্গেল পার্টি
  • ১ বছরের ওয়ারেন্টি
  • ১০ মিটার তার
  • ফ্রি সাবস্ক্রিপশন ১ মাস থেকে ৭ দিন

এছাড়া ভবিষ্যতে এসব সুবিধা ছাড়াও আরো নতুন নতুন সুবিধা যোগ হবে। যা গ্রাহকদের এতে নতুন করে আকর্ষণ করবে।

আকাশ টিভি মাসিক চার্জ

এই আকাশ টিভির মাসিক রিচার্জ এর ক্ষেত্রে তিনটি ভাগ রয়েছে। যদি স্ট্যান্ডার্ড প্যাকেজ নিয়ে থাকেন তাহলে সে ক্ষেত্রে এর মাসিক রিচার্জ হবে আলাদা এমাউন্ট। অর্থাৎ এরকম আকাশ লাইট প্লাস প্যাকেজ এবং আকাশ লাইট প্যাকেজ ইত্যাদি আলাদা আলাদা মাসিক রিচার্জ করতে হবে। যেমন 

স্ট্যান্ডার্ড প্যাকেজ:

এই স্ট্যান্ডার্ড আকাশ টিভি প্যাকেজের দাম ৪০০ টাকা। আকাশ টিভির এই প্যাকেজে 55+ HD চ্যানেল সহ মোট ১২৮ টিরও বেশি টিভি চ্যানেল রয়েছে। আপনি চাইলে এই প্যাকেজটি নিয়ে প্রতি মাসে অসাধারণ পার করতে পারেন।

আকাশ লাইট প্লাস প্যাকেজ:

অতঃপর আকাশ লাইট প্লাস প্যাকেজটি হচ্ছে দ্বিতীয় সর্বোচ্চ সুযোগ। একজন ক্রেতা এই আকাশ লাইট প্যাকেজ থেকে ৯৮ টি এর বেশি চ্যানেল পেয়ে থাকেন। এবং এ প্যাকেজ ব্যবহার করলে একজন গ্রাহককে প্রতি মাসে ৩৫০ টাকা মাসিক বিল প্রদান করতে হয়।

আকাশ লাইট প্যাকেজ

এ প্যাকেজটি হচ্ছে আকাশ টিভির সব থেকে ছোট প্যাকেজ। যদি কেউ এই প্যাকেজ ব্যবহার করে থাকেন তাহলে সর্বনিম্ন থেকে ২৫০ থেকে ৩০০ টাকা প্রতি মাসে বিল প্রদান করতে হবে। এ প্যাকেজে ২৮টি এইচডি চ্যানেল সহ ৭৫ টি টিভি চ্যানেল রয়েছে।

আকাশ ডিটিএইচ কোথায় পাওয়া যাবে

আপনি খুব সহজেই কয়েকটি উপায়ে আকাশ ডিটিএইচ সংগ্রহ করতে পারবেন। এরমধ্যে চারটি উপায় নিচে উল্লেখ করা হলো। 

  • ওয়েবসাইটের মাধ্যমে

আকাশ ডিটিএইচ এর ওয়েব সাইটে প্রবেশ করে অর্ডার করতে হবে। অতঃপর আপনাকে পেমেন্ট করতে হবে।

  • ডিলারের মাধ্যমে

বিভিন্ন জায়গা থেকে এই আকাশ ক্রয় করার পর আপনাকে অনুসন্ধান করতে হবে আপনার এলাকায় কোন ডিলার আছে কিনা। ডিলারদের অনুসন্ধান করার সবচেয়ে সহজ প্রক্রিয়া হচ্ছে আকাশ কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করা।

  • কোন দোকান থেকে

প্রত্যেক জেলাতেই এরকম আকাশের ডিটিএইচ এর বিভিন্ন দোকান দেখতে পারবেন। তারপর আপনি চাইলে তাদের সাথে যোগাযোগ করে আপনার আকাশ ডিটিএইচ সংযোগ করে দিতে পারে।

  • EMI এর মাধ্যমে

আপনার ইএমআই এর মাধ্যমে ছয় মাস কিংবা এক বছরের জন্য এই আকাশ ডিটিএইচ সংযোগ নিতে পারবেন। অর্থাৎ ছয় মাস বা এক বছরের জন্য কোন ব্যাংক অ্যাকাউন্ট দ্বারা লোনের মাধ্যমে আকাশ Dth সংযোগ নিতে পারবেন।

আকাশ কাস্টমার কেয়ার নাম্বার

এই আকাশ ডিটিএইচ এর কাস্টমার কেয়ার নাম্বার হচ্ছে 16442, এবং 09609999000. এই নাম্বারে আপনি যোগাযোগ করে আপনার কাঙ্খিত সমস্যা বলতে পারেন। এবং কোন অভিযোগ থাকলে সকল নাম্বারে কল করে সেই অভিযোগ তাদেরকে জানাতে পারেন।

আকাশ ডিটিএইচ হেল্প লাইন নাম্বার

বিভিন্ন সমস্যা দেখা দিয়ে থাকে এই আকাশ ডিটিএইচ ব্যবহার করার সময়। এক্ষেত্রে আপনি হয়তো নিজে নিজে এই সমস্যাগুলো সমাধান করতে পারবেন না। ঠিক আপনার কাঙ্খিত সমস্যা সমাধান করার জন্য আপনি আকাশ ডিটিএইচ এর সাথে যোগাযোগ করতে পারেন। অর্থাৎ আকাশ ডিটিএইচ এর সাথে যোগাযোগ করতে 09609999000 এই নাম্বারে কল করতে পারেন।

শেষ কথা

আশা করতেছি এই পোস্ট থেকে আপনি আকাশ ডিস কত টাকা তা বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়া মাসিক বিল কত টাকা দিতে হয় এবং আকাশ ডিটিএইচ এর হেল্প নাম্বার সহ বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। যদি এই পোস্ট থেকে উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *