12 ভোল্ট ব্যাটারি দাম কত ২০২৪

আধুনিক প্রযুক্তির তৈরি ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে অনেক কিছুই ব্যবহার করা যায়। এখন সবাই লোডশেডিং থেকে বাঁচার জন্য সোলার ব্যবহার করে থাকে। আপনি ১২ ভোল্ট ব্যাটারি দিয়ে সোলার তৈরি করলে ঘরের বিভিন্ন প্রয়োজনীয় জিনিস ব্যবহার করতে পারবেন। লাইট, ফ্যান থেকে শুরু করে কম্পিউটার আরো অন্য কিছু ব্যবহার করা যায়।

অনেকগুলো কোয়ালিটির ১২ ভোল্ট ব্যাটারি পাওয়া যায়। কোয়ালিটির উপর ভিত্তি করে  বিভিন্ন কাজে ব্যাটারিগুলো ব্যবহার করে। আগের তুলনায় বর্তমান ইলেকট্রিক্যাল পণ্যের দাম অনেক বৃদ্ধি হয়েছে। অনেকেই ব্যাটারি কেনার আগে সঠিক মূল্য জানার চেষ্টা করে। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে বর্তমান 12 ভোল্ট ব্যাটারি দাম কত তথ্যগুলো জানতে পারবেন।

12 ভোল্ট ব্যাটারি দাম কত

বিভিন্ন রকমের ১২ ভোল্ট ব্যাটারি পাওয়া যায়। ছোট ব্যাটারি থেকে শুরু করে বড় ধরনের ১২ ভোল্ট ব্যাটারি কিনতে পারবেন। বাইক থেকে শুরু করে সোলারে অথবা অটো রিক্সায় ১২ ভোল্ট ব্যাটারি ব্যবহার করতে পারবেন। অনেক সময় আমাদের ব্যাটারির সঠিক দাম না জানার কারণে দোকানে গিয়ে প্রতারিত হতে হয়।

কিছু অসাধু ব্যবসায়ীরা আছে তারা অনেক বেশি টাকা ব্যাটারি বিক্রি করে থাকে। আপনি ছোট  ১২ ভোল্ট ব্যাটারি সর্বনিম্ন ১২০০ টাকা থেকে শুরু করে ৫ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন। এবং বড় ১২ ভোল্ট ব্যাটারি কিনতে চাইলে আপনার খরচ হবে ৯ হাজার টাকা থেকে শুরু করে ২৫ হাজার টাকা।

১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত

বর্তমান সময়ে সোলারের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি হয়েছে। কারণ এখন যে কোন সময় কারেন্ট চলে যেতে পারে। এখন একবার কারেন্ট গেলে কারেন্ট আসতে অনেক দেরি হয়ে যায়। এ কারণে অনেকেই ঘরে ফ্যান বাতি এবং কম্পিউটার চালানোর জন্য সৌর বিদ্যুৎ ব্যবহার করেন। এই সোলার ব্যবহার করতে চাইলে অবশ্যই আপনাকে ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে চালাতে হবে। অন্যান্য ব্যাটারির তুলনায় সোলার ব্যাটারির দাম অনেক বেশি। অর্থাৎ সর্বনিম্ন ১২ হাজার টাকা থেকে শুরু করে ২৮ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন।

১২ ভোল্ট হ্যামকো ব্যাটারি দাম কত

বাংলাদেশে অনেকগুলো ব্যাটারির কোম্পানি রয়েছে। বিভিন্ন ব্যাটারির কোম্পানির তুলনায় হ্যামকো ব্যাটারি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। কারণ হ্যামকো ব্যাটারি বেশিদিন পর্যন্ত টেকসই হয়। ১২ ভোল্ট হ্যামকো ব্যাটারির সাহায্যে  আপনি ঘরের ফ্যান এবং কয়েকটি বাতি অনায়াসে চালাতে পারবেন।

এবং সাথে কম্পিউটার ব্যবহার করতে পারবেন। অন্যান্য ব্যাটারির তুলনায় হামকো ব্যাটারির দাম একটু বেশি। বড় ধরনের হেমকো ব্যাটারি কিনতে খরচ হবে ৯ হাজার টাকা থেকে ১৩ হাজার টাকা। এবং ছোট হ্যামকো ব্যাটারি গুলো কিনতে খরচ হবে ১২০০ টাকা থেকে ৩,০০০ টাকা।

১২ ভোল্ট অটোরিকশা ব্যাটারি দাম

এখন উন্নত প্রযুক্তির রাস্তাঘাটে ব্যাটারি চালিত অনেক অটোরিকশা রয়েছে। এ অটো রিক্সা গুলো একবার চার্জ দিলে সারাদিন এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারবেন। অটোরিকশায় ১২ ভোল্টের চারটি ব্যাটারী সেট করা হয়। ব্যাটারি চালিত অটোরিকশায় একই স্থান থেকে অন্য স্থানে খুব দ্রুত পৌঁছানো যায়।

এটি মূলত মটর ধারা তৈরি হয়ে থাকে। অনেকেই অটোরিকশা বানানোর আগে বর্তমান ব্যাটারি রেট সম্পর্কে জানার চেষ্টা করে। অর্থাৎ আপনি যদি ১২ ভোল্টের অটোরিকশা ব্যাটারি কিনতে চান তাহলে আপনার খরচ হবে ৮ হাজার টাকা থেকে ১২ হাজার টাকা।

১২ ভোল্ট লিথিয়াম ব্যাটারি দাম কত

লিথিয়াম ব্যাটারি অনেকেই বিভিন্ন কাজে ব্যবহার করে। সোলার থেকে শুরু করে অটো রিক্সা এবং আরো অন্যান্য কাজে ব্যবহার করতে পারবেন। লিথিয়াম ব্যাটারির এম্পিয়ার অনুযায়ী দাম নির্ধারিত হয়। বর্তমান সময়ে লিথিয়াম ব্যাটারি বাংলাদেশে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অন্যান্য ব্যাটারির তুলনায় লিথিয়াম ব্যাটারি অনেক উন্নত। আপনি যদি একটি লিথিয়াম ব্যাটারি কিনতে চান তাহলে সর্বনিম্ন ৯ হাজার টাকা থেকে শুরু করে ১৩ হাজার টাকার মধ্যেই একটি লিথিয়াম ব্যাটারি কিনতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা বিভিন্ন কাজের জন্য ১২ ভোল্ট ব্যাটারি কিনতে চাচ্ছেন। কিন্তু বর্তমান ব্যাটারির দাম সম্পর্কে কোন তথ্যই জানেন না। ব্যাটারি কেনার আগে অনলাইনের মাধ্যমে বিভিন্ন এম্পিয়ার ব্যাটারির দাম খুঁজে থাকে। ইতিমধ্যে আমরা এই পোস্টের মাধ্যমে কয়েকটি কোম্পানির 12 ভোল্ট ব্যাটারির দাম উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে 12 ভোল্ট ব্যাটারি দাম কত জানতে পেরেছেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *