সেভেন রিংস সিমেন্ট এর দাম কত ২০২৪

বহুকাল আগে থেকেই বাংলাদেশে নির্মাণ সামগ্রীর কাজে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে। অন্যান্য কোম্পানির মতোই এই কোম্পানির সিমেন্ট অনেক গুণগতমানের। এ কারণে যারা বাসস্থান বা বাসা বাড়ি তৈরির কাজে ভালো মানের সিমেন্ট ব্যবহার করতে চায় তারা সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করে থাকে। প্রায় প্রতিনিয়তই অনেকেরই থাকার জন্য বাসস্থান তৈরি করার প্রয়োজন হয়ে পড়ে। এজন্য তারা বাসস্থান তৈরির জন্য নির্মাণ সামগ্রীর দাম কেমন তার একটি ধারণা নিতে চায়।

যেহেতু বাসা বাড়ি তৈরির জন্য ভালো মানের সিমেন্ট ব্যাবহার করা প্রয়োজন এবং সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো বেশ ভালো মানের তাই অনেকেই এই কোম্পানির তৈরি সিমেন্ট ব্যবহার করে থাকে। কিন্তু বর্তমানে সেভেন রিং সিমেন্ট এর দাম কত টাকা তা অনেকেই জানে না। এজন্য তারা ইন্টারনেটে ১ বস্তা সিমেন্ট কত দামে বিক্রি করা হয় তা খুঁজে বেড়ায়। সুতরাং আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে সেভেন রিংস সিমেন্ট কেমন এবং এর দাম কত টাকা তা জানাবো।

সেভেন রিংস সিমেন্ট এর দাম কত

বর্তমান বাজারে এক বস্তা সেভেন রিংস কোম্পানির সিমেন্টের দাম ৫৮০ টাকা। কিন্তু বিভিন্ন দোকানে এ দামের কিছুটা তারতম হতে পারে। কিছু কিছু ডিলার আছে যারা অল্প লাভে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো বিক্রি করে থাকে। আবার কিছু কিছু কোম্পানি কিছুটা বেশি দামে এই সিমেন্ট বিক্রি করে থাকে। সুতরাং আপনারা যারা ইন্টারনেটে সেভেন রিংস সিমেন্ট এর দাম কত টাকা তা খুঁজে বেড়াচ্ছিলেন আশা করি ইতোমধ্যেই আপনি এই পোষ্টের মাধ্যমে সেভেন রিং সিমেন্টের দাম সম্পর্কে জানতে পেরেছেন।

সেভেন রিংস সিমেন্ট দাম ২০২৪

বাসা বাড়ি নির্মাণ করার ক্ষেত্রে অনেক বস্তা সিমেন্টের প্রয়োজন হয়ে থাকে। বাংলাদেশের বিক্রি হয় এরকম সকল কোম্পানির সিমেন্ট গুলো মূলত প্রতি বস্তা হিসেবে বিক্রি করা হয়। সাধারণত এক বস্তা সিমেন্টে 50 কেজি সিমেন্ট থাকে। বর্তমান বাজারে সিমেন্টের দাম কত তা যদি আপনি খুঁজে থাকেন তাহলে আপনাকে জানাতে চাই যে ৫০ কেজি ওজনের প্রতি এক বস্তা সিমেন্টের দাম ৫৮০ টাকা। আপনার নিকটস্থ যে কোন ডিলারশিপ দোকান থেকে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট ক্রয় করতে পারবেন।

সেভেন রিং সিমেন্ট কেমন

প্রায় সকলেই চায় অত্যন্ত ভালো মানের উপাদানের সাহায্যে তাদের বাসা বাড়ি নির্মাণ করার জন্য। ঠিক তেমনি বাসা বাড়িতে ভালো সিমেন্ট ব্যবহার করার বিকল্প নেই। আপনি যদি আপনার কষ্টের টাকায় আপনার স্বপ্নের বাড়ি নির্মাণ করতে চান তাহলে নির্দ্বিদায় সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করতে পারেন। অনেকের মনে প্রশ্ন জাগে বা ইন্টারনেটে খুজে থাকে সেভেন রিং সিমেন্ট কেমন। বর্তমান বাজারে পাওয়া যায় এরকম গুণগত মান-সম্পন্ন মধ্যে সেভেন রিংস কোম্পানিটি অন্যতম। অর্থাৎ আপনি চাইলে আপনার বাসা বাড়ির নির্মাণ করার কাজে সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করতে পারেন। ঢাকা শহরসহ বাংলাদেশের বিভিন্ন শহরগুলোতে ব্যাপক পরিমাণে সেভেন রিং কোম্পানির সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে।

১ বস্তা সেভেন রিংস সিমেন্ট কত টাকা

যেহেতু ইতিমধ্যে আমরা জেনেছি যে সকল কোম্পানির সিমেন্ট প্রতি এক বস্তা হিসেবে ক্রয় বিক্রয় হয়ে থাকে তাই অনেকে ইন্টারনেটে এক বস্তা সেভেন রিংস সিমেন্ট কত টাকা তা খুজে থাকেন। ৫০ কেজি ওজনের প্রতি ১ বস্তা সেভেন রিং সিমেন্টের বর্তমান বাজার মূল্য ৫৮০ টাকা থেকে ৬২০ টাকা। আপনি যদি একসাথে অধিক পরিমাণে সিমেন্ট ক্রয় করে থাকেন তাহলে হয়তো বা কিছুটা সাশ্রয় মূল্যে তা কিনতে পারবেন।

সাধারণত বাসাবাড়ি নির্মাণ করার কাজে এক বস্তা সিমেন্ট যথেষ্ট নয়। আপনাকে অবশ্যই সর্বনিম্ন ১ হাজার বস্তা সিমেন্ট ক্রয় করতে হবে আপনার সম্পূর্ণ  বাসার কাজ শেষ করার জন্য। এ কারণে এক বস্তা করে সিমেন্ট করে না করে আপনি চাইলে একসাথে ১০০০ বস্তা সিমেন্ট ক্রয় করতে পারেন। এর কারণ হচ্ছে তুলনামূলক কম মূল্যে অর্থাৎ পাইকারি মূল্যে আপনি সেভেন রিংস কোম্পানির সিমেন্টগুলো ক্রয় করতে পারবেন। আপনার নিকটস্থ ডিলারশিপের দোকানগুলো থেকে সাশ্রয় মূল্যে এই সিমেন্ট গুলো ক্রয় করতে পারবেন।

শেষ কথা

আপনি যদি বাংলাদেশে পাওয়া যায় এরকম ভালোমানের সিমেন্ট ক্রয় করতে চান তাহলে সেভেন রিংস কোম্পানির তৈরি সিমেন্ট ব্যবহার করতে পারেন। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে সেভেন রিংস সিমেন্টের দাম কত তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতিমধ্যেই এই পোষ্টের মাধ্যমে আপনি ১ বস্তা সেভেন রিংস সিমেন্ট কত টাকা তা জানতে পেরেছেন। আপনি যদি এই পোষ্টের মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অন্যদের সাথেও পোস্টটি শেয়ার করুন।

Price Fact
Price Fact
Articles: 77

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *