সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

মুসলিম বিশ্বের মধ্যে সৌদি আরব অনেক গুরুত্বপূর্ণ একটি দেশ। এমনকি যারা প্রবাসে গিয়ে অর্থ উপার্জন করতে চান তাদের জন্য এই সৌদি আরব অনেক বেশি গুরুত্বপূর্ণ। সৌদি আরব মধ্যপ্রাচ্যের একটি সার্বভৌম আরব রাষ্ট্র আর এশিয়ার সবচেয়ে বড় আরব দেশ।

বাংলাদেশের মানুষের কাছে সৌদি আরব অনেক গুরুত্বপূর্ণ একটি দেশ। বহুদিন আগে থেকে বর্তমানে প্রচুর সংখ্যক বাংলাদেশী সৌদি আরবের উদ্দেশ্যে পৌঁছে যাচ্ছেন। যদি সঠিক কর্মসংস্থান পেতে চান তাহলে সৌদি আরবে পৌঁছাতে পারেন।

সৌদি আরবের টাকার মান বর্তমানে পূর্বের থেকে একটু বৃদ্ধি রয়েছে। তবে যারা সৌদি আরবে বসবাস করছেন আজকের এই পোস্ট শুধুমাত্র তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই এই পোস্ট থেকে সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা বিস্তারিত জানুন।

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

একটি দেশের মুদ্রার মান তার অর্থনৈতিক অবস্থার উপর ভিত্তি করে উঠানামা করে থাকে। যখন সৌদি আরবের অর্থনৈতিক অবস্থার একটি অবনতি হয় ঠিক তখনই সৌদি আরবের টাকার মান অনেকটা হ্রাস পায়। আবার যখন সৌদি আরবের অর্থনৈতিক অবস্থা একটি ভালো থাকে ঠিক তখনই সৌদি আরবের টাকার মান বৃদ্ধি পায়।

আর সৌদি প্রবাসী ভাইদের এই সকল বিষয় সম্পর্কে অবগত থাকা উচিত। কেননা তাদের উপার্জিত অংশের একটা টাকা নিজ দেশে পাঠিয়ে থাকেন। টাকা পাঠানোর পূর্বে বর্তমান রাখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সৌদি আরবের এক টাকা আর বাংলাদেশের এক্সচেঞ্জ রেট হচ্ছে ২৯ টাকা ২৭ পয়সা।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ

বাংলাদেশে সৌদি প্রবাসী কয়েকটি মাধ্যমে টাকা পাঠিয়ে থাকেন। এর মধ্যে উল্লেখিত বৈধ ব্যাংক সিস্টেম, আর অবৈধ হুন্ডি পদ্ধতির মাধ্যমে। তবে বর্তমানে সৌদি রিয়াল রেট হচ্ছে ২৯ টাকা ২৭ পয়সা। যেখানে গতকালকে ২৯ টাকা ৪৮ পয়সা ছিল। অর্থাৎ একদিনের ব্যবধানে সৌদির টাকার মান অনেকটা হ্রাস পেয়েছে।

তবে আপনি চাইলে এখান থেকে সৌদি রিয়াল রেট জেনে নিয়ে পরবর্তীতে বাংলাদেশে টাকা পাঠাতে পারেন। তবে অবশ্যই এ সকল দেশের টাকার মত প্রতিনিয়ত আপডেট হয়। তাই টাকা পাঠানোর পূর্বে অবশ্যই টাকা রেট সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন।

১ রিয়াল = কত টাকা

যদি সৌদির এক রিয়াল সমান বাংলাদেশের কত টাকা জানতে পারেন, তাহলে যে কোন অংকের টাকার হিসেব আপনি নিজেই করতে পারবেন। যেমন ১ রিয়াল সমান বাংলাদেশের ২৯ টাকা ২৭ পয়সা। তবে যে কোন সময় এদেশের টাকা মান পরিবর্তন হতে পারে। অতএব নিচের দেওয়া প্যারা থেকে সৌদির এক রিয়াল সমান বাংলাদেশের কত টাকা। এবং সৌদির ১০ রিয়াল ৫০ রিয়াল এবং ৫০০ রিয়াল সমান কত টাকা বিস্তারিত জানুন।

সৌদি রিয়াল টু বাংলাদেশী টাকা

গত পাঁচ বছর পূর্বে সৌদির প্রতি রিয়ালের মান ছিল ২২ টাকা। কিন্তু বর্তমানে টাকার মান অনেকটা বৃদ্ধি পেয়েছে। সৌদি আরব অর্থনৈতিক দিক দিয়ে অনেক বেশি উন্নত এবং শক্তিশালী। তাই এদেশের টাকা আমার বর্তমানে বেশ স্থিতিশীল রয়েছে। তবে নিচের দেওয়া তালিকা থেকে সৌদি রিয়াল টু বাংলাদেশী টাকার রেট সম্পর্কে বিস্তারিত জানুন।

সৌদি রিয়াল বাংলাদেশী টাকা
১ রিয়াল ২৯ টাকার ২৭ পয়সা
৫০ রিয়াল ১৪৬৩ টাকা ৩৮ পয়সা
১০০ রিয়াল ২৯২৬ টাকা ৭৭ পয়সা
৫০০ রিয়াল ১৪৬৩৩ টাকা ৮৪ পয়সা
১০০০ রিয়াল ২৯,২৬৭ টাকা ৬৮ পয়সা

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনারা এই পোস্ট থেকে সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা বিষয়টি বিস্তারিত জানতে পেরেছেন। বর্তমান সৌদি আরবের টাকার মান উল্লেখ করার পাশাপাশি পূর্বের  টাকার মান ও বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। যদি এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হয়ে থাকে তাহলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করে দিবেন। ধন্যবাদ 

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *