সৌদি ১ রিয়াল কত টাকা 2024

সৌদি আরব হলো একটি ইসলামিক রাষ্ট্র। বর্তমানে অনেকেই সৌদি আরব যাচ্ছে। এবং বাংলাদেশে অনেক প্রবাসী ভাইরা আছে তারা কাজের উদ্দেশ্যে সৌদি আরব বসবাস করে। সৌদি আরব থেকে প্রতি মাসে টাকা পাঠানোর আগে সবাই বর্তমান টাকা রেট জানার চেষ্টা করে। প্রতিনিয়ত টাকা রেট কমবেশি হওয়ার কারণে আমাদের আজকের টাকার রেট জানা থাকে না।

আন্তর্জাতিক ইউ এস ডলার অনুযায়ী প্রত্যেকটা দেশেই ডলার রেট কমবেশি হয়। এজন্য অনেকেই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আগে আজকের টাকার রেট সম্পর্কে জানার চেষ্টা করে। সৌদি মুদ্রাকে রিয়াল বলে থাকে। বিশেষ করে সবাই সৌদি আরবের ১ রিয়াল বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এই তথ্য জানার চেষ্টা করে। আপনি আমাদের দেওয়া সম্পূর্ণ পোস্টটি পড়লে সৌদি ১ রিয়াল কত টাকা এই তথ্য জানতে পারবেন।

সৌদি ১ রিয়াল কত টাকা

অন্যান্য দেশের তুলনায় বর্তমান সৌদি আরব টাকার মান অনেক উন্নত। অনেকেই ব্যবসায়ীর ক্ষেত্রে এবং কাজের জন্য সৌদি আরবের রিয়াল লেনদেন করে থাকেন। কিন্তু প্রতিনিয়ত টাকার রেট কম বেশি হওয়ার কারণে আজকের সৌদির রিয়াল জানা থাকে না। বিশেষ করে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আগে আজকের সৌদি ১ রিয়াল কত টাকা জানার দরকার হয়। যারা সৌদি আরবে কাজ করেন তারা প্রতি মাসে পারিশ্রমিক টাকা ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে পাঠিয়ে দেন। আপনি যদি আজকে সৌদির ১ রিয়াল বাংলাদেশি টাকায় কনভার্ট করেন তাহলে হবে ২৯ টাকা ২৭ পয়সা।

সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা আজকের রেট

প্রতিনিয়ত সৌদি রিয়াল কম বেশি হচ্ছে। অনেকেই ধারণা নেওয়ার জন্য এবং যারা নতুন সৌদি আরব যেতে চাচ্ছেন, তারা অনলাইনের মাধ্যমে সৌদির আজকের টাকা রেট সম্পর্কে খুঁজে থাকেন। বর্তমানে ব্যাপক পরিমাণে সৌদি আরব যাওয়ার চাহিদা বেড়ে গেছে। আপনি কোন এজেন্সি অথবা দালালের মাধ্যমে সৌদি আরব কাজের জন্য ভিসা করতে পারবেন। অনেকেই সৌদি আরব থেকে টাকা পাঠানোর আগে আজকের সম্পর্কে খুঁজে থাকে। অর্থাৎ সর্বশেষ আপডেট অনুযায়ী সৌদি আরবের ১ রিয়াল= বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হবে ২৯.২৭ টাকা।

সৌদি ১ রিয়াল কত টাকা বিকাশ

বাংলাদেশে টাকা লেনদেন করার সবচেয়ে পরিচিত মাধ্যম হচ্ছে বিকাশ। কারণ বেশিরভাগ ক্ষেত্রে সবাই এখন বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করে থাকে। বিকাশ এর মাধ্যমে আপনি খুব সহজেই বিভিন্ন দেশ থেকে টাকা আনতে পারবেন। অনেকেই দ্রুত টাকা পাওয়ার জন্য সৌদি আরব থেকে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করে থাকে।

সবাই বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর আগে সৌদি রিয়াল বিকাশে কনভার্ট করলে কত টাকা হবে তথ্য জানার চেষ্টা করে। কারণ টাকার হিসাব বের করতে চাইলে অবশ্যই আপনাকে এই তথ্য জানতে হবে। বর্তমান সৌদি রিয়াল বিকাশের মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করে পাঠাতে চাইলে ১ রিয়াল = ২৯ টাকা ২৭ পয়সা পাবেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ

বাংলাদেশের থেকে সৌদি আরবের টাকার মান অনেকাংশের বেশি। আমরা জানি যে কাজের উদ্দেশ্যে প্রতিবছর অনেক লোক সৌদি আরবে পাড়ি জমিয়ে থাকে। মাস শেষে তারা যখন সৌদি আরবের রিয়ালে তাদের কাজের বেতনে টাকা পায়। তখন তারা সেই অর্জিত রিয়াল গুলো বাংলাদেশ পাঠিয়ে থাকে। কিছু কিছু সময় সৌদি রিয়াল এর রেট অধিকাংশ বৃদ্ধি পায় আবার অনেক সময় কম হয়ে থাকে। সুতরাং আপনাকে অবশ্যই টাকা পাঠানোর দিন সৌদি রিয়াল রেট বাংলাদেশ কত তা জেনে পাঠাবেন।

সৌদি রিয়াল আজকের রেট কত

যারা সৌদি প্রবাসী রয়েছেন তারা বিভিন্ন প্রয়োজনে আজকের টাকার রেট সম্পর্কে জানার চেষ্টা করেন। কারণ প্রতিনিয়ত টাকা রেট উঠানামা করার কারণে সর্বশেষ সৌদি আরবের রিয়াল বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এর তথ্য জানা থাকে না। অনেক সময় অনলাইনের মাধ্যমে আপডেট তথ্য খুঁজে পান না। এজন্য আপনাদের সুবিধার্থে সৌদি আরবের আজকের টাকার রেট উল্লেখ করেছি।

  • সৌদি আরবের ১ রিয়াল = বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ২৯ টাকা ২৭ পয়সা। 
  • সৌদি আরবের ১০ রিয়াল = বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ২৯২ টাকা ৬৮ পয়সা।
  • সৌদি আরবের ৫০ রিয়াল = বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ১,৪৬৩ টাকা ৩৮ পয়সা।
  • সৌদি আরবের ১০০ রিয়াল = বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ২,৯২৬ টাকা ৭৭ পয়সা।

শেষ কথা

আপনারা যারা সৌদি যাওয়ার আগে আজকের টাকা রেট সম্পর্কে জানতে চাচ্ছিলেন। আবার অনেকেই যারা সৌদি প্রবাসী রয়েছেন তারা ব্যাংকের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠানোর আগে সৌদি রিয়াল বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত হবে এই তথ্য জানতে চান। ইতিমধ্যে আমরা এই পোষ্টের মাধ্যমে আপডেট সৌদির রিয়াল বাংলাদেশ ঢাকা এক্সচেঞ্জ রেট জানিয়েছি। আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে সৌদি ১ রিয়াল কত টাকা এই তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment