সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস

আন্তর্জাতিক রুটে এবং বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে চলাচলের জন্য সৌদি এয়ারলাইন্স অনেক বেশি জনপ্রিয়। বর্তমানে এই এয়ারলাইন্সের নাম পরিবর্তন করে সৌদিয়া রাখা হয়েছে। ঝুকিহীন এবং নিরাপদ ভ্রমণ করতে চাইলে আপনার বিমানের তালিকায় রাখতে পারেন সৌদিয়া এয়ারলাইন্স। তবে বাংলাদেশ থেকে সৌদির উদ্দেশ্যে সৌদি এয়ারলাইন্স ব্যবহার করলে অন্যান্য এয়ারলাইন্সের থেকে অনেকটা কম মূল্য টিকেট পেয়ে যাবেন।

কিন্তু পূর্বের থেকে বর্তমানের যেকোনো এয়ারলাইন্সের টিকিট মূল্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। তাই অল্প খরচে ভ্রমণের জন্য সৌদি এয়ারলাইন্স হতে পারে আপনার জন্য অনেক বেশি সাশ্রয়ী। অতএব যারা ইতিমধ্যে বাংলাদেশ থেকে সৌদি যেতে যাচ্ছেন। তারা অবশ্যই এই পোস্ট থেকে সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস কত তা বিস্তারিত জানুন।

সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস

এই সৌদিয়া এয়ারলাইন্স মধ্যপ্রাচর বিভিন্ন দেশ, আফ্রিকা এশিয়া সহ ইউরোপ ও উত্তর আমেরিকার ৮৫ টি গন্তব্যস্থলে আন্তর্জাতিক সময়সূচি অনুযায়ী প্রতিনিয়ত চলাচল করে থাকে। এমনকি বাংলাদেশের ঢাকা হজ্জ শাহজালাল বিমান বন্দর থেকে সৌদি আরবের বিভিন্ন বিমানবন্দরে অনবরত পৌঁছে থাকে।

তবে আপনি যদি সৌদিয়া এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদে সরাসরি ভ্রমণ করতে চান। এক্ষেত্রে বিভিন্ন এয়ারলাইন্স এর মধ্য থেকে সৌদিয়া এয়ারলাইন্স ব্যবহার করতে পারেন। তবে সর্বনিম্ন এই এয়ারলাইন্সের টিকিট প্রাইস ৪৫ হাজার থেকে ৬০ হাজার টাকা।

তবে আপনি যদি আপনার যাত্রা ঠিক এক মাস পূর্বে টিকিট বুকিং করে থাকেন। তাহলে ১০ হাজার থেকে ১৫ টাকার ব্যবধানে আপনি টিকিট ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে  ইকোনোমি ক্লাসের সৌদি এয়ারলাইন্সের ঢাকা থেকে রিয়াদের টিকিটের মূল্য ৫৩ হাজার টাকা। তবে টিকিট  ক্রয় করা হয়েছে ভ্রমণের একমাস পূর্বে।

সৌদি বিমান টিকেট রেট কত ২০২৪

আপনি বাংলাদেশের ঢাকা বিমানবন্দর অথবা চট্টগ্রাম বিমানবন্দর থেকে সৌদি আরবের যে কোন বিমানবন্দরে পৌঁছাতে গেলে আপনার টিকিটের বাজার রাখতে হবে ৪০ হাজার থেকে ৪৫ হাজার টাকা। এবং সর্বোচ্চ টিকেটের প্রাইস হতে পারে ৭০ হাজার থেকে ১৫০ হাজার টাকা। তবে বেশিরভাগই সৌদির উদ্দেশ্যে সৌদি এয়ারলাইন্সের ইকোনমি ক্লাসের টিকেট বুকিং করে থাকেন।

আর ইকোনমি ক্লাসের টিকেট এর মূল্য ৪৫ হাজার থেকে ৫৩ হাজার টাকা। তবে ১ মাস পূর্বে টিকিট বুকিং করলে ৫৩ হাজার টাকায় একটি টিকিট পেয়ে যাবেন। আর এই টিকিটটি হচ্ছে ওয়ান ট্রাভেলার। এছাড়াও বিজনেস ক্লাস সৌদিয়া এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে সৌদি রিয়াদে পৌঁছাতে গেলে এর সর্বনিম্ন টিকেট মূল্য হবে ১ লক্ষ ১২হাজার ৮৩৩ টাকা।

সৌদি এয়ারলাইন্স বাংলাদেশ টু রিয়াদ বিমান টিকেট মূল্য

বর্তমানে এই সৌদিয়া এয়ারলাইন্স বিশ্বের মধ্যে ৯৫ টি গন্তব্যে পৌঁছে থাকে। এক্ষেত্রে বাংলাদেশের একজন নাগরিক সৌদি আরবে হজ করার উদ্দেশ্যে অথবা বিভিন্ন কাজের উদ্দেশ্যে ভ্রমণ করে থাকেন। তবে আপনারা চাইলে সৌদি এয়ারলাইন বাংলাদেশ থেকে সৌদির রিয়াদে পৌঁছানোর জন্য ব্যবহার করতে পারেন। অতএব বাংলাদেশ টু রিয়াদ বিমান টিকেট মূল্য জানুন।

  • ইকোনমি ক্লাসের প্রতি টিকিট মূল্য ৪৫ হাজার থেকে ৫৩ হাজার টাকা।
  • বিজনেস ক্লাস বিমানের প্রতিটি মূল্য ৯০০০০ থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আজকের এই আলোচনা থেকে শুধুমাত্র সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। সৌদি এয়ারলাইন্স বিভিন্ন আন্তর্জাতিক ঘটে চলাচল করে। তবে এখানে শুধুমাত্র বাংলাদেশ থেকে সৌদি রিয়াদের পৌঁছাতে কত টাকা লাগে তা উল্লেখ করা হয়েছে। যদি এই পোস্ট আপনার কাছে মনে হয় তাহলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

Leave a Comment