সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৪

বাংলাদেশ থেকে বিভিন্ন আন্তর্জাতিক রুটে সৌদি এয়ারলাইন্স চলাচল করে থাকে। এই সৌদি এয়ারলাইন্স মধ্যপ্রাচসহ বিভিন্ন আন্তর্জাতিক রুটে চলাচল করে থাকে। বিশেষ করে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে প্রতিনিয়ত চলাচল করে। যেমন কাতার,সৌদি, ওমান ইত্যাদি। তবে অনেকেই এই সৌদি এয়ারলাইন্সের টিকিটের মূল্য জানতে চান। যা অনেকের সঠিক মূল্য জানতে কিছুটা সমস্যায় পড়তে হয়। তবে আপনি যদি আমাদের এই আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত পড়ে নেন। তাহলে সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত  জানতে পারবেন।

এছাড়াও আজকের এই পোস্ট থেকে জানতে পারবেন বাংলাদেশ থেকে কাতার পৌঁছাতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের মূল্য কত। এবং বাংলাদেশ থেকে ওমান পৌঁছাতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত। তাই যারা বাংলাদেশে অবস্থিত বিভিন্ন এয়ারলাইন্স এর মধ্য থেকে সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে বিভিন্ন দেশে ভ্রমণ করতে চাচ্ছেন। তাদের জন্য আজকের এই পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

কেননা একটি দেশে ভ্রমণ করার পূর্বে অবশ্যই বিমানের টিকিটের মূল্য জেনে নেওয়া উচিত। তাই যারা বিভিন্ন দেশে ভ্রমণ করতে চাচ্ছেন সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে তারা অবশ্যই সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত  বিস্তারিত এই পোস্ট থেকে জেনে নিন।

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত

পূর্বের সকল এয়ারলাইন্সের টিকিটের মূল্য অনেকটা কম ছিল। কিন্তু বর্তমানে তা  অনেকটা বৃদ্ধি পেয়েছে। তাই কোন এয়ারলাইন্সের কেমন টিকিট মূল্য তা প্রত্যেকের থেকে জেনে রাখা উচিত। অর্থাৎ বলতে গেলে প্রায় ৪০ শতাংশ এসব টিকিটের মূল্য বৃদ্ধি পেয়েছে। অতঃপর যারা সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে বিভিন্ন দেশে ভ্রমণ করতে চাচ্ছেন। তারা এই পোস্ট সম্পূর্ণ পড়ুন। সঠিক এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত আপডেট জানুন।

আপনি যদি সৌদি এয়ারলাইন্স  ব্যবহার করে আন্তর্জাতিক যে কোন দেশে ভ্রমণ করতে চান। তাহলে সর্বনিম্ন টিকেট মূল্য হবে ৪৬-৫০ হাজার টাকা। তবে আপনার বিমানের টিকিট মূল্য সম্পূর্ণ নির্ভর করছে বিমানে ক্যাটাগরি এবং আপনার টিকেট বুকিং করার সময় অনুযায়ী। এছাড়াও বিমানে ক্যাটাগরির উপর ভিত্তি করে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম হয়ে থাকে প্রায় লাখ টাকার উপরে।

সৌদি বিমান টিকেট মূল্য

সৌদি হচ্ছে পুরো মুসলমানের প্রাণের একটি দেশ। যে দেশে ভ্রমণ করা মানুষের একটি স্বপ্ন। আর এই স্বপ্নকে বাস্তবায়ন করতে বিভিন্ন এয়ারলাইন্স প্রতিনিয়ত বাংলাদেশ থেকে সৌদি আরবের পৌঁছে থেকে। পূর্বে সৌদি আরব যেতে টিকিটের মূল্য ছিল ৩৫ থেকে ৪০ হাজার টাকা। সাধারণ যে কোন ব্যক্তি খুব সহজেই যেকোনো এয়ারলাইন্সের টিকেট ক্রয় করতে পারতেন।

কিন্তু বর্তমানে এই টিকিটের মূল্য অনেকটা বৃদ্ধি  হওয়াতে বাংলাদেশী মুসলিম ভাই বোনদের অনেকটা কষ্ট হয়ে গিয়েছে। অর্থাৎ চাইলেই অনেকেই এই সৌদি আরবের টিকেট ক্রয় করতে পারছেন না। এমতাবস্থায় সৌদি এয়ারলাইন্স অনেক কম মূল্যে যাত্রীদেরকে টিকেট দিয়ে থাকেন। অর্থাৎ আপনি বর্তমানে সৌদি এয়ারলাইন্সের একটি টিকেট ক্রয় করতে পারবেন সর্বনিম্ন ৮৫ হাজার থেকে ৯০ হাজার টাকা।

বাংলাদেশ থেকে কাতার যেতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

আপনি জানলে অবাক হবেন, বাংলাদেশ থেকে কাতার যেতে সৌদি এয়ারলাইন্সের টিকিটের মূল্য অন্যান্য সকল এয়ারলাইন্স থেকে অনেকটা বেশি। যা পূর্বে টিকেটের মূল্য ছিল ৪০ থেকে ৫৫ হাজার টাকার ভিতরে। অর্থাৎ বর্তমানে কাতার যেতে ইনকমি ক্লাসের সৌদি এয়ারলাইন্স এর টিকিট মূল্য ১ লক্ষ ১৯ হাজার টাকা। অন্যান্য এয়ারলাইন্স থেকে স্বাভাবিকভাবে অনেকটা বেশি। আর এই টিকিট মূল্য একদম আপডেট এবং নির্ভুল তথ্য।

বাংলাদেশ থেকে ওমান সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

তেমনি আপনি যদি বাংলাদেশ থেকে ওমান পৌঁছাতে চান তাহলে আপনার কাছ থেকে সর্বনিম্ন একটি টিকিটের মূল্য রাখবেন এক লক্ষ টাকা। অতঃপর ভ্রমণ করার এক মাস পূর্বে যদি সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স টিকিট বুকিং করেন তাহলে এর টিকিট মূল্য হতে পারে ১ লক্ষ ২২ হাজার ৪৩৬ টাকা।

বাংলাদেশ থেকে কুয়েত সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাম কত

এয়ারলাইন্স বিমানে ক্যাটাগরি এবং যাত্রার দ্রুত অনুযায়ী টিকিটের মূল্য অনেকটা পার্থক্য হয়ে থাকে। বাংলাদেশ থেকে কুয়েতের দূরত্ব অনেক। বিভিন্ন দেশ পাড়ি দিয়ে কুয়েত পৌঁছাতে হবে। এছাড়া বিভিন্ন কারণে এই এয়ারলাইন্সের টিকিট মূল্য একটু বেশি হয়। অর্থাৎ যাত্রীদের থেকে বেশি ভাড়া আদায় করা হচ্ছে।

এখন বাংলাদেশ থেকে সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে আপনি যদি কুয়েতে যেতে চান তাহলে এই টিকিট মূল্য হবে প্রায় ১ লক্ষ ৩০ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা। অতঃপর একই গন্তব্য শ্রীলংকান এয়ারলাইন্স যার টিকিট মূল্য ৪৫ হাজার টাকা। অর্থাৎ অন্যান্য এয়ারলাইন্স থেকে সৌদি এয়ারলাইন্সের টিকিটের মূল্য প্রায় তিনগুণ বেশি।

রিয়াদ থেকে ঢাকা সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত

এই সৌদি এয়ারলাইন্স জনগণের কাছে অনেকটা বিশ্বস্ত। আপনার যাত্রা রিয়াদ থেকে ঢাকা একদম ঝুঁকিহীন করতে সক্ষম। নিশ্চিন্তে এবং ঝুঁকিহীন ভাবে আপনি রিয়াদ থেকে বাংলাদেশ ঢাকা এসে পৌঁছাতে পারবেন। রিয়াদ হচ্ছে সৌদি আরবের একটি শহর। অনেক গুরুত্বপূর্ণ শহর বলা চলে। বহু সংখ্যক মানুষ সৌদি আরবের রিয়াদে প্রবাসী হিসেবে বসবাস করছেন।

তো বাংলাদেশে আসতে হলে আপনাকে অবশ্যই টিকিট ক্রয় করতে হবে। বিভিন্ন এয়ারলাইন্স এর মধ্যে যদি আপনি সৌদি এয়ারলাইন্স পছন্দ করে থাকেন। এবং টিকিট ক্রয় করে থাকেন তাহলে এর সর্বনিম টিকিট মূল্য হবে ৪০ হাজার ৪৭৬ টাকা। এটি নন স্টপ একটি এয়ারলাইন্স।

অর্থাৎ এই গন্তব্যে আপনার টিকিটের মূল্য অনেকটা কম। যেটা কল্পনা করাও দুঃসাধ্য, কেননা এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য সব থেকে বেশি অন্যান্য এয়ারলাইন্স থেকে। তবে আপনি যদি এই লাইন্সের বিজনেস ক্লাস এয়ারলাইন্স টিকেট ক্রয় করেন তাহলে সে টিকিট মূল্য প্রায় দ্বিগুণ হতে পারে। অর্থাৎ ৫০ থেকে ৮০ হাজার টাকা হতে পারে এ টিকিটের মূল্য।

বাংলাদেশ থেকে দুবাই সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত

দুবাই হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে গুরুত্বপূর্ণ একটি শহর। এবং সংখ্যক মানুষ আর বাংলাদেশ থেকে সেই দুবাইয়ে বসবাস করছেন। আবার ইতিমধ্যে অনেকেই দুবাই পৌঁছানোর জন্য বিভিন্ন কার্যক্রম পালন করছেন। তবে অবশ্যই বাংলাদেশ থেকে দুবাই পৌঁছাতে হলে আপনাকে যে কোন একটি এয়ারলাইন্সের টিকিট ক্রয় করতে হবে।

এখন আপনি যদি সৌদি এয়ারলাইন্স ব্যবহার করে বাংলাদেশ থেকে দুবাই পৌঁছাতে চান তাহলে আপনার সর্বনিম্ন টিকিটের মূল্য হবে ১ লক্ষ ৪৯ হাজার ৫৬১  টাকা। যা গত এক বছরের ব্যবধানে টিকিটের মূল্য বৃদ্ধি পেয়েছে ৪০-৪৫%। টিকিট মূল্য গত বছর প্রায় ৬০ থেকে ৮০ হাজার টাকা ছিল। আর বর্তমানে তার দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

শেষ কথা

আশা করতেছি এই পোস্ট থেকে আপনারা আপনাদের অনুসন্ধান করার তথ্য জানতে পেরেছেন। আমরা সম্পূর্ণ চেষ্টা করেছি আপনাদেরকে সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত সঠিক এবং আপডেট জানিয়ে দেওয়া। এ পোস্ট পড়ে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার আশেপাশের ব্যক্তিদেরকে এই পোস্ট অবশ্যই শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *